হোমআঞ্চলিক

অন্যরকম সিনেমা নিয়ে দর্শক কী ভাবছে, আজ পরীক্ষা বাঘ বন্দি খেলার

  | November 16, 2018 11:01 IST (কলকাতা)
Prosenjit Chatterjee

১৬ নভেম্বর শুক্রবার মুক্তি পাচ্ছে টলিউডে এ বছরের অন্যতম আলোচিত সিনেমা বাঘ বন্দি খেলা। তিনজন নায়ক এবং তিন নায়িকাকে নিয়ে তৈরি সিনেমাটি আদতে তিনটি পৃথক গল্প নিয়ে তৈরি।

আজ ১৬ নভেম্বর শুক্রবার মুক্তি পাচ্ছে টলিউডে এ বছরের অন্যতম আলোচিত সিনেমা বাঘ বন্দি খেলা। এ সিনেমায় যেন তারার মেলা। তিনজন নায়ক এবং তিন নায়িকাকে নিয়ে তৈরি সিনেমাটি আদতে তিনটি পৃথক গল্প নিয়ে তৈরি। গতানুগতিক গল্পের ভাবনাকে সরিয়ে রেখে এই ছবিটি অন্যরকম ভাবে ভাবতে শেখাচ্ছে টলিউডকে। সুরিন্দর ফিল্মস প্রযোজিত এই সিনেমাটিতে তিন জন খ্যাতনামা পরিচালকের তিনটি গল্প রয়েছে। গল্পগুলির মধ্যে অবশ্য একটা যোগসূত্র রয়েছে। পরিচালক রাজা চন্দ ‘বাঘ', সুজিত মণ্ডল ‘বন্দি' এবং হরনাথ চক্রবর্তী ‘খেলা' নির্দেশনা দিয়েছেন। প্রযোজনার দায়িত্বে রয়েছে সুরিন্দর ফিল্মস ও জলসা মুভিজ। বাঘ-এর গল্পে দেখা যাবে জিৎ ও সায়ন্তিকাকে, বন্দিতে থাকবেন সোহম ও শ্রাবন্তী এবং খেলাতে দেখতে পাওয়া যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋত্বিকাকে।

নতুন ধারার এই সিনেমা নিয়ে আশাবাদী তিন পরিচালকই। রাজা চন্দ ইতিমধ্যেই একটি ইন্টারভিউয়ে বলেছেন এই সিনেমাটি হিট হলে টলিউডের ভাবনা মোঢ ঘুরিয়ে দিতে পারে বাঘ বন্দি খেলা।

তবে তিনজন পরিচালকের তিন রকমের ভাবনা কিন্তু সুরের সূত্রে এক তারেই বাঁধা। কারণ তিনটি সিনেমার মিউজিক ডিরেক্টরই জিৎ গাঙ্গুলি। জিৎ বলেন, ‘‘এক সঙ্গে অনেকগুলো ফর্ম অফ মিউজিক ব্যবহার করতে পেরেছি এখানে। রোমান্টিক গান থেকে, লোরি, কীর্তন ও ডিজের ফিউশন এবং আরও অনেক কিছু।'' ইতিমধ্যেই সিনেমাটির বেশ কিছু গান সোশ্যাল মিডিয়া হয়ে মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়ছে।

সিনেমাটি প্রথম দিকে একটি বাংলা এন্টারটেনমেন্ট চ্যানেলে রিলিজ করার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল করে বড় প্রেক্ষাগৃহে রিলিজ হবে বলেই স্থির হয়।


বাঘ বন্দি খেলা বাংলা সিনেমার ইতিহাসে কতটা আঁচর কেটে যেতে পারে সেটা দেখারই অপেক্ষা এখন।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement