হোমটলিউড

যানজট কলকাতায়, দায়ী ‘দ্বিতীয় পুরুষ’?

  | January 23, 2020 12:49 IST (কলকাতা)
Dwitiyo Purush

গানে গানে সুরে সুরে টিম 'দ্বিতীয় পুরুষ'

কলকাতায় যানজট নতুন নয়। তা বলে বিধাননগরের মতো ফাঁকা জায়গাতেও! এমনই অঘটন সৃজিত মুখোপাধ্যায়ের নতুন ক্রাইম থ্রিলার ‘দ্বিতীয় পুরুষ’-এর সৌজন্যে। City Centre I

কলকাতায় যানজট নতুন নয়। তা বলে বিধাননগরের মতো ফাঁকা জায়গাতেও! এমনই অঘটন সৃজিত মুখোপাধ্যায়ের নতুন ক্রাইম থ্রিলার ‘Dwitiyo Purush'-এর সৌজন্যে। City Centre I-এর Kund-এ উপচে পড়া ভিড়ে সাময়িক স্তব্ধ বিধাননগর। মঞ্চে তখন টিম ‘দ্বিতীয় পুরুষ‘। Baishe Srabon-এর সিক্যুয়েল নিয়ে উত্তেজনা মাত্রাছাড়া। সেই তাপ ছড়িয়ে গেল ২১ জানুয়ারি যখন মঞ্চ মাতালেন জাতীয় পুরস্কারজয়ী সুরকার অনুপম রায়, গায়ক রূপম ইসলাম, ইমন চক্রবর্তী, এই ছবি এবং বড় পর্দার হিট জুটি রাইমা সেন-পরমব্রত চট্টোপাধ্যায়। ২৩ জানুয়ারি ছবি রিলিজের আগে সুরে সুরে গানে গানে দুটি ছবির মাঝের ৯ বছরের ফাঁক ভরাট করলেন সবাই মিলে।


i1jl14co


৯ বছর আগে, এসভিএফ এবং পরিচালক সৃজিত মুখোপাধ্যায় একসঙ্গে বাংলা ছবির দর্শকদের উপহার দিয়েছিলেন 'বাইশে শ্রাবণ'। সময়ের সঙ্গে সঙ্গে কাল্ট হয়ে ওঠা এই ছবি বাংলা থ্রিলারের দুনিয়ায় অন্য মাত্রা এনেছিল।  থ্রিলারে গান থাকতে পারে এবং সেই গানও যে সুপারহিট হতে পারে ছবি না দেখতে বা গান না শুনতে বোঝা সত্যিই কষ্টের। সেই সুর, সেই গানের ছোঁয়া একই ভাবে হিট সিক্যুয়েলেও।  



c7l4gv3


দুই ছবি জার্নি সং শুরু হয় অনুপম রায়ের গলায় প্রিক্যুয়েলের 'একবার বল, তোর কেউ নেই' দিয়ে। নিমেষে এই প্রজন্ম, আগের প্রজন্ম সুরের নেশায় বুঁদ। এরপরেই আসে ইমন চক্রবর্তীর সঙ্গে তাঁর গাওয়া রিপ্রাইজ সং 'যে কটা দিন তুমি ছিলে পাশে'। বিধাননগর উত্তাল গানের দোলায়।  


6qlr42ig


অনুপম মাইক হাতে তুলে দিতেই রূপম ইসলাম ধরেন নতুন ছবির নতুন গান 'আমি আছি'। গানের ছন্দে উত্তেজনার পারদ তখন চড়ছে হু হু করে। প্রসঙ্গত, ট্রেলার শুরুই হয়েছে 'বাইশে শ্রাবণ'-এর রেশ নিয়ে। আগের ছবির প্রবীর রায়চৌধুরী ওরফে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের  আবৃত্তি দিয়ে। তারপরেই একের পর এক খুন। সিরিয়াল কিলার খোকা-র নেতৃত্বে। ঠিক ২৫ বছর আগে যেভাবে শহরে শুরু হয়েছিল সিরিয়াল কিলারের দাপট। তখনও তার দায়িত্ব পেয়েছিলেন ইন্সপেক্টর অভিজিৎ পাকড়াশি। এবারেও খোকাকে জেলের গারদে পোরার দায়িত্বে গোয়েন্দা প্রধান অভিজিৎ-ই। তাঁকে সাহায্য করবেন নতুন ইন্সপেক্টর গৌরব চক্রবর্তী। পাশাপাশি, 'Baishey Srabon'-এর সেই শিহরণ দ্বিগুণ আগামী ছবিতে। বিশেষ করে খোকা। তার সংলাপ, চাউনি, হাঁটাচলা, সাজপোশাক---- একদম একালের দাগী ক্রিমিনাল। সাঙ্গোপাঙ্গোরাও সেরকমই ভয়ানক। গলার নলি কাটতে যাদের হাত কাঁপে না। বা কাঠের ব্যাটনে খুলি দু'ফাঁক করতে। গায়ে যখন রক্তের ছিটে এসে লাগে, ওরা হিংস্র শ্বাপদের মতোই উল্লসিত। মানুষের জীবন ওদের কাছে যেন মুড়ি-মিছরি।

‘আবার ফিরে এলে' সুরে সুরে, ‘দ্বিতীয় পুরুষ'-এ

পরমের মতো এবারেও থাকছেন রাইমা সেন, আবির চট্টেপাধ্যায়। অমৃতা আর সূর্য রূপে। সিক্যুয়েলে নতুনদের দলে বাবুল সুপ্রিয়, ঋতবান মুখোপাধ্যায়, কমলেশ্বর মুখোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, ঋদ্ধিমা ঘোষ এবং 'খোকা' অনির্বাণ ভট্টাচার্য। নিজের ছবি নিজে সৃজিতের আগাম সতর্কবাণী, এই ছবি নরম মনের, তুলনায় ভীতু আর আস্তে গলায় কথা বলা মানুষদের জন্য নয়। এই ছবিতে উঠে এসেছে সমাজের অন্ধকার দিক। যা ঘাপটি মেরে বসে থাকে সুযোগের অপেক্ষায়। ঝোপ বুঝে কুপিয়ে রক্তগঙ্গা বইয়ে দেয় অনায়াসে। দ্বিতীয় পুরুষ দেখতে হলে মনকে লোহার বানাতে হবে।

শহরে ফিরেছে ভয়ঙ্কর সিরিয়াল কিলার খোকা?

এসভিএফের পক্ষ থেকে মহেন্দ্র সোনি জানিয়েছেন, থ্রিলার তৈরির মাস্টারপিস সৃজিত নতুন বছরে দর্শকদের আরও একটি মনে রেখে দেওয়ার মতো রহস্য-রোমাঞ্চ উপহার দিতে চলেছেন। এই ছবি দিয়ে ২০২০-র ছবির হালখাতা হচ্ছে প্রযোজক সংস্থারও। 




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com