হোমটলিউড

Durga Puja 2019:  হাতে পুজোর চারটে দিন, সিনেমার লিস্ট মিলিয়ে নিন

  | October 01, 2019 17:24 IST
4 Bengali Films

Durga Puja 2019: চার দিনের চার ছবি

সিনেমা ছাড়া বাঙালির বিনোদনই যে এক্কেবারে আলুনি। তাই চারটে দিন চারটি সিনেমা আসছে প্রেক্ষাগৃহে।

খানা-পিনা-গানা-বাজানা---সব চুটিয়ে হবে পুজোর চারদিন। আর সিনেমা! ওটা ছাড়া বাঙালির বিনোদনই যে এক্কেবারে আলুনি (Durga Puja Release)। তাই চারটে দিন চারটি সিনেমা আসছে প্রেক্ষাগৃহে (Bengali Films)। একটি টেকনো থ্রিলার ড্রামা, দুটি গোয়েন্দা থ্রিলার আর একটি সম্পূর্ণ ভিন্ন স্বাদের ছবি। তালিকা মিলিয়ে ছবির নাম পাসওয়ার্ড, মিতিন মাসি, সত্যান্বেষী ব্যোমকেশ, গুমনামী। রইল চারটি ছবির খুঁটিনাটি। কোন দিন কোনটা দেখবেন? এটা একদম আপনার মর্জি---

গুমনামী: নেতাজি সত্যিই বিমান দুর্ঘটনায় মারা গেছিলেন? নাকি রাশিয়ায় ধরা পড়ার পর অত্যাচারিত হয়ে মৃত্যু হয় তাঁর? বেশ কয়েকবছর আগে গুমনামী বাবা বলে উত্তরপ্রদেশে এক সন্ন্যাসীর খবর পাওয়া গেছিল। তাঁর সঙ্গে নেতাজির নাকি ভীষণ মিল ছিল। তিনিই কি সুভাষচন্দ্র বোস? ৭৪ বছরে পরেও দেশ এবং দেশবাসী জানে না, বরেণ্য দেশনায়কের সঙ্গে কী হয়েছিল। এই অন্তর্ধান রহস্যের ওপর থেকে পর্দা তোলার চেষ্টা করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। পুজোর ছবি গুমনামীতে। নেতাজির ভূমিকায় অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এছাড়ও আছেন অনির্বাণ ভট্টাচার্য, তনুশ্রী চক্রবর্তী। প্রযোজনায় শ্রী ভেঙ্কটেশ ফিল্ম। ছবিটি ২ অক্টোবর গান্ধি জয়ন্তীতে বাংলা ভাষায় মুক্তি পাবে সারা দেশে। হিন্দিতে ১১ অক্টোবর। ছবির চারটি গান সুভাষজি, ধন ধান্য, কদম কদম বাঢ়ায়ে যা, শুভ সুখ চ্যান--- ইতিমধ্যেই ইউ টিউবে জনপ্রিয়। দেখুন ট্রেলার:



niraqn0o


মিতিন মাসি: এই গোয়েন্দার স্রষ্টা প্রয়াত লেখক সুচিত্রা ভট্টাচার্য। 'হাতে মাত্র তিনটে দিন' কাহিনি নির্ভর এই ছবির নামভূমিকায় অভিনয় করেছেন কোয়েল মল্লিক। ছবির শুট হয়েছে কলকাতার বিভিন্ন অংশে। ডাবিং শেষ হয়েছে সম্প্রতি। ছবিতে কোয়েলের স্বামী শুভ্রজিৎ দত্ত। এছাড়াও আছেন, জুন মালিয়া, রিয়া বণিক (টুপুর), মুম্বইয়ের খ্যাতনামা অভিনেতা বিনয় পাঠক। প্রযোজনা ক্যামেলিয়া প্রোডাকশন প্রাইভেট লিমিটেড।

bket5388

সত্যান্বেষী ব্যোমকেশ: সায়ন্তন ঘোষালের আগামী ছবি 'সত্যান্বেষী ব্যোমকেশ'র কথা। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের 'মগ্ন মৈনাক' উপন্যাস অবলম্বনে তৈরি এই ছবির পরিচালক সায়ন্তন ঘোষাল। পরমব্রত-রুদ্রনীল ছাড়াও ছবিতে অভিনয় করতে দেখা যাবে গার্গী রায়চৌধুরী, অঞ্জন দত্ত সহ একমুঠো তারকাকে। গ্রিনটাচ এন্টারটেনমেন্টের প্রযোজনায় তৈরি এই ছবির ফার্স্ট লুক বেরিয়েছিল চলতি বছরের ২৬ অগাস্ট। ছবি মুক্তি পাবে আগামী ২ অক্টোবর।

2b2mfuvo


পাসওয়ার্ড: এবছর নাকি পুজোয় সাইবার অপরাধীদের ওপর কড়া নজর রাখবে কমলেশ্বর মুখোরাধ্যায়ের ‘পাসওয়ার্ড'। ঘুম ভেঙে উঠেই আপনা্র প্রথম কাজ কী? পাসওয়ার্ড (Password) দিয়ে মোবাইল খোলা। সেই পাসওয়ার্ড যদি হ্যাক হয়ে যায়! আপনার যাবতীয় অন্দরকাহিনি দিনের আলোর মতো সবার সামনে ঝকঝকে। একুশ শতক যত বেশি নেট বিশ্বে বিহার করছে ততই ভয়ানক ভাবে বাড়ছে সাইবার ক্রাইম। আর এর শিকার সেলেব থেকে আম আদমি। এই মারাত্মক অপরাধ দমন করতে ইতিমধ্যেই শহরে পা রেখেছেন ডিসিপি রোহিত দাশগুপ্ত। তাঁর টিম নিশা, ইসমাইলভ, মারিয়াম আর আদিকে নিয়ে। কীভাবে হ্যাকাররা জাল বিছিয়ে হ্যাক করছে সাইবার দুনিয়া? কীভাবেই বা সুরক্ষিত থাকবে আপনার ব্যক্তিগত জীবন? উত্তর লুকিয়ে দেব এন্টারটেনমন্ট ভে়ঞ্চার্সের এই ছবিতে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com