হোমবলিউড

আমার বিরুদ্ধে বলিউডের গোটা গ্যাং কাজ করছে, তাই কম কাজ পাই: এআর রহমান

তাঁর ঝুলিতে জোড়া অস্কার ও একটি গ্রামি পুরস্কারও আছে

  | July 26, 2020 12:11 IST (নয়াদিল্লি)
Ar Rahman

এই ছবি শেয়ার করেছেন এআর রহমান। (ছবি সৌজন্য: arrahman)

Highlights

  • দিল বেচারা ছবির সঙ্গীত পরিচালনা রহমানের
  • তাঁর বিরুদ্ধে মিথ্যা রটানো হয়, তাই কাজ পান না: রহমান
  • দিল বেচারার নয়টি গানের সঙ্গীত পরিচালনা তাঁর

তাঁর বিরুদ্ধে বলিউডের গোটা গ্যাং কাজ করছে। তাই তিনি পর্যাপ্ত কাজ পান না। রেডিও মির্চিকে দেওয়া সাক্ষাৎকারে এমন বিস্ফোরক অভিযোগ করলেন এআর রহমান (A R Rehman on Bollywood gang)। সম্প্রতি তাঁর সঙ্গীত পরিচালনায় দিল বেচারা (Dil Bechara) ছবি মুক্তি পেয়েছে ডিজনি+হটস্টারে। এই ছবির মোট নয়টি গানে সঙ্গীত পরিচালনা করেন তিনি। এই সাক্ষাৎকারে তাঁকে প্রশ্ন করা হয়েছিল, কেন বলিউডে সেভাবে সঙ্গীত পরিচালনা করতে দেখা যায় না এআর রহমানকে। তাঁর জবাব, "দেখুন, ভালো ছবি হলে আমি না করি না। কিন্তু আমার মনে হয়েছে ভোল বোঝাবুঝির কারণে একটি গ্যাং আভার বিরুদ্ধে মিথ্যা রটাচ্ছে।" দিল বেচারা ছবির প্রসঙ্গে রহমান বলেছেন, "পরিচালক মুকেশ ছাবড়াকে বোঝানো হয়েছিল, ও যেন প্রথম ছবির কাজের জন্য আমাকে সঙ্গীত পরিচালনার প্রস্তাব না দেয়।"

তিনি বলেছেন, "মুকেশ ছাবড়াকে আমি দু'দিনে চারটি গান রেকর্ড করে দিয়েছি। ও বলেছিল স্যার কত লোকে, কত গল্প শোনালো। আপনার কাছে আসতে বারণ করলো। তখন আমি বুঝলাম, কেন বলিউডের ছবি পাই না। কেন শুধু ডার্ক ছবি করি। অর্থাৎ একটা গোটা গ্যাং আমার বিরুদ্ধে কাজ করছে। আমার ক্ষতি করার চেষ্টা করছে।"

ভারতীয় এই সঙ্গীত পরিচালক একাধিক ভাষায় শতাধিক ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন  তালিকায় আছে গুরু, রোজা, বম্বে, রং দে বাসন্তী, স্লাম ডগ মিলিনিওর প্রমুখ। তাঁর ঝুলিতে জোড়া অস্কার ও একটি গ্রামি পুরস্কারও আছে।


(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)



বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com