হোমআঞ্চলিক

সাঁঝবাতি-তে ছকভাঙা সম্পর্কের গল্প শোনাতে আসছে দেব-পাওলি জুটি

  | January 26, 2019 15:23 IST (কলকাতা)
Sanjhbati

সাংবাদিক সম্মেলনে দেব ও পাওলি দাম।

গতকাল সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছিলেন ছবির প্রযোজক বেঙ্গল টকিজের অতনু রায় চৌধুরী। শুধুমাত্র জানিয়েছিলেন ছবিতে রয়েছে অজস্র চমক, যার কিছুটা খোলসা করা হবে সাংবাদিক সম্মেলনে।

এক ছকভাঙা সম্পর্কের গল্প শোনাতে আসছে সাঁঝবাতি ছবিটি। তাই ছবির কাস্টিংয়েও যেন চেনা ছক ভাঙতে চেয়েছেন পরিচালকদ্বয় লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল বন্দোপাধ্যায়। গতকাল সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছিলেন ছবির প্রযোজক বেঙ্গল টকিজের অতনু রায় চৌধুরী। শুধুমাত্র জানিয়েছিলেন ছবিতে রয়েছে অজস্র চমক, যার কিছুটা খোলসা করা হবে সাংবাদিক সম্মেলনে। পরবর্তীকালে জানা যায় সাঁঝবাতির কথা, যেখানে একসঙ্গে প্রথমবার অভিনয় করবেন সৌমিত্র চট্টোপাধ্যায়, দেব, অর্পিতা চট্টোপাধ্যায় এবং পাওলি দাম- যা কস্মিনকালেও কল্পনায় আনতে পারেনি কেউ। তা সম্ভব করে দেখিয়েছেন লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল বন্দোপাধ্যায়। ছবির গল্প প্রসঙ্গে সরাসরি এখনই কিছু না জানালেও লীনা গঙ্গোপাধ্যায় জানান, "সাঁঝবাতির সঙ্গে সন্ধ্যের একটা সুর মিশে থাকে। কিন্তু তার সঙ্গে থেকে যায় একটা ম্লান আলো। সাঁঝবাতির গল্পটাও একটা আনইউজুয়াল ভালোবাসার গল্প। আজকের সমাজে দাঁড়িয়ে একটা বিশেষ ক্ষেত্রে আমরা দেখেছি মানবিক মুখটাই সরে যাচ্ছে। সেই বিশেষ ক্ষেত্রটাকেই এই গল্পে আমরা ধরতে চেয়েছি।" অন্যদিকে শৈবাল বন্দোপাধ্যায় বলেন, "আমাদের রোজকার কাজের বাইরে একটা কিছু করবো বলেই সিনেমা করার সিদ্ধান্ত নিয়েছিলাম। সেখানে এই ধরণের গল্প আমরা নিজেদের আশপাশেই প্রচুর উদাহরণ দেখতে পাই। আর যেহেতু গল্পটা ছকভাঙ্গার তাই কাস্টিংটাও এইধরণের ছকভেঙেই করা হয়েছে।"

আরও পড়ুনঃ রিভিউ: ভালোবাসার অনন্ত অপেক্ষার গল্প শোনায় ‘আর মাত্র কুড়ি মিনিট'

lunvgsho

সাংবাদিক সম্মেলনে প্রযোজক ও পরিচালকদের সঙ্গে অভিনেতা অভিনেত্রীরা।

সাংবাদিক সম্মেলনে দেব জানান, "এমন ছবিতে আমাকে দেখা যাবে তা কেউ ভাবতেও পারেনি। তবে বিগত কয়েক বছরে আমি নিজেকে বারবার ভাঙতে চেয়েছি। সেরকমই সাঁঝবাতিতেও নিজেকে ভাঙতে এসেছি আমি।"


আরও পড়ুনঃ রাহুল-রুদ্রনীলের 'আকাশ অংশত মেঘলা' আসছে

বর্তমানে অভিনয় কিছুটা কমিয়ে দিলেও সাঁঝবাতিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে অর্পিতা চট্টোপাধ্যায়কে। তিনি জানান, পরিচালকদ্বয়ের সঙ্গে কাজ করতে পেরে তিনি অভিভূত। 

অন্যদিকে অভিনেত্রী পাওলি দাম সাধুবাদ জানান পরিচালকদ্বয় ও প্রযোজককে। তিনি বলেন, "এই সময় দাঁড়িয়ে একটু অন্যরকম ছবির খুব প্রয়োজন ছিল।"

অন্য দিকে প্রযোজকের ধারণা ছবির গল্প দেবকে ভেঙে নতুনভাবে উপস্থাপনা করবে। ফলে নতুনভাবে দেবকে আবিষ্কার করতে পারবে ইন্ডাস্ট্রি। 

ঘোষণা হওয়া মাত্রই সাঁঝবাতিকে ঘিরে দর্শকের প্রত্যাশা চরম সীমায় পৌছিয়ে গিয়েছে তা বলা বাহুল্য। তবে ছবিটি কবে মুক্তি পাবে তা এখনও নির্ধারিত হয়নি।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement