হোমমিউজিক

রবীন্দ্রগান থেকে রঙ্গবতী, আজ সন্ধ্যেয় ‘এই আসরে ইমন’-এর অনায়াস উপস্থাপন

  | July 25, 2019 13:20 IST (কলকাতা)
Ei Asore Iman

এই আসরে ইমন-এর সাথে

ইমন চক্রবর্তী মানে যেমন উইন্ডোজ প্রোডাকশনের ‘প্রাক্তন‘ ছবির ‘তুমি যাকে ভালোবাস‘, ইমন মানেই একই প্রযোজনা সংস্থার আগামী ছবি ‘গোত্র‘র রঙ্গবতী।

ইমন চক্রবর্তী (Iman Chakraborty) মানে যেমন উইন্ডোজ প্রোডাকশনের ‘প্রাক্তন‘ ছবির ‘তুমি যাকে ভালোবাস‘, ইমন মানেই একই প্রযোজনা সংস্থার আগামী ছবি ‘গোত্র‘র রঙ্গবতী। ইমনের আরও একটি মানে আছে। ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের অন্যতম রাগ ইমন সন্ধেবেলায় গাওয়া হয়। আজ সন্ধেয় শিল্পী ইমন চক্রবর্তী আর রাগ ইমন যদি হাত ধরাধরি করে একসঙ্গে শ্রোতা-দর্শকদের সামনে উপস্থিত হন, কেমন হয়? আজ, বৃহস্পতিবার রবীন্দ্রসদনে সেটাই ঘটতে চলেছে। বাংলার সব ধারার গান আজ মিলেমিশে একাকার হবে শিল্পীর কণ্ঠে। এই আসরে ইমন (Ei Asore Iman).... অনুষ্ঠানে।

গান ভালোবেসে গাইতে এই প্রথম একজোট এই প্রজন্মের শিল্পীরা

প্রসঙ্গত, বাংলার প্রায় সমস্ত অঞ্চলে শো করলেও  একক ইমন (First Solo Programme) গান শোনাননি শুধুই তিলোত্তমাকে ( Kolkata)। তাতে কি অই বিশেষ আয়োজন? শিল্পী উবাচ, কল শো-এ আমাকে শুধুই শ্রোতাদের দাবি মেটাতে হয়। সেখানে নিজের পছন্দের অনেক গান ইচ্ছে থাকলেও গাইতে পারি না। বা গাওয়ার রিস্ক নিতে পারি না। সেই তাগিদ থেকে এই ঝুঁকি নেওয়া। এতে যেমন আমি তৃপ্ত হব, আশা করি তৃপ্তি পাবেন শহরের শ্রোতারাও। সেই তাগিদেই শুধু কল্লোলিনীকে গান শোনাচ্ছেন শিল্পী আজ সন্ধে সাড়ে ছ-টায়।

কী থাকছে এই গানের আসরে? বাংলার পঞ্চ কবি নজরুল ইসলাম, দ্বিজেন্দ্রলাল রায়, অতুলপ্রসাদ সেন, রজনীকান্ত সেন, রবীন্দ্রনাথ ঠাকুরের গান দিয়ে অনুষ্ঠান শুরু হবে। যদিও ইমনের পছন্দ এক এবং অদ্বিতীয় কবি রবি ঠাকুর। তবে আজকের সন্ধেয় তিনি সব কবির গানই সমান ভাবে শোনাবেন। এবং একেবারেই নিজস্ব স্টাইলে, নিজের প্যাশানে। তারপর থাকবে লোকগান, শিল্পীর নিজের পছন্দের গান শেষভাগের পুরোটাই শিল্পী তুলে রাখছেন শ্রোতাদের জন্যে। যেখানে সবার ইচ্ছে মেনে শিল্পী শোনাবেন শ্রোতাদের পছন্দের  গান।


গানের জোয়ারে ভাসছে গোত্র: সোশ্যাল জুড়ে রঙ্গবতী, হিটলার মাসিমা, নীল দিগন্ত-এর দাপট

পঞ্চ কবির গান ছাড়াও যে গান ইমনকে এত জনপ্রিয়তা, রাষ্ট্রীয় পুরস্কার এনে দিয়েছে সেই গান এবং আগামি ছবির গানও শুনতে পাবেন শ্রোতারা। পিকাসো এবং আইসিপি-র সৌজন্যে সভাগৃহকে গানে-সুরে ভরিয়ে দিতে ইমনকে সঙ্গত করবেন সুমিত গুহ, অয়ন মুখোপাধ্যায়, সোহম মুখোপাধ্যায় সহ একঝাঁক বিশিষ্ট বাদ্যযন্ত্রীরা।



  


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement