হোমহলিউড

মায়ের জ্ঞাতসারেই ধর্ষিত হয়েছিলেন ১৫-তে, স্মৃতিকথায় বিস্ফোরক ডেমি মুর

  | September 24, 2019 20:59 IST
Demi Moore

স্মৃতিকথায় বিস্ফোরক ডেমি মুর

স্মৃতিকথা থেকে জানা যাচ্ছে, অভিনেত্রীর বয়স যখন ১৫, তখন তাঁকে ধর্ষণ করেছিল এক ব্যক্তি। ওই ব্যক্তি ছিলেন তাঁর মায়ের পরিচিত।

অভিনেত্রী ডেমি মুর (Demi Moore) তাঁর স্মৃতিকথা (Memoir) ‘ইনসাইড আউট'-এ তাঁর জীবনের অনেক ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা জানিয়েছেন। ওই স্মৃতিকথা থেকে জানা যাচ্ছে, অভিনেত্রীর বয়স যখন ১৫, তখন তাঁকে ধর্ষণ করেছিল এক ব্যক্তি। ওই ব্যক্তি ছিলেন তাঁর মায়ের পরিচিত। তিনি জানান, একদিন বাড়ি ফিরে তিনি দেখেন তাঁদের অ্যাপার্টমেন্টে এক বয়স্ক মানুষ তাঁর অপেক্ষায় রয়েছেন। অ্যাপার্টমেন্টের চাবি খুলে ঢুকে পড়েছিলেন তিনি। ইউএস টিভির টিভি শো ‘গুড মর্নিং আমেরিকা' থেকে এমনটা জানা যাচ্ছে। ডেমি মুর জানিয়েছেন, ওই লোকটি তাঁকে জানান, তাঁর মা ৫০০ ডলারের বিনিময়ে তাঁকে বিক্রি করে দিয়েছেন। 

Greta Thunberg: জোরালো বক্তব্যের জন্য আন্তরিক ধন্যবাদ প্রিয়াঙ্কা-আলিয়ার

ওই টিভি শো-তে বইটির বিভিন্ন অংশ পড়েও শোনানো হয়। ডেমি মুর বইতে ওই ঘটনার প্রসঙ্গে লিখেছেন, ‘‘ওটা ছিল ধর্ষণ। এবং এক ভয়ঙ্কর বিশ্বাসঘাতকতা। ওই মানুষটির প্রশ্নেই প্রকাশ পেয়েছিল সেকথা, নিজের মায়ের দ্বারা ৫০০ ডলারে বিক্রি হয়ে গণিকায় পরিণত হতে কেমন লাগছে?''

সত্যিই কি মা তাঁর মেয়েকে এমন চরম দুর্গতির দিকে ঠেলে দিয়েছিলেন? ডেমি মুরকে এই প্রশ্ন করেম শোয়ের সঞ্চালক ডায়ান সয়্যার। ৫৬ বছরের অভিনেত্রী বলেন, তিনি হৃদয়ের অন্তঃস্থল থেকে মনে করেন এমন সোজাসুজি কোনও ‌লেনদেন হয়নি। কিন্তু তাঁর মা-ই যে ওই লোকটিকে অ্যাপার্টমেন্টে ঢোকার সুযোগ করে মেয়েকে ভয়াবহ বিপদে ফেলেছিলেন, তা জানান ডেমি মুর। 


Disney Legend-এ পা রেখেই গ্রেফতার হয়েছিলেন Robert Downey Jr!

ওই স্মৃতিকথায় ডেমি মুর জানিয়েছেন, কীভাবে অ্যালকোহলের আসক্তি ও মানসিক সমস্যার সঙ্গে লড়তে হয়েছিল তাঁকে। তিনি জানান, তাঁর বয়স যখন ১২, তখন তাঁর মা আত্মহত্যার চেষ্টা করেন। ওই মুহূর্তকে জীবনের মোড় ঘোরানে মুহূর্ত বলে মনে করেন তিনি। তিনি এও বলেন, যেদিন তিনি জানতে পারেন যে মানুষটিকে তিনি বাবা বলে জানেন, তিনি আদৌ তাঁর জন্মদাতা নন, তখন তিনি নিজেকে বলেছিলেন, তাঁকে মোটেই চাওয়া হয়নি। 
হাই স্কুল থেকে বেরিয়ে আসতে হয় তাঁকে। মায়ের বাড়ি ছেড়ে অভিনয়ের পথে বাড়ানো কিশোরী বয়সেই। তিনি এও জানান তিনি কোকেন ও অন্য ড্রাগ নিতেন। 

Amazon Rainforest: জ্বলছে আমাজন, উদ্বেগে লিওনার্দো ডি ক্যাপ্রিও

এর আগে ‘নিউ ইয়র্ক টাইমস' জানিয়েছে, ডেমি মুর ওই স্মৃতিকথায় জানিয়েছেন, অ্যাস্টন কুচেরের সঙ্গে ডেট করার সময় তাঁর গর্ভপাতও হয়েছিল। বইটি তিনি উৎসর্গ করেছেন তাঁর মা ও তিন কন্যাকে।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement