হোমটলিউড

টলি তারকাদের শরীরচর্চা, লকডাউনে ঘাম ঝরাচ্ছেন পাওলি-যিশু-টোটা-দেবলীনা

  | March 31, 2020 10:27 IST (কলকাতা)
Narendra Modi

শরীরচর্চায় মাতলেন টলিউডও

অমিতাভ বচ্চন থেকে আলিয়া ভাট---বলিউডের সমস্ত তারকা লকডাউনে রীতিমতো ঘাম ঝরাচ্ছেন ফিটনেস ট্রেনিংয়ে। একই ছবি টলিউডের অন্দরেও।

সোমবারেই যোগাভ্যাসের ভিডিও পোস্ট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সুস্থ থাকার জন্য সবাইকে নিয়মিত শরীরচর্চার (Exercise) অনুরোধও জানিয়েছেন। অমিতাভ বচ্চন থেকে আলিয়া ভাট---বলিউডের সমস্ত তারকা লকডাউনে (Lockdown) রীতিমতো ঘাম ঝরাচ্ছেন ফিটনেস ট্রেনিংয়ে। একই ছবি টলিউডের অন্দরেও। সেখানেও প্রায় বেশির ভাগ তারকা বাড়িতেই বানিয়ে নিয়েছেন নিজেদের মনমতো জিমখানা। সেখানে ভোর থেকে ফি-দিন নানা কসরত করছেন তাঁরা। আচমকা ছুটি যাতে তাঁদের শরীরে বাড়িতে মেদ জমিয়ে না দেয়। রোগের সঙ্গে মোকাবিলায় যাতে তাঁরা জয়ী হন। একই সঙ্গে অনুপ্রাণিত করার চেষ্টা করছেন অনুরাগীদেরও। যাতে তাঁরাও তাঁদের ফিটনেস ভিডিও দেখে অলস সময় না কাটিয়ে শরীরচর্চায় মাতেন। তালিকায় আছেন কারা?


A simple circuit but will leave you sore. Gym or no gym- Workouts are mandatory. Regular workouts leave you feeling invincible and no matter how old you are, we all deserve to feel stronger, fitter & happier. Each of us have a different journey, some of us start early and some of us take a while to start. What matters is that we start at some point in time. If you were planning to start exercising regularly but somehow never had the time in hand, NOW is the time! We are required to strictly #StayAtHome for the next three weeks. Let's put all this time to create better health, good habits, a stronger body and a fresher mind. Start exercising today and don't forget to share and inspire.

A post shared by Paoli Dam (@paoli_dam) on



পাওলি দাম (Paoli Dam)। নাম বললেই চোখে ভাসে সুচিত্রা সেনের আদলের মুখ, চোখ, হাসি। আর চাবুক ফিগার। এমন হিলহিলে শরীর ধরে রাখতে রোজ জিম করেন অভিনেত্রী। আপাতত করোনা লকডাউনে বন্ধ জিমখানা। তাই বাড়িতেই চলছে শরীরচর্চা। পাওলির মতে, ওয়ার্ক আউটগুলি রোজের জীবনের অঙ্গ। নিয়মিত ওয়ার্ক আউট মানেই আপনি তরতাজা, সুস্থ। অনেকেই কাজের চাপে নিয়মিত শরীরচর্চা করতে পারেন না। তাঁদের জন্য লকডাউন মোক্ষম সময়। এইবেলা শুরু করে দিন রোজ একটু একটু করে। আখেরে লাভ আপনারই। অভ্যেস হয়ে যাওয়ার পরে দেখবেন, রোজ ঘুম থেকে উঠে বা বিকেলে কিছুক্ষণ শরীরচর্চা না করতে পারলে আপনি যেন স্বস্তি পাচ্ছেন না! আমি তো এভাবেই মন ভালো রাখছি। আপনারা?



২২ মার্চ মোদির অনুরোধে সাড়া দিয়ে বিকেল পাঁচটায় ঘণ্টা বাজিয়ে সাড়া দিয়েছিলেন যিশু সেনগুপ্ত ( Jisshu U Sengupta)। আপাতত সেল্ফ কোয়ারান্টাইনে রয়েছেন অভিনেতা। শরীর সুস্থ রাখতে তিনিও বাড়ির জিমখানায় ঘাম ঝরাচ্ছেন। টলিউডের এই হ্যান্ডসাম হাঙ্ক একই ভাবে জনপ্রিয় বলিউডেও। মহেশ ভাটের সড়ক ২, বিদ্যা বালনের সঙ্গে শকুন্তলা দেবী, কঙ্গনা রানাওয়াতের সঙ্গে থালাইভি এবং তেলুগু ছবি দুর্গাবতীতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে তাঁকে। বাংলায় তিনি পরমব্রত চট্টোপাধ্যায়ের অভিযান ছবিতে কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের অল্প বয়সের চরিত্রে অভিনয় করছেন। ছবিটি সৌমিত্রবাবুর জীবন নিয়ে তৈরি হচ্ছে।



পিছিয়ে নেই দেবলীনা কুমারও (Devlina Kumar)। উত্তমকুমারের নাতি, অভিনেতা গৌরব চট্টোপাধ্যায়ের সঙ্গে সম্পর্কে থাকার পাশাপাশি শরীরের দিকেও তীক্ষ্ণ নজর তাঁর। তিনিও নিজেকে সুস্থ রাখতে বাড়িতেই করছেন জিম। তাঁর পথে হাঁটার পরামর্শ দিয়েছেন অনুরাগীদেরও। ভিডিওতে দেখিয়েছেন, কীভাবে ওয়ার্ক আউটে ব্যস্ত তিনি।


রোহিত সেন বা প্রদোষ চন্দ্র মিত্র--- যে নামেই ডাকুন, সুস্থ থাকা তাঁর প্রধান এবং একমাত্র মন্ত্র। তাই লকডাউন হোক বা জেট গতিতে ছুটে চলুক জীবন, টোটা রায়চৌধুরীর (Tota Roy Choudhury) যোগাভ্যাস, ওয়ার্ক আউট একদিনও বাদ পড়ে না। তাই তাঁর ফিটনেস নিয়ে কোনও কথা হবে না। টোটার কাছে, সেল্ফ আইসোলেশনের সেরা দাওয়াই শরীরচর্চা। এটি না করলে যেন তাঁর সারাদিনটাই মাটি। এক ইঞ্চি বাড়তি মেদ যাতে না জমে শরীরে তার জন্য এবং সুস্থ থাকার জন্য শরীরচর্চা অবশ্যই দরকার। এখন যদি শরীরকে না ফিট রাখা যায় তাহলে পরে আবার যখন জীবন গতিময় হবে তখন কাজের ক্ষেত্রে প্রচণ্ড অসুবিধেয় পড়তে হবে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com