হোমটলিউড

‘প্রেম, বিনোদনের জন্য সব করতে রাজি’: Paoli Dam

ভালোবাসা আর বিনোদনের জন্য কতদূর সাহসী হতে পারেন ‘কালকি’ Paoli Dam? ঝকঝকে উত্তরে দুর্দান্ত ব্যাটিং অভিনেত্রীর।

  | February 07, 2020 12:42 IST (কলকাতা)
Paoli Dam

এভরিথিং ইজ ফেয়ার ইন লাভ অ্যান্ড এন্টারটেনমেন্ট (সৌজন্যে SVF)

Highlights

  • প্রতীম ডি গুপ্তার ছবিতে পাওলি দাম
  • লাভ আজ কাল পরশু-তে তিনি কালকি মৈত্র
  • পাওলি-ই কি ছবির ভাগ্যনিয়ন্তা?

চরিত্রের খাতিরে তিনি সাহসিনী, রহস্যময়ী, চূড়ান্ত রোম্যান্টিক। বাস্তবে? প্রেম ছাড়া জীবন! ভাবতেই পারেন না। কীভাবে কাটাবেন প্রেম দিবসের সাতদিন? আগে কী করে উদযাপন করতেন ভ্যালেনটাইনস ডে (Valentines Day)?  প্রতীম ডি গুপ্তার (Pratim D Gupta) আগামী ছবি Love লাভ আজ কাল পরশু (Love Aaj Kaal Porshu)-তে তিনি নায়িকা না খলনায়িকা? ভালোবাসা আর বিনোদনের জন্য কতদূর সাহসী হতে পারেন ‘কালকি' পাওলি দাম (Paoli Dam)? ঝকঝকে উত্তরে দুর্দান্ত ব্যাটিং অভিনেত্রীর। জমাটি আড্ডায় উপালি মুখোপাধ্যায়

৭ তারিখ থেকে এক সপ্তাহ ভালোবাসার নামে। ধারণায় ছিল তিনিও হয়ত রঙিন হবেন প্রেমে রাঙানো গাঢ় শেডে। কিন্তু তিনি যে সবেতেই ব্যতিক্রম। তাই লাল নয়, প্যাস্টেল বেজ রঙা ক্রপ টপ, পালাজো আর রোম্যান্টিক গোলাপি শর্ট জ্যাকেটে যখন সামনে এলেন পাওলি দাম। প্রতীম ডি গুপ্তার আগামী ছবিতে তিনি হোটেল ম্যানেজার কালকি মৈত্র---

প্রেমের জন্য বাজি ধরতেও রাজি অর্জুন-Madhumita?

প্রশ্ন: সামনেই প্রেমের ভরা মরশুম। উৎযাপন করবেন কীভাবে?


উত্তর: প্রেম একটা দিনের! উঁহু, বছরভর। সারাজীবনের জন্য। আসলে আমরা বাঙালিরা অজুহাত করি পার্বণ পালনের জন্য। সেই হিসেবে এক সপ্তাহ জুড়ে চুটিয়ে প্রেম। মন্দ কী? আমি ছোট থেকেই ভীষণ টেডি বিয়ার পছন্দ করি। তাই স্কুলে পড়ার সময় বন্ধুরা প্রচুর টেডি উপহার দিত। কখনও একা টেডি। কখনও জোড়ায়। সঙ্গে হার্ট সাইন। নিজেও টেডি বানাতাম। স্কুলে শেখাত। দিনটায় যেন হাওয়ায় উড়তাম (হাসি)।
 

প্রশ্ন: এবছর ভ্যালেনটাইনস ডে-তে তো আপনি প্রতীম ডি গুপ্তার হোটেল ম্যানেজার কালকি মৈত্র? 

উত্তর: (হেসে ফেলে) একদম। প্রতীমের ৫ নম্বর ছবি 'Love আজ কাল পরশু'-তে আমি কালকি মৈত্র।প্যারাডাইস হোটেল দেখাশোনার দায়িত্বে। এখানে আমাকে তিনজন সহযোগিতা করবেন লীনা, গণেশ, বটুক।একদম অন্য স্বাদের। ভিন্ন ঘরানার। এই প্রথম একটা চরিত্রে অভিনয় করতে গিয়ে আমি চাপে পড়ে গেছিলাম। এমন কোনও মহিলাকে আমি দেখিনিই। অভিনয়ের আগে তাই রীতিমতো মাথা ঘামাতে হয়েছে, কীভাবে পোট্রে করলে দর্শকের কাছে সহজে পৌঁছোতে পারব।

প্রশ্ন: পাওলিকে চাপে ফেলে যে চরিত্র তাকে তো জানতেই হয়? 

উত্তর: এই রে! আবার চাপ। ছবি মুক্তির আগে কালকিকে নিয়ে যে বেশি কিছু বলা বারণ প্রতীমের। তবু সামান্য ফাঁস করি, কালকি সাদা-কালো নয়, ধূসর চরিত্রের। ভালো-মন্দে জাড়ানো রক্তমাংসের মানুষ। কাজের প্রতি নিবেদিতপ্রাণ বললে কম বলা হবে। কাজই ওর ধ্যান-জ্ঞান। এবং কাজের জন্য কালকি সব করতে পারে। তাই কালকিকে পর্দায় আপনারা বলতে শুনবেন, ‘Every Thing Is Fair In Love And Entertainment'। এক কথায় বলতে গেলে, কালকি এই ছবির গল্পের, চরিত্রদের ভাগ্যনিয়ন্তা (আবার হাসি)। প্রতীম আমায় নিয়ে পরীক্ষা করতে ভীষণ ভালোবাসেন। আমিও চেষ্টা করি আমার মতো।


2uva8v5


প্রশ্ন: প্রেমের মরশুমে কালকি প্রেমকে এগিয়ে নিয়ে যাবে না বাধা দেবে? 

উত্তর: ছবি জুড়ে প্রেম আছে। আর কালকিকে জড়িয়ে রহস্য আছে। তবে কালকি প্রেমের পক্ষে না বিপক্ষে---সেটা বরং প্রদা থেকে জানাই ভালো। তবে ভালো-মন্দ সব দিকেই পাওলি ভীষণ স্ট্রং।

প্রশ্ন: একই দিনে বলিউড রিলিজ কার্তিক আরিয়ান-সারা আলি খানের 'লাভ আজ কাল'? ক্ল্যাশ করবে দুটো ছবি?

উত্তর: পরিচালক প্রতীম ডি গুপ্তা। প্রযোজক এসভিএফ সংস্থা। গল্প আলাদা। নামটা কাকতালীয় ভাবে যদিও প্রায় এক। তবু আমি ১০০ শতাংশ আত্মবিশ্বাসী। ক্ল্যাশ করবে না। সবাই মিলে ঠিক করেন যেটা, সেটা নিশ্চয়ই কিছু ভেবেই করেন। আর আমি বলব, প্রেমের দিনেই প্রেমের ছবি মুক্তি পাওয়া উচিত।

প্রশ্ন: এই প্রজন্মের নায়ক-নায়িকা অর্জুন-মধুমিতার সঙ্গে কাজ করলেন। কেমন লাগল?

উত্তর: অর্জুনের সঙ্গে আমি প্রতীমের 'মাছের ঝোল'-এ কাজ করেছি। ভীষণ ভালো অর্জুন। মধুমিতার সঙ্গে আমার প্রথম কাজ। বড়পর্দায় মধুমিতাও এই ছবি দিয়ে ডেবিউ করছে। খুব মিষ্টি, ঝকঝকে মেয়ে। আমি চা খেতে ভালোবাসি শুনে অনেক রকমের চা খাইয়েছে। অনিন্দিতা বসু, অনিপ্বাণ চক্রবর্তীর সঙ্গেও প্রথম কাজ আমার। অনিন্দিতা ভীষণ সাবলীল। অনির্বাণদা মঞ্চ থেকে উঠে আসা বলে দারুণ স্ট্রং। অভিজিৎ গুহ-ও আছেন কমিক চরিত্রে। ওঁর অভিনয় দেখে আমি হেসে গড়িয়েছি। বুঝতেই পারছেন, দর্শকদের তাহলে কী অবস্থা হবে। 

প্রথম জুটি সৌমিত্র-গার্গী, নয়া সমীকরণ ‘Sraboner Dhara'-য়?

প্রশ্ন: কালকির বিশ্বাসে কি পাওলিও বিশ্বাসী? ভালোবাসা, বিনোদনের জন্য কতটা সাহসী হতে পারেন?

উত্তর: একটাই উত্তর ‘Every Thing Is Fair In Love And Entertainment' (কথা শেষেই জোরে হাসি।)





বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com