হোমবলিউড

বলিউডের প্রতি একরাশ খেদ নিয়ে অভিনয় ছাড়ছেন 'দঙ্গল' গার্ল! আসল কারণ কী?

বিশ্বাস করুন, এই জীবন আমি চাইনি। তাই এই পরিণতি মন থেকে একেবারেই মেনে নিতে পারছি না। মনের সঙ্গে সারাক্ষণ যুদ্ধ করতে করতে আমি ক্লান্ত। পাঁচ বছরে বুঝলাম, বলিউড আমার জন্য নয়। তাই এবার বিদায় নিতে হবে আমাকে.....' দঙ্গল গার্ল জাইরা ওয়াসিমের এই পোস্ট হইচই ফেলে দিয়েছে বলিউডে, সোশ্যাল মিডিয়ায়।

  | June 30, 2019 16:33 IST (মুম্বই)
Zaira Wasim

Click to Play

২০১৬-য় বলিউডে পা রেখেছিলেন জাইরা

Highlights

  • "পাঁচ বছর আগে আমি ঠিক করেছিলাম, জীবন নিয়ে নতুন সিদ্ধান্ত নেব": জাইরা
  • জাইরা ওয়াসিমকে এরপর দেখা যাবে দ্য স্কাই ইস পিঙ্ক ছবিতে
  • ২০১৬-য় আমির খানের দঙ্গল ছবি দিয়ে বলিউডে প্রথম পা রাখেন জাইরা

'পাঁচ বছর আগে যখন সিনে দুনিয়ায় পা রেখেছিলাম তখনও জানতাম না, জীবনটা এভাবে বদলে যাবে। বলিউড আমায় যশ-খ্যাতি-অর্থ-প্রতিপত্তি-ভালোবাসা সব দিয়েছে। বদলে কেড়ে নিয়েছে আমার বিশ্বাস (faith)। আমার ধর্ম (religion)। আল্লাহ-র করুণা, আশীর্বাদ। বিশ্বাস করুন, এই জীবন আমি চাইনি। তাই এই পরিণতি মন থেকে একেবারেই মেনে নিতে পারছি না। মনের সঙ্গে সারাক্ষণ যুদ্ধ করতে করতে আমি ক্লান্ত। পাঁচ বছরে বুঝলাম, বলিউড আমার জন্য নয়। তাই এবার বিদায় নিতে হবে আমাকে.....' দঙ্গল গার্ল (Dangal) জাইরা ওয়াসিমের (Zaira Wasim) এই পোস্ট হইচই ফেলে দিয়েছে বলিউডে, সোশ্যাল মিডিয়ায়। মাত্র ১৩ বছর বয়সে আমির খানের দঙ্গল ছবিতে মি. পারফেকশনিস্টের মেয়ের চরিত্রে প্রথম অভিনয় জাইরার। সেটাই ছিল তাঁর বলিউড ডেবিউ। প্রথম ছবিতেই প্রচারের সমস্ত আলো শুষে নিয়েছিলেন তিনি। হিন্দি ছবির দুনিয়া খুঁজে পেয়েছিল আরেক সম্ভাবনাময় অভিনেত্রীকে। এই ছবি তাঁকে এনে দিয়েছিল জাতীয় পুরস্কারের (National Award) মতো সম্মান। তার পরেও জাইরার এই খেদোক্তি অবাক করেছে বলিউডকে। হতবাক করেছে ভক্তদের। 

Sophie And Joe's Pre-Wedding Party: দেখুন কেমন হুল্লোড়ে মাতলেন প্রিয়াঙ্কা-মাইসি

 "পাঁচ বছরে আমি অনেক ভালোবাসা পেয়েছি দর্শকদের থেকে। রোল মডেল হয়েছি আজকের প্রজন্মের। পাঁচ বছর আগেও জানতাম না, আগামী বছরগুলোয় প্রাপ্তির ঝুলি এভাবেই শূন্য থেকে পূর্ণ হবে। কখনও ভালো কখনও মন্দের মধ্যে দিয়ে গেলেও হাল ছাড়িনি তাই। কিন্তু পূর্ণতার পাশাপাশি যখন বলিউড আমার ধর্ম নিয়ে, আমার বিশ্বাস নিয়ে, আমার আদর্শ নিয়ে, আল্লাহ-র প্রতি আনুগত্য নিয়ে, আমার ব্যক্তিগত জীবন নিয়ে বারবার কৌতূহল প্রকাশ করেছে, গোপনে রক্তাক্ত হয়েছি। তারপরেও নিজের বিরুদ্ধে গিয়ে সবার বিরুদ্ধে লড়াই করেছি। আর প্রতি মুহূর্তে বুঝেছি, আমি এই জীবন নিয়ে খুশি নই। পর্দার সঙ্গে সমান্তরাল ভাবে জীবনেও খুশি থাকার অভিনয় করে চলেছি মাত্র"---এভাবেই পাঁচবছরে যাপিত অভিনয় জীবনকে বর্ণনা করেছেন জাইরা।

ফেসবুকে লেখা এই দীর্ঘ পোস্টে জাইরা আরও জানিয়েছেন, মাত্র পাঁচ বছরেই তিনি যেন বেঁচে থাকার মানে হারিয়ে ফেলেছেন। পাঁচ বছর ধরে নিজের সঙ্গে ছলনা করে এসেছেন। এই মিথ্যে অভিনয় আর বয়ে বেড়াতে পারছেন না তিনি। জাইরার মতে, কোরাণে যে শান্তির কথা বলা হয়েছে তা থেকে তিনি যেন বঞ্চিত। আল্লাহ-র আশীর্বাদ তিনি আর অনুভব করতে পারেন না। গ্ল্যামার দুনিয়ার অংশ হয়ে, মেকি দুনিয়ায় জীবন যাপন করতে করতে জীবনে চলার পথের আসল দিশাই যেন হারিয়ে ফেলেছেন তিনি। তাই নিজেকে ভালো রাখতে, নিজের অস্তিত্ত্ব বাঁচাতে অত্যন্ত সজাগ ভাবেই বলিউড ছেড়ে যাওয়ার কথা ভাবছেন।


দেখুন সেই পোস্ট:

'মালাইকা আমার হৃদয় জুড়ে': এভাবেই কি ভালোবাসার কথা স্বীকার করলেন অর্জুন!


যদি সত্যিই অভিনয় ছেড়ে দেন জাইরা ওয়াসিম তাহলে বলিউড হারাবে আরও এক প্রতিভাবান অভিনেত্রীকে।প্রমাণিত হবে, রুপোলি দুনিয়ার সোনালি আলোর পেছনে সত্যিই গভীর অন্ধকার লুকিয়ে। আর সোনালি বসুর স্কাই ইজ দ্য পিঙ্ক হবে জাইরার অভিনয় জীবনের শেষ ছবি। যে ছবিতে তিনি অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া, ফারহান আখতারের মতো প্রথম সারির অভিনেতাদের সঙ্গে। ছবির শুট শেষ হয়েছে চলতি বছরের মার্চে।  


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement