হোমবলিউড

Exclusive: প্রথমবার ভারতে অনুষ্ঠান করতে আসছে U2! NDTVকে বিশেষ সাক্ষাৎকারে জানালেন বোনো

  | September 18, 2019 12:02 IST (New York)
U2 India Concert

Click to Play

NDTV-র সঙ্গে বিশেষ সাক্ষাৎকারে U2'র Bono এবং Edge

ভারতে অভিষেকের পাশাপাশি ইউ-2 দ্য জোশুয়া ট্রি সফরের অংশ হিসাবে প্রথমবার সিঙ্গাপুর, সিওল এবং ম্যানিলাতেও অনুষ্ঠান করবে।

এই শীতের শুরুতেই ভারতবর্ষ কাঁপাতে আসছেন বোনো (Bono)! বোনোর কিংবদন্তী ব্যান্ড U2 জানিয়েছে যে তারা এই ডিসেম্বরে প্রথমবার ভারতে অনুষ্ঠান করতে আসতে চলেছেন। নভেম্বরে শুরু হতে চলা এশিয়া-প্যাসিফিকের জোশুয়া ট্রি সফরে মুম্বাইকে অন্তর্ভুক্ত করা হয়েছে বলেই বোনো এবং লিড গিটারিস্ট দ্য এজ নিউটিয়র্কে এনডিটিভির রোহিত খিলানিকে বিশেষ সাক্ষাৎকারে জানিয়েছেন। U2 মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে রবিবার, ১৫ ডিসেম্বর বিকাল ৪ টে থেকে অনুষ্ঠান শুরু করবে। U2 এর মুম্বাই কনসার্টটি ভারতে নিয়ে আসছে BookMyShow এবং লাইভ নেশন গ্লোবাল ট্যুরিং রয়েছে সমস্তটা আয়োজনের দায়িত্বে। এই সফরটি ১৯৮৬-৮৭ সালে প্রকাশিত U2-এর পঞ্চম অ্যালবাম দ্য জোশুয়া ট্রি (The Joshua Tree)উদযাপন করছে। এবং উইথ অর উইদাউট ইউ, হোয়ার দ্য স্ট্রিটস হ্যাভ নো নেম এবং আই স্টিল হ্যাভনট ফাউন্ড হোয়াট আই অ্যাম লুকিং ফরের মতো অ্যালবামের গানগুলি থাকছে।

এনডিটিভিকে বোনো বলেন: “আমি আশা করি এটি ভারতীয় অনুরাগীদের জন্য সুসংবাদ। আমাদের ব্যান্ডের পক্ষেও অবশ্যই এটি সুখবর যে আমরা ১৫ ডিসেম্বর মুম্বাইতে আসছি। ভারতে এটি আমাদের প্রথম শো এবং আমরা বেশ উচ্ছ্বসিত।”

মুম্বাইতে প্রচুর অনুরাগী যে তাঁদের জন্য অপেক্ষা করে রয়েছেন তা জানতে পেরে বোনো বলেন: “আমরা এটা ধরে নিতে চাই না... তবে তারা থাকুক বা না থাকুক আমরা আসছি। এটি আমাদের জন্য একটি পৌরাণিক জায়গা। একটি অসাধারণ গণতন্ত্রের জায়গা।"

U2 মুম্বাইয়ে দ্য জোশুয়া ট্রি অ্যালবামের ট্র্যাক দিয়ে শুরু করে তিনটি অ্যাক্ট শো করবে। বোনো আরও বলেন, “আমরা আমাদের ভারতীয় শ্রোতাদের জানতে খুবই আগ্রহী।” ভারতকে সবচেয়ে বড় ‘কার্যকরী গণতন্ত্র' হিসাবে বর্ণনা করে বোনো ব্যাখ্যা করেন ভারত কেন তাদের হৃদয়ে বিশেষ জায়গায় রয়েছে: “অন্য যে জিনিসটি আমাদের কাছে গুরুত্বপূর্ণ তা হল অবিচারের বিরুদ্ধে লড়াই। আমাদের গঠন করে মার্টিন লুথার কিং জুনিয়র, তিনি ছিলেন মহাত্মা গান্ধীর একজন শিক্ষার্থী...এটি সংরক্ষণের জন্য আমাদের গণতন্ত্রে সক্রিয়ভাবে জড়িত থাকতে হবে এবং মানুষদের বোঝাতে হবে আমরা কী অনুভব করি, কীসের খেয়াল রাখি। সুতরাং, অনুপ্রেরণার উত্স অর্থাৎ অহিংসার ছাত্র হিসাবে আমরা এসেছি। ভারতীয়রা এটি আমাদের দিয়েছে, এটি বিশ্বের সবচেয়ে বড় উপহার।”


বোনো এবং এজের পূর্ণ সাক্ষাত্কার দেখুন এখানে:


U2 এর ড্রামার ল্যারি মুলেন জুনিয়র সংবাদ সংস্থা আইএএনএসকে বলেন: “মুম্বই আমাদের জেটি 2019 ট্যুর শেষ করার জন্য নিখুঁত শহর। এখানে সকলের সঙ্গে দেখা হবে ভেবেই আমরা খুব উচ্ছ্বসিত।” গিটারিস্ট অ্যাডাম ক্লেটন আরও বলেন: “আমরা ডাবলিন থেকে মুম্বাই একটি দুরন্ত অনুষ্ঠানের প্রত্যাশায় রয়েছি। ভারত এমন একটি দেশ যা শিল্প, সঙ্গীত, সিনেমা, থিয়েটার, সাহিত্য, খাবার এবং আরও অনেক কিছুর সমৃদ্ধ সংস্কৃতির জন্য বিখ্যাত।"

কনসার্টের সমস্ত বিশদ দেখে নিন এখানে:


ভারতে অভিষেকের পাশাপাশি ইউ-2 দ্য জোশুয়া ট্রি সফরের অংশ হিসাবে প্রথমবার সিঙ্গাপুর, সিওল এবং ম্যানিলাতেও অনুষ্ঠান করবে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com