হোমবলিউড

কবিতার ছন্দে করোনা বার্তা, গুজবকে বুড়ো আঙুল দেখানোর পরামর্শ বিগ বি-র

কবিতার ছন্দে অমিতাভ বুঝিয়ে দিলেন, আমলা বা করঞ্জির রস নয়, করোনা ভাইরাস (coronavirus) দূরে যাবে কাউকে ছোঁয়ার পর হাত ধুলে।

  | March 13, 2020 10:22 IST (নয়া দিল্লি)
Amitabh Bachchan

হাত ধোয়ার অনুরোধ বিগ বি-র (সৌজন্যে: ইনস্টাগ্রাম)

Highlights

  • টুইটে ভিডিও বার্তায় অমিতাভ বচ্চন
  • করোনা ভাইরাস নিয়ে কবিতার ভাষায় মতপ্রকাশ
  • বারেবারে হাত ধোওয়ার অনুরোগ বিদ বি-র

সবাই বলছেন। তাঁরও তো কিছু বলা উচিত। কারণ, তিনিও তো সমাজের অংশ। এই ভাবনা থেকেই বৃহস্পতিবার রাতে টুইটে এক অভিনব ভিডিও পোস্ট করেন বিগ বি (Amitabh Bachchan)। এবং তাঁর বার্তা মানেই সেখানে কিছু না কিছু ব্যতিক্রম থাকবেই। রয়েওছে সেটাই। কবিতার ছন্দে তিনি বুঝিয়ে দিলেন, আমলা বা করঞ্জির রস নয়, করোনা ভাইরাস (coronavirus) দূরে যাবে কাউকে ছোঁয়ার পর হাত ধুয়ে নিলে বা হাত ধুয়ে কাউকে ছুঁলে।একই সঙ্গে ৭৮-এর রাগী যুবকের পরামর্শ, গুজবে কান না দিয়, অযথা আতঙ্কিত না হয়ে এই নিয়ম মানলে করোনাকেও বুড়ো আঙুল দেখানো সম্ভব। শাহেনশার এই পোস্ট এক রাতেই ভাইরাল। 

করোনাতঙ্কে কাঁপছে 'সূর্যবংশী'! দিন পিছোলো মুক্তির

দেখুন বিগ বি-র পোস্ট করে ভিডিও:



বিগ বি-র মতোই দেশবাসীকে করোনা সংক্রমণ সম্বন্ধে সজাগ করতে কই পদ্ধতি অনুসরণ করেছেন প্রিয়াঙ্কা চোপড়াও। স্পর্শ বাঁচাতে এক ভিডিও বার্তায় প্রিয়াঙ্কা সবাইকে জোড়হাতে নমস্কার করতে বলেছেন। অভিনেত্রীর দাবি, ভারতের এই প্রাচীন সংস্কার কোনও রোগের সংক্রমণ ঘটায় না। তাই যতদিন না ভাইরাস নির্মূল হচ্ছে ততদিন এই পদ্ধতি অনুসরণ করা যেতেই পারে। দেখুন ভিডিও:



প্রসঙ্গত, করোনা আক্রমণের কবলে হলিউডও। সেখানকার বিখ্যাত অভিনেতা টম হ্যাঙ্কস (Tom Hanks) এবং তাঁর স্ত্রী রিটা উইলসন (Rita Wilson) সম্প্রতি করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন। নিজেদের রোগের তথ্য টম হ্যাঙ্কস নিজেই টুইটারে জানিয়েছেন। তিনি জানিয়েছেন, শ্যুটিংয়ের জন্য তিনি সম্প্রতি অস্ট্রেলিয়ায় ছিলেন। নিজের পোস্টে হলিউডের এই বিখ্যাত ব্যক্তিত্ব জানিয়েছেন, অস্ট্রেলিয়ায় থাকাকালীনই তাঁর জ্বর হয়। করোনাভাইরাসের কারণে এখন তাঁকে আলাদা করে রাখা হয়েছে। কড়া নজরদারি রাখা হয়েছে তাঁর উপর।



অস্ট্রেলিয়া, যেখানে টম হ্যাঙ্কস এবং রিটা উইলসনের ভাইসার সংক্রমণ ধরা পড়ে, সেখানে করোনভাইরাসের ১৩৬ টি ঘটনা প্রকাশ্যে এসেছে এবং তিনজনের মৃত্যুও হয়েছে। বৃহস্পতিবার এই দেশ করোনভাইরাস মহামারীর অর্থনৈতিক প্রভাব রোধ করতে এবং ২৯ বছরে দেশের প্রথম মন্দাকে এড়াতে ১১ বিলিয়ন মার্কিন ডলার ব্যয়ের পরিকল্পনা প্রকাশ করেছে। ভারতে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭০।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com