হোমটিভি

‘একচক্র’ গ্রামের পুরোহিত নারীপাচারের সঙ্গে যুক্ত?

  | October 20, 2019 08:19 IST (কলকাতা)
Ekchakra

একচক্র গ্রামে সবাই ঠাকুরমশাইয়ের বশ

গ্রামের সোমত্ত মেয়ে-বউ কেউ রেহাই পায় না। এবং একচক্র গ্রামের এই কাজের কুচক্রী সেখানকার পুরোহিত। তার প্রতাপে সবার মুখে কুলুপ।

ভীষণ শান্ত-নিঝুম গ্রাম একচক্র (Ekchakra)। এখানকার মানুষেরাও ভীষণ শান্তিপ্রিয়। পুলিশ-গুণ্ডামি-ঝামেলা, পছন্দ নয় তাঁদের। তাই গ্রামে যখন নতুন মহিলা সাব ইন্সপেক্টর জোয়া রহমান এলেন, খুশি হয়নি গ্রামবাসীরা। জোয়াও প্রথম প্রথম এসে দেখেছেন, গ্রামে কোথাও কোনও উপদ্রব নেই। তবে গ্রামের পুলিশ থানা তাঁর সামান্য মাথাব্যথার কারণ। সেখানে না আছে জোরালো পুলিশি বন্দোবস্ত, না আছে বড় শত্র মোকাবিলার ব্যবস্থা।

uumubf6


আচমকাই ঢিল পড়ল শান্ত গ্রামে। হঠাৎ করে একের পর এক উধাও গ্রামের মহিলা। একটু তল্লাশি করতেই উঠে এল আসল খবর। এই অঘটন নাকি নতুন নয়। বেশ কয়েক বছর ধরেই গ্রামে রমরমিয়ে চলছে নারীপাচার। গ্রামের সোমত্ত মেয়ে-বউ কেউ রেহাই পায় না। এবং একচক্র গ্রামের এই কাজের কুচক্রী সেখানকার পুরোহিত। তার প্রতাপে সবার মুখে কুলুপ।  কেউ ভয়ে মুখ খোলে না। নড়বড়ে পুলিশি ব্যবস্থা নিয়ে এই সমস্যার সমাধান খুঁজতে বেরিয়ে উল্টে জোয়া নাকাল-নাজেহাল। সে কি পারবে গ্রামের মেয়েদের বাঁচাতে? নারীপাচার রুখতে? দুষ্টের দমন করতে? পুজোর আমেজ মাখানো নারীশক্তির আবাহনের পাশাপাশি দুষ্টের দমন কীভাবে ঘটবে তার উত্তর নিয়ে আগামীকাল দুপুর একটায় জি বাংলায় (Zee Bangla) আসছে জি অরিজিনালস (Zee Originals Cenema) সিনেমা 'একচক্র'।

2r9j9d7


সঞ্জয় ভট্টাচার্যের পরিচালনায় এবং তাঁরই লেখা চিত্রনাট্যে তৈরি এই ছবির মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন ইন্দ্রাশিস রায়, সুগত রায়, প্রিয়াঙ্কা রতি পাল। প্রযোজনায় নিশপাল সিং রানে (Nishpal Singh Rane)। কথায় কথায় পরিচালক জানালেন, এই সমস্যা শুধু একটি গ্রামের নয়, সারা দেশের। কালচক্র সবার প্রতিনিধি মাত্র। যে দেশে দেবী দুর্গা মাতৃরূপে আরাধ্যা সেখানেই নারীরা আজও ভোগ্য। তাই বয়স নির্বিচারে তাঁরা পাচার হয়ে যান অনায়াসে। সেই ঘটনা আরও একবার তুলে ধরে এমন ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদ জানানোর চেষ্টা এই ছবির মাধ্যমে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement