হোমআঞ্চলিক

৮ বছর পরে আজ আবার ‘২২শে শ্রাবণ’-এ নতুন করে ভিজবেন সৃজিত?

  | August 08, 2019 21:23 IST (কলকাতা)
Srijit Mukherji

৮ বছর পরে নতুন করে ২২ শে শ্রাবণ-এর গন্ধ মাখা দ্বিতীয় পুরুষ

কবিগুরুর বিদায় দিনে ২০১১-য় এমনই বৃষ্টিভেজা দিনে মুক্তি পেয়েছিল পরিচালকের সাইকোলজিকাল থ্রিলার জঁরের ছবি ‘২২ শ্রাবণ’। ছবিতে মুখ্য ভূমিকায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের পাশাপাশি ছিলেন পরমব্রত-আবীর চট্টোপাধ্যায়, রাইমা সেন। তার থেকেও বড় খবর ২৯ বছরের অনুপস্থিতি ভেঙে এই ছবি দিয়েই বড় পর্দায় আবার ফিরেছিলেন পরিচালক গৌতম ঘোষ, অভিনেতা হিসেবে।

গতকাল অর্থাৎ বুধবার সারাদিন ধরে প্রযোজক সংস্থা এসভিএফ-এর (SVF) তরফ থেকে টুইটারে একটি ছবি পোস্ট করা হয়েছিল। দাবার ঘুঁটি সাজানো নীলচে রহস্য রঙের ব্যাকগ্রাউন্ডে লাল সাদা দিয়ে লেখা--- ‘আসলে সত্যি বলে সত্যিই কিছু নেই'। তারপরেই ক্যাপশনে প্রশ্ন, তাহলে সত্যিটা জানতে প্রস্তুত তো? এই গোলকধাঁধায় গতকাল অনেক নেটিজেনই ধেঁধেঁছেন। তবে লাল-সাদা সংলাপ অনেককেই সূত্র দিয়েছে সামান্য। তাহলে কি ৮ বছর পরে সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherji) ‘২২শে শ্রাবণ' (22 Srabon) নতুন রূপে ফিরতে চলেছে? কারণ, এই সংলাপ যে সেই ছবিরই।

''শুভশ্রী নায়িকা শুনে অনেক প্রযোজক ফিরিয়ে দিয়েছেন 'পরিণীতা'কে'': রাজ চক্রবর্তী

দেখুন সেই পোস্ট:


রহস্য অবশ্য জিইয়ে রেখেছিলেন সৃজিতও। তাঁকেও অনেক ভক্ত টুইটারে প্রশ্ন করে জানতে চেয়েছেন, পরিচালক কি সত্যিই '২২শে শ্রাবণ'-এ আবার ভিজতে চলেছেন? উত্তর মেলেনি। আজ সামনে এসেছে সেই ধাঁধার উত্তর। কবিগুরুর বিদায় দিনে ২০১১-য় এমনই বৃষ্টিভেজা দিনে মুক্তি পেয়েছিল পরিচালকের সাইকোলজিকাল থ্রিলার জঁরের ছবি ‘২২ শ্রাবণ'। ছবিতে মুখ্য ভূমিকায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের পাশাপাশি ছিলেন পরমব্রত-আবীর চট্টোপাধ্যায়, রাইমা সেন। তার থেকেও বড় খবর ২৯ বছরের অনুপস্থিতি ভেঙে এই ছবি দিয়েই বড় পর্দায় আবার ফিরেছিলেন পরিচালক গৌতম ঘোষ, অভিনেতা হিসেবে। সেই ব্লকবাস্টার হিট ছবির স্পিন অফ 'দ্বিতীয় পুরুষ'-এর (Dwitiyo Purush) কথা প্রযোজনা সংস্থা এবং পরিচালক একযোগে জানালেন আজই। টিজার পোস্টার রিলিজ করে। সঙ্গে ট্যাগলাইন, ‘২২শে শ্রাবণের পর.... দ্বিতীয় পুরুষ (‘Baishe Srabon er por.....Dwitiyo Purush')।' এসভিএফ-এর সহ প্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনির কথায়, 'এটাই হবে আমাদের আগামী বছরের প্রথম মুক্তি পাওয়া ছবি।'
 

সত্যি জানতে কতটা মরিয়া নে়টিজেনরা দেখুন তার ঝলক:



ডাবিং শেষ ‘গুমনামি বাবা'-র: খুশির মেজাজে পরিচালক সৃজিত

যেহেতু 'দ্বিতীয় পুরুষ' '২২ শে শ্রাবণ'-এর স্পিন অফ তাই পরিচালক এবং উভয়েই জানিয়েছেন, আগের ছবির কিছু চরিত্র দেখা যাবে এখানেও। যেমন, পরমব্রত চট্টোপাধ্যায়কে দেখা যাবে চিফ ডিটেকটিভ অভিজিৎ পাকড়শীর চরিত্রে। আগের বারের মতো রাইমা সেন এবারেও আগের চরিত্র অমৃতা-ই। এছাড়াও, থাকবেন একঝাঁক তারকা। যাঁরা আগের ছবিতে ছিলেন না। আর বুম্বাদা, গৌতম ঘোষ? তাঁরা কি থাকবেন? প্রযোজক স্পিকটি নট। পরিচালক উবাচ, ক্রমশ প্রকাশ্য। ছবি মুক্তি পাবে আগামি বছরের ২৩ জানুয়ারি। 

149jjav8


প্রসঙ্গত, একের পর এক ছবি বানানোর পাশাপাশি সম্প্রতি বিএফআই রেনবো চলচ্চিত্র উৎসবে 'এক যে ছিল রাজা'-র জন্য সেরা পরিচালকের সম্মান পেলেন সৃজিত মুখোপাধ্যায়। খবর, এই নিয়ে ১৫টি পুরস্কার পেল ছবিটি। 'এক যে ছিল রাজা' ইতিমধ্যেই দেখানো হয়েছে পাম স্প্রিং ইন্টার ন্যাশনাল, ঢাকা ইন্টার ন্যাশনাল, স্টাটগার্ট ভারতীয় চলচ্চিত্র উৎসব এবং নিউ ইয়র্কের দক্ষিণ এশিয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement