হোমমিউজিক

Lata Mangeshkar: ৯০ তম জন্মদিনে ‘ডটার অফ নেশান’ পাচ্ছেন লতা মঙ্গেশকর?

  | September 07, 2019 11:02 IST (নয়া দিল্লি)
Daughter Of Nation

‘ডটার অফ নেশান’ পাচ্ছেন লতা মঙ্গেশকর

তিনি লতা মঙ্গেশকর। দেশের গর্ব। দেবী সরস্বতীর সাক্ষাৎ বরপুত্রী। ২৮ সেপ্টেম্বর তিনি পা রাখবেন ৯০ বছর বয়সে। ওইদিন নরেন্দ্র মোদি সরকারের পক্ষ থেকে তাঁকে উপহার হিসেবে তুলে দেওয়া হবে ‘ডটার অফ নেশান’ সম্মান।

কেউ তাঁকে বলেন কোকিলকণ্ঠী। কেউ বলেন, স্বর্গের কিন্নরীদের গলার স্বর নাকি তাঁর মতোই। তিনি লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। দেশের গর্ব। দেবী সরস্বতীর সাক্ষাৎ বরপুত্রী। ২৮ সেপ্টেম্বর তিনি পা রাখবেন ৯০ বছর বয়সে। ওইদিন নরেন্দ্র মোদি সরকারের পক্ষ থেকে তাঁকে উপহার হিসেবে তুলে দেওয়া হবে ‘ডটার অফ নেশান' সম্মান (Daughter Of Nation)। কেন্দ্রের (Center) পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে বলে খবর। ভারতীয় সিনেমায় কয়েক দশক ধরে তাঁর অবদানকে সম্মান জানিয়েই এই বিশেষ খেতাব তুলে দেওয়া হবে বলে জানা গেছে।

Disco Deewane: র‌্যাম্পে নাচলেন দীপিকা পাডুকোন, সঙ্গ দিলেন শ্বেতা বচ্চনও

লতাজিকে এই বিশেষ সম্মান দেওয়া প্রসঙ্গে সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রসূন যোশী জানিয়েছেন, লতাজিকে সম্মান জানাতে পেরে দেশ আনন্দিত। গর্বিত মোদি সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিশেষ ভক্ত লতাজির। সঙ্গীত দুনিয়ায় তাঁর এত বছরের অবদান ভোলার নয়। তাই কেন্দ্রের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Ranu Mandal: 'কিন্নরকণ্ঠী এত রুষ্ট কেন?' লতার মন্তব্যে ক্ষুব্ধ ভক্তদের প্রশ্ন


শুক্রবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক দফকর থেকে এই খবর জানিয়ে বলা হয়েছে, একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়। খবর প্রকাশ্যে আসার পরেই ভক্তরা অপ্লাুত। তাঁরা অভিনন্দন জানিয়েছেন লতাজিকে। যদিও এই নিয়ে এখনও মুখ খোলেননি কোকিলকণ্ঠী। প্রসঙ্গত, কিছুদিন আগেই রাণু মণ্ডলকে কেন্দ্র করে বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। তাঁর মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছিলেন ভক্তরা। এই সুখবর যেন তাঁদের সেই যন্ত্রণায় মলমের কাজ করল।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement