হোম

ধনতেরাসে ধামাকা! ধুতিবাহারে বাহারি ‘বাবু’ প্রসেনজিৎ-শানু-বিক্রম

  | October 23, 2019 20:12 IST (কলকাতা)
Dhanteras

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় শর্বরী দত্তের ডিজাইনার ধুতি-পাঞ্জাবি সাজে

বাবু প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। শর্বরী দত্তের ডিজাইনার ধুতি-পাঞ্জাবিতে সেজে যেন বলছেন, মেজাজটাই তো আসল রাজা!

ধনতেরাস (Dhanteras), সমৃদ্ধি কামনার দিন। ঘরে ঘরে দেবী লক্ষ্মীর আরাধনা। আলোয় আলো চারাদিক আলোর মালায়, প্রদীপে। সঙ্গে উজ্জ্বল সাজ। ধনতেরাস বাঙালির উৎসব না হলেও পরকে আপন করাই বাঙালি রীতি। তাই কবে, কখন এই উৎসবে বাঙালিয়ানার ছোঁয়া লাগল, কে জানে! আর যখন লাগলই তখন সেই আনন্দে সামিল হতে তো কোনও বাধা নেই? সেই অনুভূতি নিয়েই বাংলা ছবির নায়ক-পরিচালকেরা সেজেছেন বিশুদ্ধ বাঙালিয়ানায়। ধুতি-পাঞ্জাবিতে। যেমন, বাবু প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chtterjee)। শর্বরী দত্তের (Sharbari Datta) ডিজাইনার ধুতি-বন্ধগলা কোটে সেজে যেন বলছেন, মেজাজটাই তো আসল রাজা! চোখে চশমা-হাতে লাঠি--- আগেকার বাবুরা তো এমনই ছিলেন!

danvgb88


ক্যামেরার পেছনেই স্বচ্ছন্দ বেশি। সেই পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায় যখন অঙ্গরাখা স্টাইলের কালো পাঞ্জাবি পরে সামনে এলেন, ক্যামেরা আর চোখ সরাতে পারল না। সঙ্গে মানানসই লাল ধাক্কাপাড় ধুতি। পাঞ্জাবি জুড়ে সুতোর সূক্ষ্ম কাজ। বাবুয়ানির সত্যিই চূড়ান্ত নিদর্শন। 

5mrouja


ফাগুন বউ ধারাবাহিকে তাঁর সঙ্গে ঐন্দ্রিলা সেনের রসায়ন নায়ক অঙ্কুশের ঈর্ষা, দর্শকের গর্ব। বিতর্কিত, সুদর্শন বিক্রম চট্টোপাধ্যায় যখনই ক্যামেরার সামনে, ক্যামেরা মুগ্ধ। লাল-নীলের কম্বিনেশনের পাঞ্জাবি আর আগুন লাল-সাদায় হাফ হাফ ধাক্কা পাড় ধুতি যেন একটুকরো শিল্প। সেই পোশাকে সেজে, কোঁচা হাতে ধরে আনমনা বিক্রম যেন অভিজাত সৌন্দর্যের উদাহরণ। 


কুমার শানু শুধুই গানে মাতাতে জানেন! উঁহু! তিনি ধুতি-পাঞ্জাবিতেও সমান শানদার। চন্দন রঙা পাঞ্জাবি আর লাল রঙের ধুতিতে চন্দন রঙা ধাক্কা পাড়। মেজাজ আসল রাজা বিশ্বজয়ী গায়ক। তবে কুমান শানুকে কিন্তু এই সাজে বিশিষ্ট ডিজাইনার শর্বরী দত্ত সাজাননি। এটি গায়কের নিজস্ব কালেকশন।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement