হোমবলিউড

কোভিড-১৯ কীভাবে রোগীকে মানসিক দিক থেকেও ঘায়েল করে জানালেন বিগ বি

Amitabh Bachchan: "মানসিক অবস্থা কেমন হতে পারে যখন একজনকে রাতারাতি সকলের থেকে বিচ্ছিন্ন করে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়, সপ্তাহের পর সপ্তাহ কোনও মানুষের মুখ দেখা যায় না", টুইটে লেখেন বিগ বি

  | July 27, 2020 10:18 IST (নয়া দিল্লি)
Amitabh Bachchan Mental Health

Amitabh Bachchan: এই ছবিটি নিজেই শেয়ার করেছেন বিগ বি (ছবি সৌজন্য: srbachchan)

Highlights

  • "আমি গান করি... চোখ বন্ধ করে ঘুমানোর চেষ্টা করি", লেখেন বিগ বি
  • "আমার আশেপাশে কেউ কোত্থাও থাকে না", একথাও বলেন অমিতাভ
  • ১১ জুলাই করোনা পজিটিভ হিসাবে ধরা পড়ার পর থেকেই হাসপাতালে ভর্তি তিনি

কোভিড- ১৯ শুধু যে একজন মানুষকে শারীরিকভাবে দুর্বল করে দেয় তা নয়, মানসিকভাবেও বড়সড় ধাক্কা দেয় সে। কারণ যখন কোনও মানুষ করোনায় আক্রান্ত হন তখন রাতারাতি তিনি যেন স্বাভাবিক পৃথিবী থেকে অনেক দূরের কোনও এক জগতে চলে যান। একজন মানুষ যখন দিনের পর দিন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকেন তখন তাঁর মানসিক অবস্থা কী হতে পারে সেটাই জানালেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। গত ১১ জুলাই করোনা পজিটিভ (Amitabh Bachchan COVID-19) হিসাবে ধরা পড়ার পরেই তাঁকে মুম্বইয়ের বিখ্যাত নানাবতী হাসপাতালে ভর্তি করা হয়। এখনও সেখানেই চিকিৎসাধীন তিনি। আইসোলেশন ওয়ার্ডে থাকতে থাকতে কীভাবে মানসিক অবসাদ এসে (Amitabh Bachchan Mental Health) গ্রাস করে একজন করোনা রোগীকে সেকথা সকলকে জানিয়েছেন বিগ বি। টুইটারে নিজের পোস্টে তিনি লেখেন,  "রাতের অন্ধকারে এবং উষ্ণতাহীন একটি ঘরে থাকতে থাকতে আমি কখনো কখনো কাঁপুনিতে গান ধরি ... কখনো আবার চোখ বন্ধ করে ঘুমানোর চেষ্টা করি ... আশেপাশে কেউ কোত্থাও নেই ... জানি না কবে এর থেকে মুক্তি পাবো বা সর্বশক্তিমানের ইচ্ছায় এই মুক্তি আদৌ পাবো কিনা।"

শুধু অমিতাভই (Amitabh Bachchan) নন, করোনা ভাইরাস থাবা বসিয়েছে ছেলে অভিষেক বচ্চন (Abhishek Bachchan) ও পুত্রবধূ ঐশ্বর্য রাই বচ্চন এবং নাতনি আরাধ্যার (Aishwarya Rai Bachchan) শরীরেও। অমিতাভের মতোই মুম্বইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি রয়েছেন অভিষেক ও ঐশ্বর্য। সারা দেশ তাঁদের আরোগ্যের জন্যে প্রার্থনা করছে। 

"মানসিক অবস্থা কেমন হতে পারে যখন একজনকে রাতারাতি সকলের থেকে বিচ্ছিন্ন করে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়, সপ্তাহের পর সপ্তাহ কোনও মানুষের মুখ দেখা যায় না", টুইটে একথাও লেখেন বিগ বি।

অমিতাভ বচ্চন টুইট করে নিজের মানসিক অবস্থার কথা জানান:





অমিতাভ বচ্চন করোনা আক্রান্ত হিসাবে ধরা পড়ার পরেই গত ১২ জুলাই বৃহন্মুম্বই মিউনিসিপাল কর্পোরেশন বা বিএমসি যথাযথ স্যানিটাইজেশনের পরে জলসা-সহ মুম্বইয়ে থাকা অমিতাভ বচ্চনের চারটি বাংলোই সিল করে দেয়।

বলিউডের শাহেনশা তাঁর নিজের অভিনয় দক্ষতায় বরাবরই অসংখ্য চলচ্চিত্রপ্রেমীর মন কেড়েছেন। এর আগে অমিতাভ বচ্চনকে শেষবার দেখা গেছে 'গুলাবো সীতাবো' ছবিতে। সেখানে আয়ুষ্মান খুরানার সঙ্গে অভিনয় করেছেন তিনি। আগামীতে 'ব্রহ্মাস্ত্র' ও 'চেহরে' ছবিতে দেখা যাবে তাঁকে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com