হোমটলিউড

লকডাউনেও পাতে ‘গলদা চিংড়ি’! কবজি ডুবিয়ে রসনাতৃপ্তি অম্বরীশের

  | April 18, 2020 17:04 IST (কলকাতা)
Lockdown

লকডাউনে জমিয়ে গলদা চিংড়ি খাচ্ছেন অম্বরীশ!

এরকম একটা সময় অসহায়, প্রান্তিক মানুষদের মুখে দুমুঠো অন্ন তুলে দেওয়াই হচ্ছে আমাদের প্রধান কর্তব্য।

'দেশের আজ ঘোর দুর্দিন। এরকম একটা সময়ে অসহায়, প্রান্তিক মানুষদের মুখে দু'মুঠো অন্ন তুলে দেওয়াই হচ্ছে আমাদের প্রধান কর্তব্য। আসুন আমরা সবাই মিলে একজোট হয়ে এর মোকাবিলা করি। প্রয়োজনে নিজেরাই একটু কম খেয়ে, একটু কৃচ্ছসাধন করে এই অসহায় মানুষদের পাশে যদি দাঁড়াতে পারি, স্থির বিশ্বাস আঁধার একদিন কাটবেই'---- লকডাউন (Lockdown) নিয়ে এক নিউজ চ্যানেলকে সম্প্রতি এভাবেই হৃদয়ছোঁয়া বার্তা দিলেন অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য ( Ambarish Bhattacharya)। তারপরেই কী করলেন জানেন? বগলে বাজারের থলি গুঁজে বেরোলেন টাটকা, জ্যান্ত গলদা চিংড়ি কিনতে! মাছ বিক্রেতা ভোলা যে তাঁর জন্যেই এই দুর্দিনেও এমন মাছের জোগান দিচ্ছেন!



সেই ভিডিও রমরমিয়ে চলছে সোশ্যালে। দেখে তাজ্জব নেটিজেন। এতখানি অমানবিক কী করে হতে পারলেন অভিনেতা? ভিডিওটি দেখে আপনারও এরকমই কিছু মনে হলে বলতেই হবে, আরেকবার ভিডিওটি দেখুন ভালো করে। নাট্য ব্যক্তিত্ব দেবেশ চট্টোপাধ্যায় এক মিনিটের একটি ছোট ছবি 'গলদা চিংড়ি' (Galda Chingri) বানিয়েছেন। সেখানে একা অভিনয় করেছেন অম্বরীশ ভট্টাচার্য। সেখানে তিনি নাট্যকার কল্লোল চট্টোপাধ্যায়। যিনি মুঠোফোনে সবাইকে সহমর্মিতার বাণী শোনালেও আসলে নিজেরটুকু গুছিয়ে উশুল করে নিতে জানেন। তাই মুখে সবাইকে ভালো থাকার, সাবধানে থাকার কথা বলে তড়িঘিড়ি ছুটেছেন বাজারে। যদি গলদা চিংড়ি মিস হয়ে যায়!


বোনে বোনে ফোনে ফোনে বদলে দিল জীবন! সৌজন্যে সামান্য 'হিং'

অম্বরীশের মতে, পরিস্থিতি সত্যি কঠিন। যাঁরা তুলনায় স্বচ্ছ্বল তাঁরা কিন্তু এভাবেই বিলাসে জীবন কাটাচ্ছেন। অর্থের বিনিময়ে এসি, ভালো মন্দ খাবার, টিভিতে বিনোদন, ফ্রিজের ঠাণ্ডা জল---সবটাই পাচ্ছেন। বিপদে নীচতলার বাসিন্দারা। দিন আনি দিন খাই যাঁদের সম্বল, তাঁরা কাজ হারিয়ে সত্যিই নিরন্ন। কিন্তু ক-জন তাঁদের কথা ভাবছেন! 

খেতে অম্বরীশও ভালোবাসেন। তবে এই মুহূর্তে তাঁর খিদে-তেষ্টা একেবারেই লোপ পেয়েছে। বরং, অনাগত দিনের আশঙ্কায় ভুগছেন তিনি। এবং দেবেশ চট্টোপাধ্যায়ের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেওয়া লকডাউনের আসল চেহারাকে উপেক্ষা করে একমুঠো খাবার তুলে দেওয়ার অনুরোধ জানিয়েছেন সেই সব মানুষের মুখে যাঁরা অনাহারে, অর্ধাহারে দিন কাটাচ্ছেন। একমিনিটের এই ছবির কাহিনি, চিত্রনাট্য, সম্পাদনা দেবেশ চট্টোপাধ্যায়ের। আইফোনে ক্যানবন্দি করেছেন প্রসেনজিৎ চক্রবর্তী।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com