হোমবলিউড

অন্য ‘চৌকিদারে’র গল্প, অনুরাগ কাশ্যপের সিনেমার অভিনেতা এখন পেশায় ওয়াচম্যান

সারা দেশ এখন চৌকিদারের গল্পে মশগুল। এও এক সত্যিকারের চৌকিদারের গল্প। ইনি অনুরাগ কাশ্যপের সিনেমার অভিনেতা। তবে আজ যে রাজা কাল সে ফকিরের নিয়ম তো সর্বত্রই এক। গুলাল (Gulaal), ব্ল্যাক ফ্রাইডে (Black Friday) এবং পাটিয়ালা হাউসের (Patiala House) মতো বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছিলে অভিনেতা সাভি সিধু (Actor Savi Sidhu)। এখন মুম্বাইয়ের পারেলের একটি আবাসনে চৌকিদারের (watchman in Mumbai's Parel) কাজই করেন সাভি।

  | March 20, 2019 15:55 IST (নিউ দিল্লি)
Savi Sidhu

অভিনেতা সাভি সিধু (Savi Sidhu) বর্তমানে মুম্বাইয়ে একটি আবাসনে চৌকিদারের কাজ করেন (সৌজন্যে YouTube)

Highlights

  • শরীর খারাপ থাকায় অভিনয় থেকে বিরতি নিতে হয় তাঁকে
  • আবার সিনেমায় ফিরতে চান তিনি
  • রাজকুমার রাও, অনুরাগ কাশ্যপ সাহায্যের হাত বাড়িয়েছেন

সারা দেশ এখন চৌকিদারের গল্পে মশগুল। এও এক সত্যিকারের চৌকিদারের গল্প। ইনি অনুরাগ কাশ্যপের সিনেমার অভিনেতা। তবে আজ যে রাজা কাল সে ফকিরের নিয়ম তো সর্বত্রই এক। গুলাল (Gulaal), ব্ল্যাক ফ্রাইডে (Black Friday) এবং পাটিয়ালা হাউসের (Patiala House) মতো বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছিলে অভিনেতা সাভি সিধু (Actor Savi Sidhu)। এখন মুম্বাইয়ের পারেলের একটি আবাসনে চৌকিদারের (watchman in Mumbai's Parel) কাজই করেন সাভি, পেট চালাতে তাই করতে হয় তাঁকে। সম্প্রতি তাঁর একটি সাক্ষাৎকারের ভিডিও বেশ ভাইরাল হয়েছে। তিনি জানিয়েছেন, মাঝে শরীর খারাপ হওয়ার কারণে তাঁকে অভিনয় থেকে বিরতি নিতে হয়েছিল। সব সারিয়ে যখন ফিরে এলেন, তখন আবার চলচ্চিত্র শিল্পে যোগ দেওয়া বড্ড কঠিন হয়ে গিয়েছে। পেট চালাতে ওই আবাসনের ওয়াচম্যান হিসেবেই কাজ নেন তিনি। তবে অভিনয়ের ইচ্ছে তো মরে নি, মরেনি আশাও। তিনি নতুন কাজ পাওয়ার জন্য চলচ্চিত্র নির্মাতাদের কাছে কথা বলার পরিকল্পনা করছেন। সাভির কথায়, “আমি আশাবাদী যে তাঁরা আমাকে কাজ দেবেনই। আমি তাঁদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছি এবং তাঁরা ‘না' বলবেন না, হয়তো তাঁরা আমার জন্য অপেক্ষা করছেন। আসছি আমি....” 

ভোট আসছে, মুক্তি পেল মোদির বায়োপিক ‘পিএম নরেন্দ্র মোদি'র দ্বিতীয় পোস্টার

অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap) এবং রাজকুমার রাও (Rajkummar Rao) সাভি সিধুর এই লড়াইয়ে গল্পকে অনুপ্রেরণা হিসেবেই দেখছেন এবং সাভিকে তাঁদের শুভেচ্ছাও জানিয়েছেন। রাজকুমার তাঁর সিনেমা জগতের বন্ধুদের তাঁদের পরবর্তী সিনেমায় সাভি সিন্ধুকে অবশ্যই কাজ দেওয়ার প্রতিশ্রুতি দেন। রাজকুমারের টুইটে তিনি বলেন, “আপনার গল্প শুনে অনুপ্রাণিত হয়েছি সাভি সিধু স্যার। আপনার সমস্ত চলচ্চিত্রে আপনার কাজের প্রশংসাই করেছি সর্বদা। আপনার মধ্যেকার এই ইতিবাচক মানসিকতাকে ভালোবাসি। অবশ্যই আমার সমস্ত কাস্টিং বন্ধুদের আপনার কাছে পৌঁছাতে বলবে... স্থিরতাই সব বাধা অতিক্রম করার চাবিকাঠি।”

 


 

অনুরাগ কাশ্যপের ‘পাঁচ' সিনেমায় প্রথম অভিনয় করেছিলেন সাভি সিধু। এরপর তিনি অনুরাগ কাশ্যপেরই ২০০৪ সালের সিনেমা ‘ব্ল্যাক ফ্রাইডে'তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ওই সিনেমায় সাভি সিধুকে কমিশনার সামরার ভূমিকায় অভিনয় করতে দেখেছেন দর্শকরা। অনুরাগ কশ্যপ পরিচালিত ‘গুলাল' সিনেমাতেও ছোট ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। এছাড়া নিখিল আদভানির পাটিয়ালা হাউসেও অভিনয় করেছেন সাভি সিধু।

‘আমার হাত ধরে তুমি নিয়ে চলো সখা...' রণবীর আলিয়ার প্রেমের প্রকাশ সর্বত্রই

অনুরাগ কাশ্যপ সাভি সিধুর সমর্থনে বেশ কয়েকটি টুইট লিখেছেন। অনুরাগ লিখেছেন, “এখানে এমন অনেক অভিনেতা আছেন যারা কাজ পাচ্ছেন না। আমি অভিনেতা হিসাবে সাভি সিধুকে সম্মান করি এবং আমার সিনেমায় তিনবার তিনি নিজের যোগ্যতায় কাজ করেছেন। মর্যাদাপূর্ণ জীবন বাঁচতে তিনি একটা যেমনই হোক চাকরি বেছেছেন। যেখানে অনেককেই জানি, যারা অভিনেতা ছিলেন, কাজ না পেয়ে পেয়ে মদ্যপ হয়ে গেছেন বা নিজেকে নষ্ট করে ফেলেছেন।"

 

 

 

 

 

 

 

 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement