হোমবলিউড

ব্যাঙ্ক জালিয়াতিতে কাণ্ডে জড়িয়ে সমন পেলেন দিনো মোরিয়া, ডিজে আকিল!

সোমবার একথা জানিয়েছেন সংস্থারই এক অফিসার। দিনো মোরিয়া এবং আকিলকে (ডিজে) ইতিমধ্যেই ইডি-র পক্ষ থেকে সমস্ত টাকা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে বলা হয়েছে,  গুজরাতের ওই ফার্মাসিউটিক্যাল গ্রুপের থেকে দুই তারকাই যে টাকা নিয়েছিলেন সে ব্যাপারে যথেষ্ট প্রমাণ আছে ইডির কাছে।

  | July 01, 2019 18:53 IST (নয়াদিল্লি)
Dino Morea

ইডি সূত্রে খবর দিনো মোরিয়াকে টাকা দিয়েছিল ওই সংস্থা

Highlights

  • দিনো মোরিয়া আর ডিজে আকিল যে টাকা নিয়েছেন তার প্রমাণ পেয়েছে ইডি
  • বিষয়টি নিয়ে ডিজ্ঞাসাবাদ করা হবে দু-জনকেই
  • যদিও বিষয়টি নিয়ে কেউই মুখ খোলেননি

স্টার্লিং বায়োটেকের (Sterling Biotech) ব্যাঙ্ক জালিয়াতি (Bank Fraud Case) এবং বিদেশে অর্থ পাচার মামলায় জড়িত বলিউড অভিনেতা ডিনো মোরিয়া (Dino Morea) এবং ডিজে আকিলকে (DJ Aqeel) জেরার জন্য ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টর (ED)। সোমবার একথা জানিয়েছেন সংস্থারই এক অফিসার। দিনো মোরিয়া এবং আকিলকে (ডিজে) ইতিমধ্যেই ইডি-র পক্ষ থেকে সমস্ত টাকা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে বলা হয়েছে,  গুজরাতের ওই ফার্মাসিউটিক্যাল গ্রুপের থেকে দুই তারকাই যে টাকা নিয়েছিলেন সে ব্যাপারে যথেষ্ট প্রমাণ আছে ইডির কাছে।

কীভাবে দিনো এবং আকিল যুক্ত হয়েছিলেন এই জালিয়াতে কেসে? কোথাই বা তাঁরা পাচার করেছেন বেআইনি অর্থ? পুরোটা জানতে তাঁদের ডিজ্ঞাসাবাদ করবে ইডি। একই সঙ্গে রেকর্ড করা হবে তাঁদের বয়ানও। যদিও এব্যাপারে মুখ খোলেননি দিনো-আকিল দু-জনেই।

গত সপ্তাহেই ইডি এই বেআইনি অর্থের পরিমাণের একটি তালিকা প্রকাশ করে বাজেয়াপ্ত করে সংস্থার ৯,৭৭৮ কোটি টাকা। বায়ো সংস্থাটি ৮,১০০ কোটি টাকা ব্যাঙ্কের থেকে ঋণ হিসেবে নিয়েছিল, এমনটাই অভিযোগ ভদোদরার ওই ফার্মেসির বিরুদ্ধে। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে ফার্মেসির চার অধিকর্তা নীতিন সন্দেসারা, চেতন সন্দেসারা এবং দীপ্তি সন্দেশারাকে। 

প্রসঙ্গত, কর ফাঁকি সহ একাধিক বিষয়ে সন্দেসারাদের সঙ্গে যুক্ত রয়েছেন বেশ কিছু রাজনৈতিক ব্যক্তিত্বও। তাঁদের বিরুদ্ধেও একযোগে তদন্তে নামছে ইডি, আয়কর বিভাগ এবং কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।





বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement