হোমআঞ্চলিক

এসো হে: ভাওয়াল রাজার দিনযাপনে কেদার রাগের ছোঁয়া

  | September 18, 2018 17:59 IST (কলকাতা)
Ek Je Chilo Raja

এসো হে গানের একটা দৃশ্য। (সৌজন্যে ইউটিউব)

"সমারোহে এসো হে পরমতর, সুন্দর এসো হে"- শ্রীজাত বন্দ্যোপাধ্যায় কলমে ফুটে ওঠা কথাগুলোই প্রাণবন্ত হয়ে উঠেছে শ্রেয়া ঘোষাল এবং ঈশান মিত্রের কণ্ঠে। গানের সুরকার ইন্দ্রদীপ দাশগুপ্তের কৃতিত্বও এক্ষেত্রে উল্লেখযোগ্য। আর যাঁর সরোদের সুরে এ গান এতো প্রাণবন্ত হয়ে উঠেছে তিনি হলেন প্রতীক শ্রীবাস্তব।

আসন্ন দুর্গাপুজোয় দর্শকদের জন্য ইতিহাসের পাতা থেকে উপহার সাজিয়ে মহা সমারোহে অপেক্ষা করছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। আসন্ন ছবি 'এক যে ছিল রাজা'-র প্রথম গান 'এসো হে' সদ্য মুক্তি পেয়েছে। গানটি তৈরি হয়েছে কেদার রাগের ওপর। ভাওয়াল রাজার ঐশ্বর্য, দিনযাপন, রাজপরিবারের জৌলুস ধরা পড়েছে 'এসো হে' গানের মধ্যে দিয়ে। গীতিকার শ্রীজাত বন্দ্যোপাধ্যায় এক্ষেত্রেও শব্দচয়নে মুন্সিয়ানার পরিচয় দিয়েছেন। প্রথম জীবনে ভাওয়াল রাজার দিন গুজরানের এক স্বচ্ছ চিত্র আঁকা হয়েছে এসো হে গানের মধ্যে দিয়ে। দেখে নিন গানের ভিডিও:


"সমারোহে এসো হে পরমতর, সুন্দর এসো হে"- শ্রীজাত বন্দ্যোপাধ্যায় কলমে ফুটে ওঠা কথাগুলোই প্রাণবন্ত হয়ে উঠেছে শ্রেয়া ঘোষাল এবং ঈশান মিত্রের কণ্ঠে। গানের সুরকার ইন্দ্রদীপ দাশগুপ্তের কৃতিত্বও এক্ষেত্রে উল্লেখযোগ্য।

রাজার সন্ন্যাসী হয়ে ওঠার গল্প শোনাতে আসছেন সৃজিত !

আর যাঁর সরোদের সুরে এ গান এতো প্রাণবন্ত হয়ে উঠেছে তিনি হলেন প্রতীক শ্রীবাস্তব। শোনা গেছে, ছবিতে চার ভিন্ন ঘরানার মোট চারটে গান ব্যবহার করা হয়েছে। তার মধ্যে প্রথম গান 'এসো হে' মুক্তির চব্বিশ ঘন্টা না পেরোতেই ইউটিউবে ট্রেন্ডলিস্টে স্থান পেয়েছে। ইতিমধ্যে প্রায় দুই লক্ষ পঁচাত্তর হাজারের বেশি মানুষ ইউটিউবে 'এসো হে' গানের ভিডিও দেখে ফেলেছেন।


ট্রেলার- এক যে ছিল রাজা: এক হিতৈষী ধ্রুবপুত্রের আনোখা বৃত্তান্ত

এক যে ছিল রাজায় ভাওয়াল রাজার চরিত্রে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন যীশু সেনগুপ্ত। তাঁর স্ত্রীয়ের ভূমিকায় দেখা যাবে রাজনন্দিনী পালকে। এছাড়া জয়া আহসান, অপর্ণা সেন, অঞ্জন দত্ত, বরুণ চন্দ, অনির্বাণ ভট্টাচার্য, রুদ্রনীল ঘোষ প্রমুখ অভিনেতাকে ছবির গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে।

শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রযোজিত সৃজিত মুখোপাধ্যায়ের ছবি এক যে ছিল রাজা মুক্তি পাবে আগামী 12ই অক্টোবর।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com