হোমটলিউড

২০২০ সরগরম! ‘ফেলুদা’ টোটার পর ব্যারিস্টার চৌধুরী ‘শঙ্কু’ ধৃতিমান

  | December 31, 2019 11:13 IST (কলকাতা)
Dritiman Chatterjee

বইয়ের পাতা থেকে উঠে এসেছেন ট্রায়ো!

সন্দীপ রায়ের প্রফেসর শঙ্কুর চরিত্রে অভিনয়ের পর ব্যারিস্টারের চরিত্রে অভিনয় করছেন ধৃতিমান চট্টোপাধ্যায়। শুটিংয়ের ফাঁকে, ব্যস্ততার মধ্যেও মুঠোফোনে NDTV-কে জানিয়েছেন তিনি।

ছবিতে তিনজনকে দেখে মনে হচ্ছে, সত্যজিৎ রায়ের আঁকা ছবি যেন হুবহু উঠে আসছে পর্দায়। ১৯৭৮-এর গন্ধ মেখে। Adda Times-এর জন্য Srijit Mukherji-এর দু'টি সিরিজের একটি 'Feluda Ferot'-এর 'ছিন্নমস্তার অভিশাপ'-এ। দেশ পত্রিকায় ধারাবাহিকভাবে প্রকাশিত হওয়ার পর ১৯৮১ সালে এটি বই আকারে বেরোয়। সেই সময়ের বাঙালিরা প্রায়ই হাওয়া বদল করতে যেতেন ঝাড়খণ্ডের হাজারিবাগে। ফেলুদাও তাঁর সুই সহযোগী তোপশে আর লালমোহন গাঙ্গুলি ওরফে জটায়ুকে নিয়ে গেছেন সেখানে। হঠাৎই তাঁর আলাপ হয় ইলেকট্রনিক কোম্পানিতে কর্মরত প্রীতিন্দ্র চৌধুরীর সঙ্গে। পরে ঘটনাসূত্রে জানা যায় তিনি শহরের নামজাদা ব্যারিস্টার মহেশ চৌধুরীর ছেলে। সন্দীপ রায়ের প্রফেসর শঙ্কুর চরিত্রে অভিনয়ের পর এই মহেশ চৌধুরীর চরিত্রেই দেখা যাবে Dritiman Chatterjee-কে।শুটিংয়ের ফাঁকে, ব্যস্ততার মধ্যেও মুঠোফোনে NDTV-কে জানিয়েছেন স্বয়ং ধৃতিমান। যদিও এর আগে সৃজিত টুইট করে জানিয়েছিলেন তাঁর সিরিজে পা রাখছেন প্রফেসর শঙ্কু। মজা করে বলেছেন, ফেলুদা-শঙ্কুর মাঝে পড়ে তাঁর ত্রিশঙ্কু দশা। কিন্তু কোন চরিত্রে ধৃতিমান অভিনয় করছেন সেটা জানাননি---




আপাতত জলপাইগুড়ির মূর্তি নদীর ধারে চলছে শুটিং। শুটিংয়ের ছবিও পোস্ট করেছেন পরিচালক। যেখানে যেখানে সিরিজের শুট চলছে সেখানকার ছবিও দিয়েছেন।




এটিই সম্ভবত ছিন্নমস্তার মন্দির হিসেবে দেখা যাবে সিরিজে। শুটিং স্পটের ছবি দিয়ে সৃজিত লিখেছেন ফেলুদা ফিরলেন! ছবিতে দেখা যাচ্ছে  'ফেলুদা' টোটা রায়চৌধুরী, 'তপেশ' কল্পন মিত্র এবং 'জটায়ু' অনির্বাণ চক্রবর্তীকে। তিনজনেই যেন বইয়ের পাতা থেকে উঠে এসেছেন। অনেকেই মনে করেছিলেন বিয়ে, হানিমুন পর্ব মিটিয়ে নতুন বছর থেকে কাজে হাত রাখবেন সৃজিত। কিন্তু বছর শেষেই তিনি তাঁর চেনা জগতে। পুরনো ছন্দে। প্রসঙ্গত, ২০১০-এ অটোগ্রাফ ছবি দিয়ে ছবির দুনিয়ায় পরিচালক হিসেবে পথ চলা শুরু করে আগামী বছরে চলচ্চিত্র জগতে এক দশক পূর্ণ করতে চলেছেন সৃজিত। নতুন বছরে এসভিএফ ছবির খাতা খুলছে তাঁর 'বাইশে শ্রাবণ'-র সিক্যুয়েল 'দ্বিতীয় পুরুষ' দিয়ে। থ্রিলার জঁর তাঁর অতিপ্রিয় হলেও রোমান্স থেকে বায়োপিক---সব বিভাগেই সৃজিত অনায়াস। 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com