হোমবলিউড

Ganesh Chaturthi 2019: বন্ধ হয়ে যাচ্ছে কাপুর পরিবারের গণেশ চতুর্থী উৎসব! কেন?

'টাইমস অফ ইন্ডিয়া'-র এক সাক্ষাৎকারে গনেশ চতুর্থী (Ganesh Chaturthi 2019) সম্পর্কে রণধীর কাপুর বলেছেন, ''ওটাই আমাদের জীবনে শেষ গনেশ চতুর্থী ছিল...''

  | August 30, 2019 12:18 IST (নিউ দিল্লি)
Ganesh Chaturthi 2019

Ganesh Chaturthi 2019: ২০১৮-র কাপুর পরিবারের গণেশ চতুর্থী

Highlights

  • আমাদের ঐতিহ্য আর ধরে রাখা সম্ভব হচ্ছে না : জানালেন রণধীর কাপুর
  • প্রতিবছর আরকে স্টুডিও-য় সাড়ম্বরে গণেশ চতুর্থী পালিত হয়
  • সবার জন্য সেদিন খোলা থাকে স্টুডিওর দরজা

প্রতি বছর কাপুর পরিবারে ধুমধাম করে গনেশ চতুর্থীর (Ganesh Chaturthi 2019) আয়োজন করা হয়।  তবে এবছর এমন কি ঘটল, যার জন্য কাপুর পরিবারে "গণপতি বাপ্পা মোরিয়া'' বলে কাউকে চিৎকার করতে শোনা যাবে না। আসলে প্রতি বছর আর কে স্টুডিও (RK Studio) তেই গনেশ আহ্ববানের আয়োজন করতেন কাপুর পরিবার। তার আয়োজনও হোত চোখ ধাঁধাঁনো। কিন্তু এখন আর কে স্টুডিও আর কাপুর পরিবারের হাতে নেই, তাই গনেশ আহ্ববানের বর্ণাঢ্যও দেখা যাবে না সেখানে। আসলে আর কে স্টুডিওকে গ্রাস করেছে আগুন, আগুনে পুড়ে যাওয়ার পরেই বিরাট ধাক্কার সম্মখিন হতে হয় কাপুর পরিবারকে। রণধীর কাপুর জানিয়েছেন, তার বাবা রাজ কাপুর এই আর কে স্টুডিওতে গনেশ পূজা শুরু করেছিলেন। কিন্তু এখন তাদের কাছে সেই একই ভাবে ধুমধাম করে পুজোর আয়োজন করার মতো সম্পত্তি নেই।     

'টাইমস অফ ইন্ডিয়া'-র এক বিবৃতিতে গনেশ চতুর্থী (Ganesh Chaturthi 2019) সম্পর্কে রণধীর কাপুর বলেছেন, ''ওটাই আমাদের জীবনে শেষ গনেশ চতুর্থী ছিল।  আর কে স্টুডিও -ই  যখন নেই, তখন আর কোথায় হবে গনেশ পুজো? ৭০ বছর আগে বাবা এই পুজো শুরু করেছিলেন। তিনি  অন্তর থেকে গনেশ পুজো করতেন, আমাদের কাছে আর কে ষ্টুডিও যখন নেই, তখন আমার সেই রকম আয়োজন করব কোথায়? আমরা বাপ্পাকে অন্তর দিয়ে শ্রদ্ধা করি, কিন্তু সেই ঐতিহ্য বজায় রাখা আমাদের পক্ষে আর সম্ভব হচ্ছে না।   

p2jnea6

গত বছরে আর কে স্টুডিও -তে গনেশ পুজো নিয়ে মত রণবীর কাপুর। 

dulp8qfo

আর কে স্টুডিও -র শেষ পুজোয় উপস্থিত ছিলেন ঋষি কাপুর।  


b9flm6j8

Ganesh Utsav 2018 - এর বিসর্জনে রণবীর কাপুর

বহু বছর ধরে হলি ও গণেশ চতুর্থী (Ganesh Chaturthi 2019) ধুমধাম করে পালন করা হোত আর কে স্টুডিওতে। কিন্তু সময় বড়ো পরিবর্তনশীল,  বন্ধ হয়ে গেল আর কে স্টুডিও-র গনেশ পুজো।  গনেশ পুজোর সময় সেখানে বিরাট প্যান্ডেল করা হোত এবং সেদিন সকলের জন্য দরজা খোলা থাকত। ধুমধাম করে পালন করা হোত বিসর্জন পর্ব।     


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com