হোমআঞ্চলিক

সিনেমার সমাবর্তন ২০১৯ আসছে শীঘ্রই!

  | January 08, 2019 20:22 IST (কলকাতা)
Cinemar Samabartan

কলকাতার বসুশ্রী সিনেমা হলে আগামী ১৩ই জানুয়ারি সকাল ৯.৩০ মিনিট থেকে এই অনুষ্ঠান শুরু হবে।

এই বছরে কোন বিভাগে পুরস্কারের জন্য কে মনোনীত হয়েছে এবং অনুষ্ঠানে কী কী ঘটবে তার বিবরণ দেওয়া হয় সাংবাদিক সম্মেলনে।

ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশন সদ্য সাংবাদিক সম্মেলনের আয়োজন করে তৃতীয় ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ড 2018, সিনেমার সমাবর্তন-এর ঘোষণা করল। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, চিরঞ্জিৎ চক্রবর্তী, পরিচালক হরনাথ চক্রবর্তী, চিত্র সমালোচক শ্রীমতি সোমা চ্যাটার্জি, রিয়েল রিল-এর তরফে গৌতম জৈন, ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশন-এর সভাপতি ডক্টর নির্মল ধর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এই বছরে কোন বিভাগে পুরস্কারের জন্য কে মনোনীত হয়েছে এবং অনুষ্ঠানে কী কী ঘটবে তার বিবরণ দেওয়া হয় সাংবাদিক সম্মেলনে। 

কলকাতার বসুশ্রী সিনেমা হলে আগামী ১৩ই জানুয়ারি সকাল ৯.৩০ মিনিট থেকে এই অনুষ্ঠান শুরু হবে। এই বছর সত্যজিৎ রায়ের স্মৃতিতে লাইফ টাইম অ্যাচিভমেন্ট পুরস্কারে ভূষিত করা হবে বুদ্ধদেব দাসগুপ্তকে। প্রতিবারের মতোই এবারেও ১৭টি বিভাগে পুরস্কার দেওয়া হবে এবং টেকনিক্যাল অ্যাওয়ার্ড সেগমেন্টে আটটি ও একটি লাইফ টাইম অ্যাচিভমেন্ট পুরস্কার দেওয়া হবে। 

 ট্রেলার প্রকাশ: ‘ভবিষ্যতের ভূত'গুলো সব ঠাঁই পাবে কোথায়

43usjfho

সাংবাদিক সম্মেলনে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, চিরঞ্জিৎ চক্রবর্তী, হরনাথ চক্রবর্তী ও সোমা চ্যাটার্জি


২০১৮ সালের সেরা ছবি, সেরা পরিচালক (প্রয়াত শ্রী হীরালাল সেনের স্মৃতিতে), সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী, পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা, পার্শ্ব চরিত্রে সেরা অভিনেত্রী, সেরা খলনায়ক, হাসির চরিত্রে সেরা অভিনেতা, সেরা মিউজিক, সেরা প্লেব্যাক গায়ক (পুরুষ), সেরা প্লেব্যাক গায়ক (মহিলা), সেরা আবহ সংগীত, মোস্ট প্রমিসিং ডিরেক্টর, মোস্ট প্রমিসিং অ্যাক্টর, মোস্ট প্রমিসিং অ্যাক্ট্রেস, বছরের সেরা ছবি, বছরের সেরা অভিনেতা এবং লাইফ টাইম অ্যাচিভমেন্ট পুরস্কার (সত্যজিৎ রায়ের নামে) ইত্যাদি বিভাগে পুরস্কার প্রদান করা হবে। 

‘শাহজাহান রিজেন্সি'তে জনপ্রিয় বাংলা নভেলকেই অন্য আঙ্গিকে উপস্থাপনা সৃজিত মুখোপাধ্যায়ের
 
টেকনিক্যাল বিভাগে সেরা চিত্রনাট্য, সেরা সিনেমাটোগ্রাফার, সেরা এডিটর, সেরা গীতিকার, সেরা আর্ট ডিরেক্টর, সেরা সাউন্ড ডিজাইনার, সেরা মেক আপ আর্টিস্ট ইত্যাদি বিভাগে পুরস্কার প্রদান করা হবে। 

সাংবাদিক ও চলচ্চিত্র জগতের বিখ্যাত ব্যক্তিত্বরা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement