হোমমিউজিক

Durga Puja 2019: পুজোয় শ্রোতাদের অনুপম-উপহার, ‘বৃষ্টি থেমে গেলে’

  | September 19, 2019 08:29 IST (কলকাতা)
Durga Puja 2019

Durga Puja 2019: পুজোর গানে অনুপম

বাংলার অনেক প্রথিযশা শিল্পীই এবছর পুজোর (Durga Puja 2019) গানের অ্যালবাম বা সিঙ্গল বের করছেন। এই তালিকায় জ্বলজ্বল করছেন জাতীয় পুরস্কারজয়ী সুরকার-গীতিকার-শিল্পী অনুপম রায়।

আষাঢ়-শ্রাবণ ছুটি নিলেই গলানো সোনামাখা রোদের ঝিলিক তুলে হাসি ঝরে নীল আকাশের মুখে। একবুক সাদা পেঁজা তুলো মেঘ, কাশফুল, রোদ-বৃ্ষ্টির লুকোচুরি গায়ে মেখে প্রকৃতি বলে, পুজোর (Durga Puja 2019) গন্ধ এসেছে। আর বাঙালির সেরা উৎসব মানেই নানান উপহারের ছড়াছড়ি। যেমন, ভালো পোশাক, সজ্জা, বই, খাওয়াদাওয়া এবং পুজোর গান। বাংলা গানের স্বর্ণযুগে হেমন্ত মুখোপাধ্যায়, সন্ধ্যা মুখোপাধ্যায়, নির্মলা মিশ্র, বনশ্রী সেনগুপ্ত, মান্না দে, প্রতিমা বন্দ্যোপাধ্যায়, গীতা দত্তের মতো একমুঠো নামজাদা বাঙালি শিল্পী তখন এইচএমভি থেকে পুজোর গান রেকর্ড করতেন।

Durga Puja 2019: ‘জনপ্রিয়তা যেন উন্নতির বাধা না হয় রাণুর': কুমার শানু

রেকর্ডের যুগ অনেক যুগ নেই। ক্যাসেট থেকে সিডি হয়ে এখন ইউ টিউবে সিঙ্গল ( single)। পুজোর গান তৈরি বা গাওয়ার ঝোঁকও যেন কিছুটা স্তিমিত। এবছর সেই হারানো আগ্রহ আবার যেন ফিরে এসেছে। বাংলার অনেক প্রথিযশা শিল্পীই এবছর পুজোর গানের অ্যালবাম বা সিঙ্গল বের করছেন। এই তালিকায় জ্বলজ্বল করছেন জাতীয় পুরস্কারজয়ী সুরকার-গীতিকার-শিল্পী অনুপম রায় (Anupam Roy)। শরতের গন্ধমাখা গান 'বৃষ্টি থেমে গেলে' নিয়ে আসছেন তিনি গানপাগলদের জন্য। 

j7vse238


অনুপম জানিয়েছেন, পুজো মানেই যেমন পৈটিক টান, পুজো কিন্তু অনেকের জীবনেই প্রথম প্রেম নিয়ে আসে। হৃদয়ের সেই অনুভূতি সারা গানে ছড়িয়ে। সঙ্গে অবধারিত ভাবে বৃষ্টির অনুষঙ্গ। আজও অ়ঞ্জলি দেওয়ার সময় আঙুলে আঙুলের ছোঁয়ায় কিংবা পুজোয় একসঙ্গে ঠাকুর দেখতে বেড়িয়ে প্রথম ভালোলাগায়, ভালোবাসায় ভরে ওঠে দুটি মন। তারই স্বাদ পাওয়া যাবে এই গানে। মিউজিক ভিডিওকে প্রাণবন্ত করতে অভিনয় করেছেন মুম্বইয়ের ললিত চৌধুরী এবং অনন্যা সেনগুপ্ত।


Durga Puja 2019: ‘জনপ্রিয়তা যেন উন্নতির বাধা না হয় রাণুর': কুমার শানু

এখন যেহেতু গান দেখার এবং শোনার তাই গানের সঙ্গে সঙ্গে গল্পও এগিয়েছে সমান্তরালভাবে। ক্যাফেতে কাজ করা অনন্যা  নিজের কাজ নিয়ে বড্ডই ক্লান্ত। আচমকাই তার জীবনে আসে ললিত। ভালোলাগা কীভাবে ভালোবাসায় পরিণত হয় সেই জার্নিই তুলে ধরেছেন অনুপম। পুজোয় শ্রোতাদের জন্য এই অনুপম উপহার পৌঁছে দেওয়ার দায়িত্বে শ্রী ভেঙ্কটেশ ফিল্মস।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement