হোমবলিউড

Dil Bechara Review: 'দিল বেচারা'- ভালোবেসে ফেলবেন সুশান্ত আর সঞ্জনাকে

Dil Bechara Movie Review: সুশান্ত সিং রাজপুত অভিনীত শেষ ছবিটির গল্পের পরতে পরতে জড়িয়ে আছে আবেগ, যা দেখতে দেখতে কখনো হেসে উঠবেন তো কখনো ভিজে যাবে চোখের কোণ

  | July 25, 2020 14:04 IST
Dil Bechara Review

Dil Bechara: সুশান্ত ও সঞ্জনা এই ছবির দুই মুখ্য চরিত্র (ছবি সৌজন্য: foxstarhindi)

Highlights

  • শুক্রবার মুক্তি পেয়েছে সুশান্ত সিং রাজপুত অভিনীত 'দিল বেচারা'
  • সুশান্তের অভিনীত শেষ ছবি এটিই
  • আবেগের টানে বোনা ছবির গল্পের জন্যে 'দিল বেচারা' ভালো লাগবে অনেকেরই

অভিনয়ে: সুশান্ত সিং রাজপুত, সঞ্জনা সঙ্ঘি, সইফ আলি খান, স্বস্তিকা মুখোপাধ্যায়, শাশ্বত চট্টোপাধ্যায় এবং সাহিল বেদ

পরিচালক: মুকেশ ছাবড়া

রেটিং: ৩/৫

শুক্রবারই মুক্তি পেয়েছে সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) অভিনীত শেষ ছবি 'দিল বেচারা'। কিছুদিন আগে সুশান্তের অকাল মৃত্যু দর্শকদের মনে ঝড় তুলেছিলো। তাই অনেকেই হয়তো এই ছবিতে ((Dil Bechara) প্রিয় অভিনেতাকে পর্দায় জীবন্ত অবস্থায় দেখার সুযোগ হাতছাড়া করতে চাইবেন না। 'দিল বেচারা' দেখতে ইচ্ছুকদের উদ্দেশে বলি (Dil Bechara Movie Review), ছবিটির গল্পটি বেশ ভালোভাবেই মন ছোঁবে সবার। সেই সঙ্গে সুশান্ত ও অন্যান্য অভিনেতা-অভিনেত্রীদের অভিনয় এবং এ আর রহমানের সংগীত সহজেই যেন হৃদয়ে জায়গা করে নেবে। বিখ্যাত ঔপন্যাসিক জন গ্রিনের লেখা 'দ্য ফল্ট ইন আওয়ার স্টার্স' এর উপর ভিত্তি করেই এই ছবির গল্প বোনা হয়েছে। না, ছবিতে আপনি বিদেশি ছোঁয়া নয়, পাবেন ভারতীয় আবেগ। তাই সহজেই ছবিটি মন জয় করতে পারবে। সুশান্ত সিং রাজপুতের পাশাপাশি সঞ্জনা সঙ্ঘিও নিজের চরিত্রটি বেশ ভালোই ফুটিয়ে তুলেছেন। 


vp0inq1o

Dil Bechara ছবিতে সুশান্ত সিং রাজপুত


পুরোপুরি আবেগ দিয়ে তৈরি এই ছবি। ভালোবাসার মেঘ-রোদ্দুরে যাঁদের মন উদাস হয় এই ছবি হয়তো তাঁদেরই জন্যই তৈরি করা হয়েছে। তবে ছবিতে হালকা কিছু মজাও আছে যা আপনার চোখের কোলে জমা হওয়া জলকে বাষ্প করে উড়িয়ে দিতে সাহায্য করবে।


'দিল বেচারা' ছবির গল্পটি শুরু হয়েছিল জামশেদপুরে বসবাসকারী সঞ্জনা সঙ্ঘি অর্থাৎ পর্দায় কিজি বাসুকে নিয়ে, যে কিনা ক্যান্সারের রোগী। স্বাভাবিকভাবেই জীবনের প্রতি বীতশ্রদ্ধ সে। মনের মধ্যে ঝুড়ি ঝুড়ি অভিযোগ জমা তাঁর এবং নিজেকে নিয়ে মোটেই খুশি নয় সঞ্জনা। তবে এইসময়েই গল্পের নায়কের প্রবেশ, মানি অর্থাৎ সুশান্ত সিং রাজপুত। মানি রজনীকান্তের দারুণ ভক্ত এবং জীবনে সবসময় হাসিখুশি থাকতে চায়। মানিও অস্টিওসারকোমা ক্যান্সারে ভুগছে তবে সে কিজি বাসুর মতো রাতদিন অভিযোগ করে না, বরং আনন্দে থাকার চেষ্টা করে। মানির সঙ্গে দেখা হওয়ার পরেই যেন জীবন এক নতুন রং দেখায় কিজি বসুকে। জীবনকে উপভোগ করা শুরু করে সেও।

u6mijtbo

Dil Bechara ছবিতে সুশান্ত সিং রাজপুত এবং সঞ্জনা সঙ্ঘি 


মৃত্যুর সঙ্গে লড়াই করছে দুজনেই, কিজি এবং মানি। কিন্তু দুজনের মানসিক চিন্তাধারা আলাদা। তবে মানির ঘনিষ্ঠ হয়ে কিজির মুখেও ফুটে ওঠে হাসি। মানি সবসময় কিজির স্বপ্ন পূরণ করতেই ব্যস্ত থাকে। কিজি বসুর সবচেয়ে বড় স্বপ্ন ছিল বিখ্যাত সংগীতশিল্পী অভিমন্যু বীর অর্থাৎ সইফ আলি খানের সঙ্গে দেখা করা। হ্যাঁ, মানি তাঁর সেই স্বপ্নও পূরণ করে। কিন্তু তারপরেই হঠাৎ করে সব সুখের গানকে থামিয়ে দিয়ে, মানি নিজেই এই পৃথিবী ছেড়ে চলে যায়, তবে ততক্ষণে কিজিকে সে জীবনযাপনের মন্ত্রটি শিখিয়ে দিয়ে যেতে পেরেছিল।

catucmb

Dil Bechara ছবিরই একটি দৃশ্য


ছবিতে সুশান্ত সিং রাজপুত ও সঞ্জনা সঙ্ঘি তো ভালো অভিনয় করেছেনই, সেই সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন ছবির অন্যান্য কুশীলবরাও। স্বস্তিকা মুখোপাধ্যায়, শাশ্বত চট্টোপাধ্যায় এবং সাহিল বেদের অভিনয় ভোলার নয়। বিশেষ চরিত্রটিকে দারুণ ভাবে ফুটিয়ে তুলেছেন সইফ আলি খানও। পরিচালক হিসাবে মুকেশ ছাবড়াও ভালো নিদর্শন রেখেছেন। আর এআর রহমানের মিউজিক নিয়ে তো কথাই হবে না, গানগুলো বেশ ভালোই লাগবে দর্শকদের। যথারীতি দুর্দান্ত সংগীতে ছবিটি সাজিয়েছেন।

ডিজনি+হটস্টারে শুক্রবারই মুক্তি পেয়েছে 'দিল বেচারা'। সুশান্তের শেষ ছবি দেখতে মানুষের মধ্যেও ভালো উৎসাহ চোখে পড়েছে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com