হোমটলিউড

ডালহৌসি চত্বরে খুন পার্সি মহিলা, খুনি কে?

  | January 04, 2020 11:34 IST (কলকাতা)
Shokuner Lov

শকুনের লোভের বলি কে?

১৬ বছর আগে কলকাতার ডালহৌসি চত্বরে খুন হয়েছিলেন এক পার্সি মহিলা। সেই খুনের ঘটনা প্রশাসনিক মহলে সাময়িক নাড়াচাড়া ফেললেও পরে বন্ধ হয়ে যায় সেই ফাইল

১৬ বছর আগে কলকাতার ডালহৌসি চত্বরে খুন হয়েছিলেন এক পার্সি মহিলা। খবরের কাগজের প্রথম পাতায় লিড নিউজ হিসেবে সেই ঘটনা তুলে ধরেছিলেন অনির্বাণ সেনগুপ্ত। নির্ভীক সাংবাদিক হিসেবে পরিচিত অনির্বাণ ক্রাইম রিপোর্টার। সেদিনের সেই খুনের ঘটনা তাঁর কলমের মাধ্যমে প্রশাসনিক মহলে সাময়িক নাড়াচাড়া ফেললেও পরে ওপর মহলের চাপে বন্ধ হয়ে যায় সেই ফাইল। রহস্যের সমাধানও বিশ বাঁও জলে। ১৬ বছর পরে সেই রহস্যের ওপর থেকে ফের পর্দা উঠতে চলেছে। এবারেও কলম ধরার দায়িত্ব অনির্বাণেরই। ইতিমধ্যেই অনির্বাণ প্রচুর তথ্য জোগাড় করে ফেলেছেন। সেই তথ্য পরপর সাজিয়ে তিনি এগিয়েও যাচ্ছেন নিজের মতো করে। কিন্তু....এবার চাপ আসছে প্রশাসন নয়, অফিস থেকে। অনির্বাণ কি পারবেন, নিজের জায়গায় টিকে থাকতে? রহস্যের সমাধান করতে?

২০২০-র চমক, ‘মগনলাল মেঘরাজ' খরাজ

এই প্রশ্নের উত্তর পাওয়ার আগে জানতে হবে অনির্বাণের জীবনের গল্প। অনির্বাণ সেনগুপ্ত আর সাংবাদিকতা একে অন্যের ছায়া। জার্নালিজম তাঁর কাছে প্যাশন, জীবন। সাংবাদিকতার জন্য তিনি ভালোবাসা ছাড়তেও প্রস্তুত। তাঁর এই উগ্র প্যাশনের জন্যই তাঁকে ছেড়ে গেছে ভালোবাসা। অনির্বাণের বাবাও ছিলেন নামী স্পোর্টস জার্নালিস্ট। তিনি নেই অনেক বছর। মা বিছানায় শয্যাশায়ী। চোখ বুঁজবেন যেকোনও মুহূর্তে। তার থেকেও বড় অঘটন, অনির্বাণ অফিস পলিটিক্সের শিকার। চাইলেও তিনি মনের মতো করে কাজ করতে পারছেন না। সহকর্মীরা নানা ছলছুতোয় কোনঠাসা করছে তাঁকে। পার্সি মহিলার মৃত্যু রহস্য ভেদ করতে পারলে অনির্বাণ আরও একবার চলে আসতে পারবেন আলোকবৃত্তে। অফিসের নোংরা রাজনীতির পাঁক সরিয়ে পারবেন তিনি তা করতে?

ফেব্রুয়ারিতে নতুন জুটির Love আজ কাল পরশু?


সব প্রশ্নের উত্তর নিয়ে আগামী ফেব্রুয়ারিতে মুক্তি পেতে চলেছে  Anindya Bikas Datta-এর নতুন ছবি Shokuner Lov। সাংবাদিকদের মুঠোয় বিশ্বের সমস্ত খবর। কিন্তু তাঁদের অন্দর কাহিনির খোঁজ রাখে কে? কত প্রতিভাবান সাংবাদিক শুধু অফিস পলিটিক্সের নোংরামিতে হারিয়ে যাচ্ছেন, যান--- জানতেই পারে না কেউ। সেই সমস্ত খুঁটিনাটি পরিচালকের এই ছবির বিষয়। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। অনেকেই হয়ত জানেন না, পরমব্রতর মা-বাবা সুনেত্রা ঘটক এবং সতীনাথ চট্টোপাধ্যায়, দু'জনেই ছিলেন প্রথম সারির সাংবাদিক। পরমব্রতর বিপরীতে অভিনয় করতে দেখা যাবে অপর্ণা সেনের 'ঘরে বাইরে আজ' ছবির 'বৃন্দা' খ্যাত তুহিনা দাস। চিফ এডিটর রতন সরখেল, নিউজ এডিটর শঙ্কর চক্রবর্তী, পুলিশ অফিসর জয় সেনগুপ্ত প্রমুখ। চিত্রনাট্যে সুরবেক বিশ্বাস এবং পরিচালক স্বয়ং। গানঘরের দায়িত্বে আশু চক্রবর্তী, শোভন গাঙ্গুলি, বিশ্ববিজয় সেন এবং বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর। যৌথ প্রযোজনায় এরস ইন্টারন্যাশনাল এবং স্পাইসি এন্টারটেনমেন্ট অ্যান্ড মিডিয়া লিমিটেড।
 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com