হোমটিভি

লকডাউনে রূপ বদল! ‘আমার দুর্গা’ থেকে ‘সেনাপতি’ হচ্ছেন সংঘমিত্রা?

  | April 18, 2020 14:45 IST (কলকাতা)
Sanghamitra Talukdar

দুর্গা এবার রণং দেহী সেনাপতি!

‘দুর্গা’ আরও দামাল, আরও ঝোড়ো হয়ে ফিরছেন আড্ডা টাইমসের ওয়েব সিরিজ ‘সেনাপতি সিজন ২’-তে।

ছোটপর্দার বড় অভিনেত্রী সংঘমিত্রা তালুকদারের (Sanghamitra Talukdar) খ্যাতি, ‘আমার দুর্গা'র ‘দুর্গা' হিসেবে। পরে তিনি আরও পরিচিতি পান গ্যাংস্টার গঙ্গা-তে গঙ্গার দৌলতে। সেই ‘দুর্গা'ই আরও দামাল, আরও ঝোড়ো হয়ে ফিরছেন আড্ডা টাইমসের (Adda Times) ওয়েব সিরিজ ‘সেনাপতি সিজন ২'-তে (Senapati 2)। সিরিজে তাঁর চরিত্রের নাম লীনা। সম্প্রতি, অভিনেত্রীর ইনস্টায় সামনে এসেছে সিরিজের (Web Series) ফার্স্ট লুক। খবর, এই লীনা নাকি এমন এক চরিত্র যেখানে হাজারো শেড। যে জীবনযুদ্ধে নিজেকেই হাতিয়ার বানিয়ে নেয়। যার পোশাক-আশাক, চলন-বলন 'আমার দুর্গা' বা 'গ্যাংস্টার গঙ্গা' থেকে সম্পূর্ণ ভিন্ন মেজাজের।

‘২০-কে কুর্নিশ', কী কী ব্লকবাস্টার মেগা ফিরছে ছোটপর্দায়?

সঙ্ঘমিত্রা তালুকদারের অভিনয় জীবন শুরু হয় ‘টাপুর টুপুর' দিয়ে। এরপরেই তিনি অভিনয় করেন ‘হয়ত তোমারই জন্য'-তে। সেখানে তিনি ছিলেন মুখ্য ভূমিকায়। কিন্তু তাঁকে বিখ্যাত করে জি বাংলা-র ‘আমার দুর্গা'। সেখানে তিনি লক্ষ্মী মেয়ে কিন্তু প্রতিবাদী। অতি সম্প্রতি শেষ হওয়া ‘গ্যাংস্টার গঙ্গা'-তেও তাঁর চরিত্র গঙ্গা ঘরোয়া বউ হয়েও যথেষ্ট স্পষ্টভাষী। এবং ডাকাবুকোও। কিন্তু সিরিজের ফার্স্ট লুক বলছে, লীনা সমস্ত চরিত্রকে সম্ভবত ছাপিয়ে যেতে চলেছে।

কেমন লাগছে এই চরিত্র পেয়ে? উচ্ছ্বসিত সংঘমিত্রা জানালেন, ”আমি একটু আউট স্পোকেন। একটু ডেয়ার ডেভিল। সেরকমই চরিত্রে অভিনয় করতে পছন্দ করি। দুর্গা বা গঙ্গা সেই স্বাদ আনলেও আরও বেশি কিছু চেয়েছিলাম। সেটাই পূরণ করল এই সিরিজ। পরিচালক রিংগো বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজ করে ভীষণ তৃপ্ত।”


লকডাউনে বাংলায় মহাভারত দেখতে পাবেন কোন চ্যানেলে?

পরিচালক রিংগো জানিয়েছেন, সত্যই ঘটনা অবলম্বনে তৈরি এই সিরিজের প্রধান চরিত্র সেনাপতি পরিবার। যে পরিবার ১৯৭৬-এ কলকাতার বিকে পাল অ্যাভিনিউ ছেড়ে চলে যায় তখনকার বম্বেতে। তারপর হারিয়ে যায় মাফিয়াদের অন্ধকার দুনিয়ায়। ডুবে যায় বিশ্বাসঘাতকতা, ব্যভিচার, রাজনৈতিক শক্তি, খুন সহ সমস্ত ঘৃণ্য কাজে। তাদের নিয়েই তাঁর আগামী সিরিজ।

তবে যতই স্পষ্টবাদী বা প্রতিবাদী হোন পর্দায়, আপাতত লকডাউনের নির্দেশ অক্ষরে অক্ষরে মানছেন সংঘমিত্রা। আর তাই ঘরবন্দি থেকে সময় কাটাচ্ছেন পরিবারের সঙ্গে। আড্ডা, জমিয়ে খাওয়াদাওয়া, গান শোনা, দেশি-বিদেশি সিরিজ, ছবি দেখা--- এসব নিয়েই কাটছে সময়। অভিনেত্রীর পুরনো দুটি ধারাবাহিক, ‘আমার দুর্গা' ও ‘গ্যাংস্টার গঙ্গা' এই সময়ে ছোটপর্দায় ফিরে আসায় স্বাভাবিক ভাবেই খুশি। লকডাউন উঠলেই শেষ হবে সিরিজের বাকি কাজ। শুরু হবে আর স্ট্রিমিং।






বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com