হোমমিউজিক

চেনা-অচেনায় সুরে সুরে বৈশাখকে আবাহন

পয়লা বৈশাখ উপলক্ষে ১৫ এপ্রিল মুক্তি পেয়েছে ‘অচেনা বৈশাখ’ (Achena baisakh) গানটি। গানে সচেতন ভাবেই ব্যবহৃত হয়েছে ‘এসো হে বৈশাখ’-এর রেশ। ৬ জন খ্যাতনামা গায়ক-গায়িকা সম্মিলিত ভাবে গেয়েছেন ‘অচেনা বৈশাখ’ গানটি।

  | April 15, 2019 18:17 IST (কলকাতা)
Achena Baisakh

Highlights

  • ১৫ এপ্রিল মুক্তি পেয়েছে ‘অচেনা বৈশাখ’ গানটি
  • ৬ জন গায়ক ও গায়িকা মিলে গানটি গেয়েছেন
  • গানটি তৈরি হয়েছে ‘আশা অডিও’র উদ্যোগে

পয়লা বৈশাখ মানেই সব কিছু নতুন চাই। আর বাঙালির প্রাণের উৎসবে নতুন গান থাকবে না তেমনটা কী হয় নাকি! আজন্ম বাঙালি মননে এই দিনটির জন্য লালিত হয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের গান ‘এসো হে বৈশাখ এসো এসো' গানটিই। স্কুল, কলেজের গণ্ডি পেরিয়ে ঘরোয়া বৈশাখী আসর— সর্বত্রই এই গানেই আহ্বান করে নেওয়া হয় বাংলার নতুন বছরকে। এ বার সেই গানকে মাথায় রেখেই, তার থেকে অনুপ্রাণিত হয়েই পয়লা বৈশাখ উপলক্ষে ১৫ এপ্রিল মুক্তি পেয়েছে ‘অচেনা বৈশাখ' (Achena baisakh) গানটি। গানে সচেতন ভাবেই ব্যবহৃত হয়েছে ‘এসো হে বৈশাখ'-এর রেশ। ৬ জন খ্যাতনামা গায়ক-গায়িকা সম্মিলিত ভাবে গেয়েছেন ‘অচেনা বৈশাখ' গানটি। ইমন চক্রবর্তী, দুর্নিবার, লগ্নজিতা, শোভন, ইশান  ও ইক্ষিকার কণ্ঠে শোনা গিয়েছে গানটি।

পয়লা বৈশাখের ভুরিভোজ; কলকাতায় পরোটার নানা রূপ চেখে দেখার সুযোগ

শুনুন গানটি এখানে:



‘অচেনা বৈশাখ'-এর গীতিকার দেবর্ষি। কম্পোজ করেছেন শোভন। মিউজিক অ্যারেঞ্জমেন্টের দায়িত্বে ছিলেন অমিত ও ইশান। আর পুরো গানটি তৈরির দায়িত্ব নিয়েছিল ‘আশা অডিও'। ‘গত বছরের মায়া ভেঙে' দিয়ে নতুন রূপে নতুন বছরকে বরণ করে নিতে, এ বার চেনা বৈশাখের পাশাপাশিই থাক ‘অচেনা বৈশাখ'ও।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement