হোমবলিউড

B’day Special:  সুনীতাকে ‘নীলম’ হয়ে উঠতে বলেছিলেন গোবিন্দা?

  | December 21, 2019 14:27 IST (কলকাতা)
Neelam Kothari

নীলমকে পাগলের মতো ভালোবাসতেন গোবিন্দা

নীলম প্রথম ছবিতে নায়িকা হিসেবে কাজ করেই জিতে নিয়েছিলেন গোবিন্দাকে। প্রথম দেখা প্রেমে প্ররিণত হতেই গোবিন্দার তখন নীলম-ময় দুনিয়া!

ইনস্টাগ্রামে তাঁর অফিসিয়াল অ্যাকাউন্টের পাশে জ্বলজ্বল করছে ‘হিরো নং ১' লেখা। এই ট্যাগ সত্যি তাঁকেই মানায়। মিঠুন স্টাইল চুল, জ্যাকসন স্টাইল নাচ আর তুখোড় কমিক সেন্স নিয়ে আটের দশকে যখন বলিউডে পা রেখেছিলেন, সবাই Govinda-কে দেখে বলত, ‘গরীবোঁ কা মিঠুন'! বিহারের গ্রাম থেকে উঠে আসা ছেলেটি কিন্তু এসেই জয় করেছিলেন বলিউড আর তামাম দর্শককের মন। গোবিন্দার সঙ্গে Ilzaam দিয়ে বলিউডে হাতখড়ি হয়েছিল Neelam Kothariর। নীলম প্রথম ছবিতে নায়িকা হিসেবে কাজ করেই জিতে নিয়েছিলেন গোবিন্দাকে। প্রথম দেখা প্রেমে প্ররিণত হতেই গোবিন্দার তখন নীলম-ময় দুনিয়া! ছোটবেলার প্রেম সুনীতাকেও নাকি একটা সময় জোর করতেন নীলম হয়ে ওঠার জন্য! পাগলের মতো ভালোবাসতেন যাঁকে কেন তাঁকে বিয়ে করলেন না গোবিন্দা? জন্মদিনে নায়কের না জানা সেই ঘটনায় আলো ফেলছে NDTV---  

শাড়িতে অপরূপা আরাধ্যা! মুগ্ধ ঐশ্বর্য, অমিতাভ

এক পলকের একটু দেখা...

প্রাণলাল মেহেতার অফিসে প্রথম দেখা। সাদা হটপ্যান্টে নীলম যেন জ্বলন্ত শিখা। কোমর ছাপানো একঢাল চুল হাওয়ায় উড়ছে। নীলম এসেছেন 'ইলজাম' ছবিতে সই করতে। নায়িকা হিসেবে। নায়ক গোবিন্দা। একপলকের দেখাতেই গোবিন্দা নাড়া খেয়েছিলেন। জানতেন, নীলম বিদেশে পড়াশোনা করা অভিজাত পরিবারের মেয়ে। তিনি তুলনায় কম শিক্ষিত। বিহারের গ্রামের ছেলে। তাই নীলম তাঁকে হাই বলতেই তিনি কুঁকড়ে এত্তোটুকু। কথা বলবেন কী! জিভ শুকিয়ে কাঠ। তার ওপর ভালো করে ইংরেজিও জানেন না। ফলে, স্পিকটি নট হয়ে সারাক্ষণ বসে রইলেন।


কারা এলেন তৈমুরের আগাম জন্মদিনের পার্টিতে?

হাত বাড়ালেই বন্ধু...

নীলম পর্বের সেই শুরু গোবিন্দার জীবনে। আস্তে আস্তে ভয় কেটে বন্ধুত্ব। গোবিন্দার জোকস, ঠাট্টা ভালো লাগতে শুরু করল নীলমের মতো শিক্ষিতেরও। কিন্তু ততদিনে গোবিন্দার জীবনে এসে গেছেন সুনীতা। সুনীতার এই আসাটাও ভয়ানক অদ্ভুত। হাতে বেশ কয়েকটি ছবি অভিনেতার। এক সেট থেকে আরেক সেটে দৌড়ে বেড়াচ্ছেন। হঠাৎ তাঁর দাদা এলেন দেখা করতে। গোবিন্দা তখন রোম্যান্টিক সিনের শট দিচ্ছেন। কিন্তু কিছুতেই স্বাভাবিক অভিব্যক্তি আসছে না। তখন দাদা তাঁকে পরামর্শ দিয়েছিলেন, প্রেমের দৃশ্যে সাবলীল হতে গেলে একটা প্রেম তাঁকে করতে হবে। তাহলেই সব স্বাভাবিক হবে গোবিন্দার পক্ষে। কারণ, তখনও পর্যন্ত প্রেমে পড়েননি গোবিন্দা! তখনই সুনীতার সঙ্গে দেখা। অঙ্ক কষে, অভিনয়ের উন্নতির জন্য সুনীতার সঙ্গে প্রেম শুরু করলেন। এবং প্রেমের দৃশ্যে আর কোনোদিন অসুবিধে হয়নি নায়কের।

শ্যাম রাখি না কূল...

কিন্তু নীলম আসতেই ফাঁপরে পড়লেন গোবিন্দা। সুনীতাকে তো আদৌ ভালোই বাসেননি! কিন্তু নীলম তাঁর সত্যিকারের ভালোবাসা। কাকে রাখবেন কাকে ফেলবেন! গোবিন্দার বাবা চান, তিনি বিয়ে করুন নীলমকে। মা চান সুনীতার মনে যেন কোনোভাবে আঘাত না দেন গোবিন্দা। এদিকে নায়ক নিজেও দো-টানায় ভুগছেন। নীলমের মতো শিক্ষিত-সুন্দরী মেয়েই স্বপ্নে দেখতেন। কিন্তু তিনি দেহাতি, গাঁইয়া। বিয়ের পর একছাদের নীচের জীবন কি খুব সুখের হবে? নীলমও তখন চাইতেন গোবিন্দাকে। কিন্তু ঘোর কাটলে কী হবে? সেই ভয়ে ঘুম আসত না গোবিন্দার। আর মায়ের কথা তাঁর কাছে বেদবাক্য সমান। এদিকে নীলম গোবিন্দার পাশাপাশি চুটিয়ে অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী, চাঙ্কি পাণ্ডে, সানি দেওল, ঋষি কাপুরের সঙ্গে। গোবিন্দা সেটাও নিতে পারছেন না। একসময় নিজেকে, নিজের কেরিয়ার বাঁচাতে নীলমের হাত ছাড়তে বাধ্য হলেন তিনি। সুনীতা হলেন ঘরনি। স্বপনচারিণী হলেন নীলম। কিন্তু ভুলতে পারছেন না কিছুতেই নীলমকে। সেরে সুনীতাকে একসময় প্রচণ্ড জোরাজুরি, তাঁকে নীলম হয়ে উঠতে হবে যেনতেনপ্রকারেণ। সুনীতা সেদিন প্রচণ্ড আঘাত পেয়ে বলেছিলেন, তিনি যেমন তেমনভাবেই তো তাঁকে ভালোবেসেছিলেন গোবিন্দা! আজ কেন তিনি অন্য কারোর মতো হতে যাবেন। সেইদিন হুঁশ ফিরেছিল অভিনেতার। নীলমকে জীবন থেকে বরাবরের জন্য সরিয়ে দিয়েছিলেন। আজও গোবিন্দার ইনস্টাগ্রামে সবার ছবি আছে। একটাও ছবি নেই নীলমের!




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com