হোমহলিউড

প্রতি ১৮ সেকেন্ডে ১ টা অগ্রিম টিকিট; সব রেকর্ড ভাঙার মুখে অ্যাভেঞ্জার্স এন্ডগেম!

Avengers: Endgame; মার্ভেল সিরিজের ২২ তম চলচ্চিত্রের চাহিদা এতটাই বেশি এবার যে, কিছু সিনেমা হলে প্রতি ঘণ্টায় এই সিনেমার একটা করে শো রাখার পরিকল্পনা চলছে বলেই জানিয়েছেন BookMyShow-র চিফ অপারেটিং অফিসার আশিষ সাক্সেনা। প্রতি ১৮ সেকেণ্ডে একটা করে টিকিট বিক্রি হয়েছে।

  | April 26, 2019 12:38 IST
Avengers:endgame

Avengers: Endgame হল মার্ভেল মুভি সিরিজের (Marvel series) ২২ তম সিনেমা

Highlights

  • ভারতে ২৫ লাখ অগ্রিম টিকিট বিক্রি হয়েছে
  • আজ ভারতে মুক্তি পেয়েছে অ্যাভেঞ্জার্স এন্ডগেম
  • হিন্দি তামিল, তেলেগু ভাষাতেও মুক্তি পেয়েছে

 বিদেশি চলচ্চিত্র হয়ে এই দেশে যা উন্মাদনা দেখা গিয়েছে শেষ মার্ভেল মুভি (Marvel movie) অ্যাভেঞ্জারস: এন্ডগেম (Avengers: Endgame) নিয়ে তা সর্বকালের সব রেকর্ড ভাঙতে চলেছে বলেই দাবি করছেন চলচ্চিত্র বিশ্লেষকরা। বিদেশি চলচ্চিত্র হিসেবে ভারতীয় বক্স অফিসের রেকর্ড (Indian box office records) প্রায় ভাঙতে চলেছে অ্যাভেঞ্জার্স; এন্ডগেম (Avengers: Endgame)। এখনও পর্যন্ত ২৫ লাখ টাকার কেবল অগ্রিম টিকিট বিক্রি হয়েছে এই দেশে, জানিয়েছেন দেশের প্রধান টিকিট ব্যবসায়ী। 

ফের পুলিশের খাতায় সলমান খানের নাম! তারকার বিরুদ্ধে অভিযোগ সাংবাদিকের

মার্ভেল সিরিজের ২২ তম চলচ্চিত্রের চাহিদা এতটাই বেশি এবার যে, কিছু সিনেমা হলে প্রতি ঘণ্টায় এই সিনেমার একটা করে শো রাখার পরিকল্পনা চলছে বলেই জানিয়েছেন BookMyShow-র চিফ অপারেটিং অফিসার আশিষ সাক্সেনা। অনলাইন এই টিকিট বুকিং প্ল্যাটফর্ম এখনও অব্দি বিক্রি হওয়া টিকিটের সংখ্যা ঘোষণা করেছে। প্রতি ১৮ সেকেণ্ডে একটা করে টিকিট বিক্রি হয়েছে। এই দেশ সাধারণত বলিউড সিনেমার জন্য পাগল! কিন্তু অ্যাভেঞ্জার্সের (Avengers: Endgame) জন্য উন্মাদনা সব সীমা ছাড়িয়েছে। দেশ জুড়ে সিনেমা হলগুলি ভক্তদের চাহিদা মেটানোর জন্য যথাসাধ্য চেষ্টা করছে বলেই জানিয়েছেন আশিষ সাক্সেনা।

চলচ্চিত্রটি ২০১৭ সালের ভারতীয় চলচ্চিত্র বাহুবলী 2 (Baahubali 2)এর রেকর্ড ভেঙে ফেলতে চলেছে বলেই মনে করছেন সকলে। বাহুবলীর দ্বিতীয় অংশের জন্য, ৩.৩ মিলিয়ন অগ্রিম টিকিট বিক্রি হয়েছিল এবং সর্বোচ্চ মুনাফা অর্জনকারী ভারতীয় চলচ্চিত্র হিসাবে বিশ্বব্যাপী ১৫৬ মিলিয়ন ডলার উপার্জন করে ওই সিনেমা।


 ‘প্রেমের জোয়ারে ভাসাবে দোঁহারে... প্রেমিকের সঙ্গে ‘পালালেন' সুস্মিতা সেন

অ্যাভেঞ্জার্স এন্ডগেম (Avengers: Endgame) বুধবার এশিয়া ও ইউরোপের কিছু অংশে মুক্তি পেয়েছে এবং শুক্রবার ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় মুক্তি পেয়েছে।

এই চলচ্চিত্রটি সমগ্র ভারত জুড়ে ইংরেজি, হিন্দি, তামিল এবং তেলেগু সহ একাধিক ভাষায় মুক্তি পাচ্ছে। বাণিজ্য বিশ্লেষকরা বলেছেন যে, মুক্তির প্রথম সপ্তাহেই তিন ঘন্টার এই সিনেমা ইতিহাসে প্রথম বিলিয়ন ডলার উপার্জনকারী সিনেমায় পরিণত হতে পারে।

এই সিরিজের প্রথম অংশ, অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ারও (Avengers: Infinity War) রেকর্ড গড়েছিল। এই সিনেমা দেখার জন্য অগ্রিম টিকিট হিসেবে ২ মিলিয়ন টিকিট বিক্রি হয়েছিল। এর আগের ২১ টি মার্ভেল চলচ্চিত্রগুলি বিশ্বব্যাপী প্রায় ১৯ বিলিয়ন ডলার উপার্জন করেছে।

মুম্বাইয়ের বাণিজ্য বিশ্লেষক অক্ষয় রাঠী এএফপিকে বলেন, “অ্যাভেঞ্জার্সের প্রত্যাশা অত্যন্ত বেশি এবং এটি ভারতে অভূতপূর্ব রেকর্ড করতে চলেছে।” তিনি আরও বলেন, “এই চলচ্চিত্রের যা উন্মাদনা তা বাহুবলী 2 এর সমান এবং এটি অন্যান্য হলিউড ও বলিউড চলচ্চিত্রের রেকর্ডগুলি ভাঙবেই।”


(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement