হোমবলিউড

‘কেদারনাথ’ সিনেমায় কেন মুসলিম নায়িকা! সিনেমার মুক্তি নিষেধের দাবি বিজেপি নেতার

Kedarnath

বিজেপি নেতার অভিযোগ 'কেদারনাথ' লাভ জিহাদের কথা বলে

অজেন্দ্র বলেন, “কেদারনাথ কোটি কোটি হিন্দুদের বিশ্বাসের জায়গা। সেখানে ভয়ানক প্রাকৃতিক দুর্যোগের পটভূমিকে সামনে রেখে প্রেমের গল্প বলা হচ্ছে। এতে হিন্দু ধর্মাবলম্বীদের অপমান ও অসম্মান করা হচ্ছে।”

2013 সালে হিমালয়ের কোলে অবস্থিত কেদারনাথ মন্দির ও তার আশেপাশের বিশাল এলাকা জুড়ে ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের ঘটনা নিয়েই তৈরি হয়েছে ‘কেদারনাথ' সিনেমাটি। সম্প্রতি একজন বিজেপি নেতা দাবি করেছেন, "কেদারনাথ" সিনেমাটি হিন্দুদের ভাবাবেগে আঘাত করছে এবং ‘লাভ জিহাদ' প্রচার করছে।

বিজেপির প্রচার মাধ্যম বিভাগের সদস্য অজেন্দ্র অজয় সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের সভাপতি প্রসূন জোশিকে চিঠিতে লিখেছেন যে, ভারতের ইতিহাসের সবচেয়ে খারাপ বিপর্যয়ের বিরুদ্ধে লড়াইয়ের কথা বলার পাশাপাশি অভিষেক কাপুর পরিচালিত এই চলচ্চিত্রটি হিন্দু ভাবাবেগ নিয়ে মজা করেছে।

এই সিনেমার মূল দুই অভিনেতা সুশান্ত সিং রাজপুত ও সারা আলি খানের মধ্যে একটি চুম্বন দৃশ্য সহ এই সিনেমার টিজারে এবং পোস্টারে একটি ট্যাগলাইন দেওয়া হয়েছে, "প্রেম এক তীর্থযাত্রা"। বিজেপির এই নেতা অভিযোগ করেন যে, কেদারনাথ কোটি কোটি হিন্দুদের বিশ্বাসের প্রতিনিধিত্ব করে। এই ধরনের পোস্টার ও দৃশ্য তাতে আঘাত আনছে।” অজেন্দ্র বলেন, “কেদারনাথ কোটি কোটি হিন্দুদের বিশ্বাসের জায়গা। সেখানে ভয়ানক প্রাকৃতিক দুর্যোগের পটভূমিকে সামনে রেখে প্রেমের গল্প বলা হচ্ছে। এতে হিন্দু ধর্মাবলম্বীদের অপমান ও অসম্মান করা হচ্ছে।”

একজন মুসলিম ভারবাহক এবং হিন্দু তীর্থযাত্রীর প্রেমের গল্পকে উপজীব্য করে গাঁথা এই চিত্রনাট্যকে আক্রমণ করে অজেন্দ্র অভিযোগ তুলেছেন, কেন মূল চরিত্রে কোনও হিন্দু অভিনেতাকে নেওয়া হল না! লাভ জিহাদকে প্রচার করার অভিযোগ এবে এই বিজেপি নেতা বলেন, কেদারনাথকে এভাবে উপস্থাপন করার জন্য তীর্থস্থানের পুরোহিতদের মধ্যেও প্রচণ্ড ক্ষোভ দেখা দিয়েছে।


রনি স্ক্রুওয়ালা এবং প্রজ্ঞা কাপুরের তৈরি ‘কেদারনাথ' মুক্তির বিষয়ে নিষেধাজ্ঞা জারির জন্য সিবিএফসি সভাপতিকে অনুরোধ করে চিঠি দিয়েছেন এই নেতা।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement