হোমটলিউড

ফের বাংলার বিশ্বজয়! সেরা ২৫ এশিয়ান ফুড ফিল্ম ঋতুপর্ণার ‘আহা রে’

  | April 25, 2020 15:50 IST (কলকাতা)
Aha Re

সেরা এশিয় খাবারের ছবি আহা রে

এশিয়ান ফুড ফিল্ম ২৫টি ছবিকে মনোনীত করেছে। সেই তালিকায় জায়গা করে নিয়েছে রঞ্জন ঘোষের 'আহা রে'।

করোনা মহামারী সবাইকে কোণঠাসা করলেও বাঙালি কিন্তু ভয়াবহ পরিস্থিতিতেও জিতছে। মাথা উঁচু করে দাঁড়াচ্ছে বিশ্বের সংস্কৃতির দরবারে। লকডাউনের মধ্যেও সুখবর, এশিয়ান ফুড ফিল্ম (Best Asian Films) ২৫টি ছবিকে মনোনীত করেছে। এই সমস্ত ছবিই রকমারি খাবার অর্থাৎ, পেটপুজোর গল্প নিয়ে তৈরি। সেই তালিকায় জায়গা করে নিয়েছে রঞ্জন ঘোষের (Ranjan Ghosh) 'আহা রে' (Aha Re)। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, বাংলাদেশের নায়ক আরিফিন শুভ। এছাড়াও দেখা গেছে পরাণ বন্দ্যোপাধ্যায়, দীপঙ্কর দে, শকুন্তলা বড়ুয়া, অমৃতা চট্টোপাধ্যায় প্রমুখ। ছবির প্রযোজক ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) উচ্ছ্বসিত এই সম্মান পেয়ে।


ap7li6a


স্বাভাবিক ভাবেই খুশি পরিচালক রঞ্জন। মুঠোফোনে জানিয়েছেন, অ্যাম লি-র ইট ড্রিংক ম্যান উওম্যান, টামপোপোর মতো আন্তর্জাতিক ছবির সঙ্গে পাল্লা দিয়ে 'আহা রে' ছিনিয়ে নিয়েছে। সিনে পাঠ্যক্রমে ফুড ফিল্ম হিসেবে এই সমস্ত ছবির নাম পড়েছি। সেই তালিকায় যে আমার ছবিও জায়গা পাবে, স্বপ্নেও ভাবিনি। টিম আহা রে-কে ধন্যবাদ আন্তরিক ধন্যবাদ ঋতুপর্ণাকে। যিনি ঝুঁকি নিয়েছিলেন আমার এই ছবি প্রযোজনার। আজ মনে হচ্ছে সবার পরিশ্রম সার্থক।


করোনা যুদ্ধে লড়ছেন ‘রাজকুমার' বিশ্বনাথ, সেই রূপকথার গল্পে ‘বসু পরিবার'

হদ-মাঝারে, রং বেরঙের কড়ির পর এটি রঞ্জনের তৃতীয় ছবি। পৈটিন টান যে হৃদয়ে পৌঁছে যেতে পারে এই ছবি তার প্রমাণ। ঢাকার সেলেব শেফ ফারহাজ চৌধুরী বসুন্ধরার প্রেমে পড়েন তাঁর রান্নার গুণে। বসুন্ধরার একটি ক্যাটারিং সংস্থা আছে। তার মাধ্যমেই আলাপ বাংলাদেশি শেফের সঙ্গে। শেষে রকমারি রান্না মুছে দেয় কাঁটাতারের ভেদাভেদ।







বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com