হোমহলিউড

মুক্তির দিনেই রেকর্ড তছনছ, নিমেষে কত টাকা রোজগার অ্যাভেঞ্জার্স এন্ডগেমের?

Avengers: Endgame box office collection: সারা দেশের ২৮৪৫ টি সিনেমাহলে অ্যাভেঞ্জার্স; এন্ডগেম মুক্তি পেয়েছে। মুক্তির আগেই অগ্রিম টিকিট বিক্রি হয়েছিল ২৫ লাখ টাকার এবং কয়েকটি সিনেমা হলে প্রতি ঘণ্টায় শো চলছে এই সিনেমার

  | April 27, 2019 17:06 IST (নিউ দিল্লি)
Avengers Endgame

Avengers: Endgame box office collection: সিনেমার একটি দৃশ্য

Highlights

  • বাহুবলী ২, এবং ২.০ সিনেমার পরে এখনও অব্দি তৃতীয় স্থানে এই সিনেমা
  • চিন ও অষ্ট্রেলিয়াতে প্রথম দিনেই রেকর্ড ভাঙল
  • Avengers: Endgame মার্ভেল সিরিজের ২২ তম সিনেমা

অ্যাভেঞ্জারদের দল বড় পর্দায় শেষবারের মতো একত্রিত হয়েছেন এবং বিশ্বব্যাপী বক্স অফিসের রেকর্ড একেবারে তছনছ করে দিয়েছেন তাঁরা। অ্যাভেঞ্জার্স: এন্ডগেম (Avengers: Endgame) ২৬ এপ্রিল  ভারতবর্ষে মুক্তি পেয়েছে এবং সমালোচকদের প্রশংসা কুড়িয়ে নিয়েছে। শুধু সমালোচকদের প্রশংসা নয় দর্শকদের ভালোবাসায় ভর করে এই দেশে ৫০ কোটি টাকা উদ্বোধনী দিনেই পকেটস্থ করেছে এই সিনেমা জানিয়েছে ভারতীয় বক্স অফিস। ‘বাহুবলী: দ্য কনক্লুশনের পরে মোট উপার্জনের পরিপ্রেক্ষিতে এই সংগ্রহটি তৃতীয় সর্বোচ্চ।" এখনও অব্দি কত রোজগার হয়েছে অ্যাভেঞ্জার্স নির্মাতাদের তা এখনও প্রকাশ করা হয়নি। সারা দেশের ২৮৪৫ টি সিনেমাহলে অ্যাভেঞ্জার্স; এন্ডগেম (Avengers: Endgame) মুক্তি পেয়েছে। মুক্তির আগেই অগ্রিম টিকিট বিক্রি হয়েছিল ২৫ লাখ টাকার এবং কয়েকটি সিনেমা হলে প্রতি ঘণ্টায় শো চলছে এই সিনেমার।

 Avengers Endgame:মুক্তির আগেই বেশ কয়েকটি ওয়েবসাইটে ফাঁস হল মার্ভেলের এই সিনেমা

অন্যদিকে, এএফপি জানিয়েছে যে, অ্যাভেঞ্জার্স: এন্ডগেম এশিয়াতে বিশেষ করে চিনে দুরন্ত ব্যবসা করছে। বুধবার চিন, অস্ট্রেলিয়া এবং ইউরোপের বেশ কয়েকটি দেশসহ ২৫ টি বাজারে মুক্তি পাওয়ার প্রথম দিনই এই চলচ্চিত্রটি ১৬৯ মিলিয়ন মার্কিন ডলার উপার্জন করেছে। এন্ডগেম চিন, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং অন্যান্য দেশে একক দিনেই বক্স অফিসের রেকর্ড ভেঙে ফেলেছে।

অ্যাভেঞ্জার্স: এন্ডগেম (Avengers: Endgame) মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের (Marvel Cinematic Universe) ২২ তম সুপারহিরো চলচ্চিত্র এবং এটি আভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার সিনেমার একটি ফলো আপও। মার্ভেল সুপারহিরোদের ইনফিনিটি যুদ্ধে পরাজিত হওয়ার পরে এমসিইউর মেগা-ভিলেন থানোসের বিরুদ্ধে বৃহত্তর যুদ্ধের প্রস্তুতির যাত্রা হল এই সিনেমা। 


প্রতি ১৮ সেকেন্ডে ১ টা অগ্রিম টিকিট; সব রেকর্ড ভাঙার মুখে অ্যাভেঞ্জার্স এন্ডগেম!

Avengers: Endgame শুক্রবারই মুক্তি পেয়েছে, এবং মুক্তির দিনেই তাক লাগিয়ে দিয়েছে। চলচ্চিত্র সমালোচক শৈবাল চ্যাটার্জী এনডিটিভির সমীক্ষায় বলেছেন: “চলচ্চিত্র ইতিহাসের সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজির ভক্তদের জন্য, অ্যাভেঞ্জার্স: এন্ডগেম আস্ত একটি পৃথিবীই উপহার দিয়েছে সঙ্গে আরও অনেক কিছু। এন্ডগেম সুশৃঙ্খলভাবে সাজানো, স্মার্ট প্যাকেজযুক্ত এবং শক্তিশালী উপস্থাপনা যা একটি সিরিজের শেষ হিসেবে দুর্দান্তভাবে পরিপূর্ণ। নির্মাতারা দীর্ঘদিনের ভক্তদের সঙ্গে সর্বোচ্চ ন্যায় করেছেন।” পাঁচের মধ্যে চার রেটিং দিয়েছেন তিনি অ্যাভেঞ্জার্সের শেষ সিনেমাকে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement