হোমআঞ্চলিক

মহানায়কের জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

  | September 03, 2018 11:49 IST (কলকাতা)
Uttam Kumar

মহানায়কের জন্মদিনে জানাই অনেক শুভেচ্ছা!

জন্মবার্ষিকীতে টুইটারে মহানায়ক উত্তম কুমার ও তপেন চট্টোপাধ্যায়কে স্মরণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মহানায়ক উত্তম কুমারের 92-তম জন্মবার্ষিকীর প্রাক্কালে তাঁকে স্মরণ করলেন মুখ্যমন্ত্রী শ্রীমতী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটের মাধ্যমে তিনি মাহানায়ককে শ্রদ্ধাজ্ঞাপন করে লিখলেন, “মহানায়ক উত্তমকুমারের জন্মবার্ষিকীতে জানাই শ্রদ্ধার্ঘ্য।” মমতা বন্দ্যোপাধ্যায় নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করেন। বহু মানুষ টুইটটা লাইক ও রিটুইট করেছেন। দেখে নিন তাঁর টুইট :

 

1948 সালে উত্তম কুমার অভিনীত প্রথম ছবি দৃষ্টিদান মুক্তি পায়। তারপর 1953 সালে সুচিত্রা সেনের সঙ্গে সাড়ে চুয়াত্তর ছবিতে প্রথম একসঙ্গে অভিনয় করেন। তারপর 1954 সালে উত্তম সুচিত্রা জুটির অগ্নিপরীক্ষা ছবীর সাফল্যের পর তাঁদের আর পিছন ফিরে তাকাতে হয়নি। বাংলা ছবি ছাড়াও উত্তম কুমার একাধিক হিন্দি ছবিতে অভিনয় করেছেন। 1967 সালে প্রথম বাঙালি অভিনেতা হিসাবে তিনি অ্যান্টনি ফিরিঙ্গি ও চিড়িয়াখানা ছবির জন্য জাতীয় পুরস্কার লাভ করেন। 1980 সালের 24 জুলাই 54 বছর বয়সে উত্তম কুমারের মৃত্যু হয়।


অন্যদিকে, উত্তম কুমারের পাশাপাশি আজ আমাদের সকলের প্রিয় ‘গুপি গাইন’ তপেন চট্টোপাধ্যায়ের জন্মদিন। তাঁর 81-তম জন্মদিন উপলক্ষে টুইট করে অভিনেতাকে শ্রদ্ধার্ঘ্য জানান মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, “জন্মদিনে স্মরণে অভিনেতা তপেন চট্টোপাধ্যায়।” দেখে নিন মুখ্য মন্ত্রীর টুইট:

 

সত্যজিৎ রায়ের গুপি গাইন বাঘা বাইন, হিরক রাজার দেশে, গুপি বাঘা ফিরে এল ইত্যাদি তপেন চট্টোপাধ্যায় অভিনীত উল্লেখযোগ্য ছবি। 2010 সালের 24 মে 72 বছর বয়সে তাঁর মৃত্যু হয়।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement