হোমমিউজিক

এই পুজোয় গানে গানে হারিয়ে যাওয়া পুজোর প্রেম খুঁজে ফিরছেন রূপঙ্কর

  | September 20, 2018 23:14 IST (কলকাতা)
Durga Puja 2018

দ্রোণ আচার্যের সুরে রূপঙ্কর বাগচীর গাওয়া 'অপেক্ষাতেই আমি' আজই মুক্তি পেয়েছে।

ছোটবেলার পুজোর প্রেমের একটা আলাদা রেশ আমাদের মনে থেকে যায় চিরকাল। গানে গানে তেমনই ছোটবেলার হারিয়ে যাওয়া পুজোর প্রেম সুরঞ্জনা এখন কেমন আছে তার খোঁজ করতে এলেন রূপঙ্কর বাগচী।

পুজো আসে, পুজো যায়। কিন্তু ছোটবেলায় পুজোগুলো যেন একটু বেশিই স্পেশাল ছিল আমাদের কাছে। কারণ ওই বয়ঃসন্ধির সময়টায় পুজোর চেয়েও বেশি আমাদের যেন টান ছিল পুজোর প্রেমের প্রতি। পুজোর চার দিনে পাশের বাড়ির বুচি, খেঁদিও কাজল চোখে, খোলা চুলে, একটা ছোট্ট টিপ আর শাড়িতে অপরূপা হয়ে উঠত।পুজো মানেই ছিল একটা পুজো স্পেশাল প্রেম, যে প্রেমগুলো পুজোয় ঠাকুর বিসর্জনের সঙ্গে সঙ্গে যেন কোথায় হারিয়ে যেত। সে হারিয়ে যাওয়া প্রেম কখনও ভবিষ্যতে ফিরে আসত। তবে বেশিরভাগ সময় কোথায় যে চলে যেত তার আর কোনও হদিস পাওয়া যেত না। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন স্মৃতি আবছা হতে থাকলেও ছেলেবেলার এই পুজোর স্মৃতিগুলো যেন চিরকাল থেকে যায় মানুষের মনে।ছেলেবেলার পুজোর প্রেমের মতোই পুজো স্পেশাল ম‍্যাগাজিন, পুজোর গানের অ্যালবামটাও যেন কোথায় হারিয়ে যাচ্ছে ধীরে ধীরে। এমন যে সব জিনিসগুলো হারিয়ে গেছে আমাদের কাছ থেকে, এই যেমন ধরুন কাশফুল, শরতের মেঘ, দুর্গাপুজোর ছোটবেলার স্মৃতি, প্রেম এমনকী বেশ কিছু প্রিয়জন যারা হারিয়ে গেছে আমাদের কাছ থেকে তাদের নিয়েই এই পুজোয় একটা গানের অ্যালবাম তৈরি করে ফেলেছেন গুটিকতক মানুষ। তাদের মধ্যে অন্যতম হলেন দ্রোণ আচার্য।

অ্যালবামে রয়েছে মোট চারটে গান। যার মধ্যে প্রথম গানটা গেয়েছেন রুপঙ্কর বাগচী। যা মুক্তি পেয়েছে আজ। সেই গানের মধ্যে দিয়েই তিনি কিন্তু ফিরে গেছেন হারিয়ে যাওয়া ছোটবেলার প্রেমের কাছে। হারিয়ে যাওয়া প্রেমিকা সুরঞ্জনা আজ এত বছর পর কেমন আছে তাই জানার ইচ্ছা হচ্ছে আজ তাঁর খুব। সুরঞ্জনার অপেক্ষাতে তিনি গানটা গেয়েছেন, তাই বলাবাহুল্য, গানটারও নাম "অপেক্ষাতেই আমি"। রূপঙ্কর বাগচীর গাওয়া গানের গীতিকার সারন দত্ত। সুরকার দ্রোণ আচার্য। এখন আর সময় নষ্ট না করে শুনে নেওয়া যাক "অপেক্ষাতেই আমি":


অ্যালবামের বাকি তিনটে গানেরও সুর তৈরি করেছেন দ্রোণ আচার্য। তার মধ্যে একটা গান গেয়েছেন শ্রীকান্ত আচার্য, যার প্রোমো আমরা ইতিমধ্যে দেখে ফেলেছি। বাদ বাকি দুটো গান কে গেয়েছেন তা কিন্তু এখনো জানাননি সুরকার। তবে একথা তিনি নিশ্চিত ভাবে জানিয়েছেন যে এই মাসের মধ্যেই অ্যালবামের চারটি গান মুক্তি পেয়ে যাবে। আর প্রথম গানের মতোই বাকি তিনটি গানও মুক্তি পাবে ইউটিউবে।


সুরকার আগেই জানিয়েছিলেন এই পুজো অ্যালবামের গানগুলো কিন্তু আমাদের পুরনো দিনগুলোতে ফেরত নিয়ে যাবে। স্মৃতি মেদুরতা ভর করে আসবে আমাদের মনে। আর ঠিক হলও তাই। এবার অ্যালবামের বাকি তিনটে গান কবে রিলিজ করে আমাদের শুধু তারই অপেক্ষা।

হারিয়ে যাওয়া প্রেম সুরঞ্জনার অপেক্ষাতে গাওয়া রূপঙ্কর বাগচীর এই গান আপনাদের কেমন লাগলো? কমেন্ট সেকশনে আমাদের জানাতে ভুলবেন না কিন্তু!


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com