হোমবলিউড

শ্যুটিংয়ে প্লাস্টিকের বোতল নিষিদ্ধ করল কুলি নং 1: প্রশংসায় পঞ্চমুখ নরেন্দ্র মোদি

  | September 12, 2019 13:01 IST (নয়াদিল্লি)
Coolie No 1

বরুণ ধাওয়ান (Varun Dhawan) ছবিটি শেয়ার করেছেন

প্লাস্টিকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী মোদির ‘স্বচ্ছতা হি সেবা 3.0’ প্রচারের অংশ হিসেবে গান্ধী জয়ন্তী অর্থাৎ ২ অক্টোবর থেকে ছয়টি প্লাস্টিক পণ্যের উপর দেশব্যাপী নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।

প্লাস্টিক-মুক্ত ভারত গড়ার ক্ষেত্রে কুলি নং 1 (Coolie No 1)-এর অবদানের ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)। বুধবারই ‘প্লাস্টিককে না বলুন' স্লোগান তুলে ‘স্বচ্ছতা হি সেবা 3.0' (Swachhta Hi Seva 3.0) প্রচার শুরু করেছিলেন নরেন্দ্র মোদি। আর তারপরেই বরুণ ধাওয়ানের (Varun Dhawan) নয়া সিনেমা ও সিনেমার কলাকুশলীরা সেই ডাকে সাড়া দিয়েছেন। সিনেমার শ্যুটিং সেটে প্লাস্টিকের বোতল নিষিদ্ধ করার বিষয়ে বরুণ ধাওয়ানের টুইটের প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী মোদি (Prime Minister Narendra Modi) এই জাতীয় উদ্যোগের জন্য উত্সাহ জানিয়ে বলেন: “কুলি নং 1 এর দলটি দুর্দান্ত কাজ করেছে! একক ব্যবহারের প্লাস্টিক থেকে ভারতকে মুক্ত করতে ফিল্ম জগতের অবদান দেখতে পেয়ে খুশি হলাম।" এই মাসের শুরুতেই, বরুণ ধাওয়ান বলেছিলেন যে কুলি নং 1 এর কলাকুশলীদের নিজস্ব স্টিলের বোতল রয়েছে সেটে ব্যবহার করার জন্য কারণ “প্লাস্টিকমুক্ত দেশ হওয়া আমাদের এই সময়ের এবং আমাদের প্রধানমন্ত্রীর গৃহীত উদ্যোগের প্রয়োজন এবং আমরা সবাই ছোট ছোট পরিবর্তনের মাধ্যমেই তা সফল করতে পারি।” 

সাফাই কর্মীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে প্লাস্টিক পরিষ্কার প্রধানমন্ত্রীর



“কুলি নং 1 এর সেটে এখন থেকে কেবল স্টিলের বোতল ব্যবহার করা হবে,” বরুণ তার টুইটে পুরো টিমের একটি ছবিসহ জানিয়েছেন। সারা আলি খান ও বরুণ অভিনীত কুলি নং 1 সিনেমার সকল সদস্যদের ওই ছবিতে বিশেষ বোতলগুলি নিয়ে পোজ দিতেও দেখা যায়।





২ অক্টোবর থেকে ছয় প্লাস্টিকজাত দ্রব্য নিষিদ্ধ হতে পারে দেশে: সূত্র

প্লাস্টিকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী মোদির ‘স্বচ্ছতা হি সেবা 3.0' প্রচারের অংশ হিসেবে গান্ধী জয়ন্তী অর্থাৎ ২ অক্টোবর থেকে ছয়টি প্লাস্টিক পণ্যের উপর দেশব্যাপী নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। প্লাস্টিকের ব্যাগ, কাপ, প্লেট, ছোট বোতল, স্ট্র এবং নির্দিষ্ট ধরণের স্যাচেটের ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হবে। নিষেধাজ্ঞার ফলে ভারতে প্লাস্টিকের বার্ষিক ব্যবহারের পরিমাণ হ্রাস পাবে বলে মনে করা হচ্ছে। প্রায় ১৪ মিলিয়ন টন বা প্রায় পাঁচ শতাংশ কমে যাবে প্লাস্টিকের ব্যবহার।

অন্যদিকে, বুধবার সন্ধ্যায় মুম্বাই শহরতলির ফিল্মিস্তান স্টুডিওতে কুলি নং 1 এর সেটে আগুন লাগে। বৃহস্পতিবার সন্ধ্যায়, প্রযোজক জ্যাকি ভগনাণী একটি টুইট বার্তায় নিশ্চিত করে জানিয়েছেন: “কোনও হতাহতের খবর নেই, কারণ অবিলম্বে আগুন নেভানো হয়েছিল। আমি সকলের উদ্বেগ ও শুভকামনার জন্য সবাইকে ধন্যবাদ জানাতে চাই।"



ডেভিড ধাওয়ান পরিচালিত, কুলি নং 1 ২০২০ সালের ১ মে মুক্তি পাবে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement