হোম

পুজোয় অসুর-দমনে আসছেন ‘প্রজ্ঞাপারমিতা মুখোপাধ্যায়’! শহর তৈরি তো?

  | September 01, 2019 21:48 IST (কলকাতা)
Teaser Launch

প্রজ্ঞাপারমিতা কোয়েল

প্রজ্ঞা কিন্তু মাঝ তিরিশের ধারালো সুন্দরী। ধারালো এই জন্যেই, রূপের সঙ্গে মিশেল ঘটেছে মগজাস্ত্রের। সেই তুখর বুদ্ধির জোরে প্রজ্ঞা ঘর সামলে গোয়েন্দাগিরিতেও দক্ষ। পরিবারে তাঁর স্বামী আর এক ছেলে বুমবুম। গোয়েন্দাগিরির পাশাপাশি রাঁধতেও ভালোবাসেন।

এবারের পুজোয় বিশাল ব্যাপার। দশ হাতে দশ রকমের অস্ত্র নিয়ে মা তো আসছেনই। মাকে সাহায্য করতে আসছেন প্রজ্ঞাপারমিতা মুখোপাধ্যায়। আধুনিক শহুরে অসুরদের দমন করতে। নামটা কানে সামান্য ভারিক্কি ঠেকছে? আদতে প্রজ্ঞা কিন্তু মাঝ তিরিশের ধারালো সুন্দরী। ঢাকুরিয়ার বাসিন্দা। ধারালো সুন্দরী এই জন্যেই, রূপের সঙ্গে মিশেল ঘটেছে মগজাস্ত্রের। সেই তুখর বুদ্ধির জোরে প্রজ্ঞা ঘর সামলে গোয়েন্দাগিরিতেও দক্ষ। পরিবারে তাঁর স্বামী পার্থ আর এক ছেলে বুমবুম। গোয়েন্দাগিরির পাশাপাশি রাঁধতেও ভালোবাসেন। এঁর কথা ইতিমধ্যেই জেনে গেছে গোটা শহর। তাঁর ছবি মানে পোস্টার সামনে এসেছে ১৬ অগাস্ট। রবিবার, গণেশ চতুর্থীর আগের দিন সকালে শহর ঝলক দেখেছে তাঁর আসার। প্রজ্ঞাপারমিতা মুখোপাধ্যায় তাঁর পোশাকি নাম। সবাই তাঁকে আদর করে, ভালোবেসে ডাকে মিতিন মাসি! আর নিন্দুকেরা মুখ বাঁকিয়ে ব্যঙ্গ করে বলে, 'মেয়েছেলে ডিটেকটিভ'!

Password: পুজোর পাসওয়ার্ড কী? জানাল ‘টিম পাসওয়ার্ড'

বেশ কয়েক বছর ধরে ব্যোমকেশ বক্সী, গোয়েন্দা শবরকে যিনি শহর কলকাতার সঙ্গে পরিচয় করিয়েছেন সেই  জনপ্রিয় পরিচালক অরিন্দম শীল-ই দায়িত্ব নিয়ে পুজোর সময় নিয়ে আসছেন 'মিতিন মাসি'কে। বরাবর দু-মলাটের গোয়েন্দাদের সেলুলয়েডে বন্দি করতে স্বচ্ছন্দ অরিন্দমের এই গোয়েন্দার স্রষ্টা প্রয়াত লেখক সুচিত্রা ভট্টাচার্য। 'হাতে মাত্র তিনটে দিন' কাহিনি নির্ভর এই ছবির নামভূমিকায় অভিনয় করেছেন কোয়েল মল্লিক। দেখুন ছবির টিজার:



নামের সঙ্গে 'মাসি' শব্দ যোগ হওয়ায় একেবারেই অবলা ভাববেন না মিতিনকে। আসলে ন্যাওটা বোনঝি নূপুরের তিনি মিতিন মাসি। সেই থেকে ইউনিভার্সাল। ক্ষুরধার বুদ্ধির পাশাপাশাশি তিনি প্রয়োজনে দৌড়ঝাঁপ, অ্যাকশন সবেতেই দড়। পোস্টারে সেকথা ঘোষণাও করা হয়েছে। দেখুন সেই টুইট:


একের পর এক পুরুষ গোয়েন্দাদের নিয়ে কাজ করতে করতে কি একঘেয়ে লাগছিল অরিন্দমের? তাই কি এবার মহিলা গোয়েন্দা পছন্দ করলেন? পরিচালকের দাবি, অনেকদিন ধরেই ইচ্ছে ছিল মিতিন মাসিকে পর্দায় আমার। টিনএজদের ভারী পছন্দ এঁকে। প্রায় এক বছর ধরে সুচিত্রা ভট্টাচার্যের স্বামী প্রদীপবাবুর সঙ্গে কথা বলার পর অনুমতি মেলে। তারপরেই শুরু মিতিন মাসির পথ চলা। 

Arpita Chatterjee: ফের নতুন ছবিতে টলিউডের 'ফার্স্ট লেডি'! এবার 'হদপিণ্ড'র নায়িকা?

কেমন অভিনয় করলেন কোয়েল? উচ্ছ্বসিত পরিচালকের কথায়, কোয়েল ভীষণ বাধ্য। মুম্বই থেকে বডি ডাবল আনা সত্ত্বেও কোয়েল নিজের স্টান্ট নিজেই করেছেন। যার জন্য স্টান্ট ডিরেকটর সুনীল সমানেই প্রশংসা করেছেন কোয়েলের। ওজন যাতে না বাড়ে তার জন্য খুব অল্প আর হাল্কা খাবার খেতেন সেটে।

দেখুন, গোয়া সি-বিচ কেমন তপ্ত ‘দিয়া'র উষ্ণতায়!

কোয়েল নিজেও ভীষণ তৃপ্ত এই চরিত্র করে। জানিয়েছেন, ব্রেকের পর ঠিকই করেছিলেন, বেছে ছবি করবেন। সেরকম ভাবেই এগোচ্ছেন এখনও। সেই কারণেই তিনি মিতিন মাসির অফার ফিরিয়ে দিতে পারেননি। ছবির শুট হয়েছে কলকাতার বিভিন্ন অংশে। ডাবিং শেষ হয়েছে সম্প্রতি। ছবিতে কোয়েলের স্বামী শুভ্রজিৎ দত্ত। এছাড়াও আছেন, জুন মালিয়া, রিয়া বণিক (টুপুর), মুম্বইয়ের খ্যাতনামা অভিনেতা বিনয় পাঠক।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement