হোমটলিউড

করোনা আক্রান্তদের পাশে টলিউড, হাত বাড়ালেন রাজ-শুভশ্রী, ইমন, অরিন্দম

  | April 07, 2020 19:10 IST (কলকাতা)
Lockdown

দুর্দিনে দুঃস্থদের পাশে টলিউড

মানুষের দুর্দিনে হাত গুটিয়ে বসে নেই টলিউডও। বলিউডের মতোই বাংলা ইন্ডাস্ট্রির একাধিক তারকা পাশে দাঁড়িয়েছেন দিন মজুর, রোজের খেটে খাওয়া মানুষদের পাশে।

মানুষের দুর্দিনে, লকডাউনে (Lockdown) হাত গুটিয়ে বসে নেই টলিউডও। বলিউডের মতোই বাংলা ইন্ডাস্ট্রির একাধিক তারকা পাশে দাঁড়িয়েছেন দিন মজুর, রোজের খেটে খাওয়া মানুষদের পাশে। কাজ হারিয়ে যাঁদের পরিবার নিরন্ন। রাজ্য সরকারকে দানের পাশাপাশি তাঁরা ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন হত দরিত্র পরিবারগুলির কাছে। কারা এই দানে সামিল? তালিকাতে নাম রয়েছে অরিন্দম শীল (Arindam Sil), ইমন চক্রবর্তী, ঊষশী চক্রবর্তী, শুভশ্রী-রাজ চক্রবর্তী (Raj Chakraborty), অঙ্কুশ হাজরা, ঋতুপর্ণা সেনগুপ্ত। আরও অনেকে সামিল এই দানে। তবে তাঁরা নিজেদের নাম প্রকাশ্যে আনতে রাজি নন।



পথে না নেমে, ঘরে বসে কলকাতা পুলিশের সেচ্ছ্বাসেবী সংস্থা প্রণাম-এর হয়ে কাজ করছেল পরিচালক অরিন্দম শীল। সোশ্যালে তিনি হেল্পলাইন নম্বর দিয়েছেন। সেখানে আসা অনুরোধের ভিত্তিতে বাড়িতে পৌঁছে দিচ্ছেন রান্না করা খাবার, রেশন-আনাজ, ওষুধ। অরিন্দমের কথায়, তিনি কো-অর্ডিনেশনের কাজ করছেন। হেল্পলাইনে শুধু রাজ্য নয়, বিদেশ থেকেও ফোন আসছে। প্রবাসীরা ফোন করছেন তাঁদের বৃদ্ধ মা-বাবার জন্য। প্রবীণ নাগরিকদের যা দরকার তা তিনি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছেন। পাশাপাশি, দুঃস্থ টেকনিশিয়ানদেরও সাহায্য করছেন অরিন্দম।




ত্রাণ কাজে সামিল হতে দেখা গেছে জাতীয় পুরস্কারজয়ী কণ্ঠশিল্পী ইমন চক্রবর্তীকেও। লিলুয়ায়, নিজের এলাকায় তিনি ত্রাণ বিলি করেছেন। ৩০০ জন অভাবী মানুষদের সংসারে পৌঁছে দিয়েছেন চাল-ডাল সহ রান্নার উপকরণ, রেশন। তাঁর নিজস্ব অ্যাকাডেমির ট্রাস্ট থেকেই পুরো খরচা চালাচ্ছেন বলে জানিয়েছেন শিল্পী। পাশে পেয়েছেন স্থানীয় প্রশাসনকে।


Sobai valo thakun sushtho thakun .. ????

A post shared by Ankush (@ankush.official) on


অনেকেই মজা করে বলেন, অঙ্কুশ নাকি ভীষণ কৃপণ। সেই বদনাম মুছে দুর্দিনে টালিগঞ্জের দুঃস্থ টেকনিশিয়ানদের পাশে দাঁড়িয়েছেন তিনি। ১ লক্ষ টাকা তিনি দান করেছেন রাজ্য সরকারের ত্রাণ তহবিলে। আরও ১ লক্ষ টাকা দান করেছেন ফেডারেশনকে। প্রত্যেকের সুস্বাস্থ্য কামনা করে অঙ্কুশ জানিয়েছেন, সবাই মিলে লড়াই করলে মহামারীও পিছু হটতে বাধ্য হবে। ততদিন পর্যন্ত সবার ভালো থাকা, সুস্থ থাকা অতি জরুরি।



কেন্দ্র এবং রাজ্য সরকার উভয় ত্রাণ তহবিলেই দান করেছেন শুভশ্রী-রাজ চক্রবর্তী।

২১ দিনেই শেষ নয়, দেশের স্বার্থে বাড়তে পারে জাতীয় লকডাউন। শীর্ষস্থানীয় সরকারি সূত্রের খবর, “বহু রাজ্যের সরকার ও বিশেষজ্ঞরা” ২১ দিনের লকডাউন ১৪ এপ্রিলের মেয়াদের পরেও বাড়ানোর জন্য অনুরোধ জানিয়েছে। শুধু তাই নয়, কেন্দ্রীয় সরকার সেই দিকেই চিন্তাভাবনা করছে বলে সূত্র জানিয়েছে। গতকালই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছিলেন, মানুষজনকে দীর্ঘ পথের জন্য প্রস্তুত থাকতে হবে। মন্ত্রিসভার বৈঠকে তিনি মন্ত্রীদের একটি ‘গ্রেডেড প্ল্যান' করে নিয়ে আসার আহ্বানও জানিয়েছিলেন, যেখানে পর্যায়ক্রমে বিভিন্ন দিশা নির্দেশ করা থাকবে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com