হোমবলিউড

Earth Day: পৃথিবীর জন্য কী বিশেষ কাজ করলেন সোনম, সোনাক্ষী, কল্কি বা অনুষ্কা?

সোশ্যাল মিডিয়াতে বহু তারকাই এমন পোস্ট শেয়ার করেছেন, যেখানে তারা নিজেদের ভক্তদের পরিবেশ রক্ষা করার জন্য উৎসাহিত করেছেন। সোনম কাপুর (Sonam Kapoor) ও অনুষ্কা শর্মা (Anushka Sharma) তাদের টুইটের মাধ্যমে সংরক্ষণের প্রয়োজনীয়তা বিষয়ক সচেতনতা ছড়িয়ে দিয়েছেন।

  | April 23, 2019 13:21 IST (নিউ দিল্লি)
Earth Day

সোনাক্ষী সিনহা পৃথিবী দিবসে (Earth Day) এই ছবিটিই শেয়ার করেছেন

Highlights

  • অনুষ্কা লিখেছেন, সহাবস্থানই হোক আমাদের লক্ষ্য
  • পৃথিবীকে বাঁচানোর আর্জি জানিয়েছেন সিদ্ধার্থ মালহোত্রাও
  • কল্কি, অর্জুন কাপুর, আলিয়া ভাটও বার্তা জানিয়েছেন আর্থ ডে'র

২২ এপ্রিল সারা বিশ্বজুড়েই পালিত হয়েছে বসুন্ধরা দিবস, বা পৃথিবী দিবস (Earth Day)। এই গ্রহের জন্য আস্ত একটা দিন পালনে সোশ্যাল মিডিয়াতেও জোয়ার উঠেছে এই বিশেষ দিন সংক্রান্ত পোস্টের। বলিউড তারকারাও সেই জোয়ারেরই অংশ। সোশ্যাল মিডিয়াতে বহু তারকাই এমন পোস্ট শেয়ার করেছেন, যেখানে তারা নিজেদের ভক্তদের পরিবেশ রক্ষা করার জন্য উৎসাহিত করেছেন। সোনম কাপুর (Sonam Kapoor) ও অনুষ্কা শর্মা (Anushka Sharma) তাদের টুইটের মাধ্যমে সংরক্ষণের প্রয়োজনীয়তা বিষয়ক সচেতনতা ছড়িয়ে দিয়েছেন। অন্যদিকে আবার সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha) ও সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) এই দিনটির গুরুত্ব চিহ্নিত করতে নিজেদের ছবিই ভাগ করে নিয়েছিলেন। সোনম কাপুর টুইট করেছেন, “সংরক্ষণ, পুনঃব্যবহার, পুনর্নবীকরণ এবং অপচয় হ্রাস করুন। শুভ পৃথিবী দিবস।” অন্যদিকে, অনুষ্কা তার টুইটারে লিখেছেন: “এই পৃথিবী দিবসে, আমাদের সকলের এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে পৃথিবী আমাদের কাছে অন্যান্য প্রাণিদের মতোই সমান জায়গা, সমান গুরুত্বপূর্ণ। আমাদের লক্ষ্য হোক সহাবস্থান। তাদেরকে বাঁচতে দিন। আমাদের পৃথিবী মায়ের মতো, একে সমৃদ্ধ করা যাক।" 

ভারত ট্রেলার: ভালোবাসার বিচ্ছেদ একাকার হয়ে যায় দেশভাগের যন্ত্রণার সঙ্গে

এখানে দেখে নিন বসুন্ধরা দিবসে সেলেবদের পোস্ট:




'কোয়েক্সিস্ট' (Coexist) নামক একটি পশু কল্যাণমূলক অভিযান চালান পশুপ্রেমী অভিনেত্রী আলিয়া ভাট (Alia Bhatt)। নিজের পোস্টে পশু সংরক্ষণ সম্পর্কে কথা বলেছেন তিনি। 

‘দশম শ্রেণির পরীক্ষা দেবে নাইসা, এ বার ওকে একটু রেহাই দিন,'' মা হিসাবে আবেদন কাজলের



সোনাক্ষী জলের মাঝে একটি নৌকায় নিজের একটি ছবি শেয়ার করে নিয়েছেন এবং শিরোনাম দিয়েছিলেন: “শুভ বসুন্ধরা দিবস। আমাদের ছোট নীল গ্রহের যত্ন নেওয়া শুধুই আজ নয়, বরং প্রতিদিনই আমাদের মনে থাকা উচিত...।"



স্টুডেন্ট অফ দ্য ইয়ার অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) নিজের একটি ছবি শেয়ার করেছেন যেখানে ডাইভিং স্যুট পরিহিত অবস্থায় দেখা যাচ্ছে তাঁকে এবং তার পোস্টে তিনি ভক্তদের প্রাকৃতিক সম্পদ সংরক্ষণের জন্য উৎসাহিত করেছেন। সিদ্ধার্থ লিখেছেন, “এটা সত্যিই ভয়ের যে এই সমস্ত প্রাকৃতিক সৌন্দর্য আমাদের ভবিষ্যত প্রজন্মের কাছে একটা সময় অস্তিত্বহীন হয়ে যেতে পারে। যদি আমরা কীভাবে একে সম্মান করতে এবং সংরক্ষণ করতে পারি তা শিখতে পারি না তাহলে সঙ্কট বাড়বে। আসুন আমরা আমাদের মতো করে কাজের অঙ্গীকার করি এই বসুন্ধরা দিবসে। কত বড় বা ছোট কাজ সেটা কোনও ব্যাপার না।”



বলিউডের সেলিব্রিটিদের শেয়ার করা আরও কিছু পোস্ট এখানে দেখে নিন এক ঝলকে:













বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement