হোমবলিউড

বলিউডে গায়কের ভূমিকায় এবার আমির খানের ভাই ফয়জল খান, জেনে নিন তাঁর বিস্তারিত তথ্য

‘মেলা’ সিনেমায় অভিনয় করার জন্য সুপরিচিত ফয়জল আসন্ন চলচ্চিত্র ‘ফ্যাক্টরি’তে গায়ক হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছেন।

  | January 16, 2019 13:05 IST (নিউ দিল্লি)
Aamir Khan Faisal

দঙ্গলের স্ক্রিনিংয়ে ফয়জলের সঙ্গে দাদা আমির খান

Highlights

  • আমিরের সঙ্গে 'মেলা' সিনেমায় দেখা যায় ফয়জলকে
  • কয়ামত সে কয়ামত তক ও জো জিতা ওহি সিকন্দরেও কাজ করেছেন ফয়জল
  • 'ফ্যাক্টরি' সিনেমায় গান গাইবেন আমিরের এই ভাই

এবার গানের মধ্যে দিয়ে বলিউডে ফের নিজের কেরিয়ার শুরু করতে চলেছেন আমির খানের ভাই ফয়জল খান। ‘মেলা' সিনেমায় অভিনয় করার জন্য সুপরিচিত ফয়জল আসন্ন চলচ্চিত্র ‘ফ্যাক্টরি'তে গায়ক হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছেন। ফয়জল পরিচালক শরিক মিনহাজের সঙ্গে সহযোগিতা করছেন, মিনহাজের সঙ্গে এর আগে তিনি ‘চাঁদ বুঝ গয়া' ও ‘চিনার দাস্তান-ই-ইশক'-এ কাজ করেছেন। ফয়জল খান বলেন, "ফ্যাক্টরি আমার স্বপ্নের প্রকল্প। আমি ভীষণ অবাক হই যখন পরিচালক শরিক মিনাজ প্রস্তাব জানান যে আমাকে এই গানটি গাইতে হবে। তিনি জোর দিয়েই বলেন আমার গলা এই গানটার জন্য যথার্থ। আসলে চলচ্চিত্রর মধ্য দিয়ে বেড়ে ওঠায় গান গাইবার ক্ষমতা আমার কাছে সহজেই চলে আসে। ‘ইশক তেরা' একটি নরম, রোমান্টিক গান, ফলত গাওয়ার পক্ষে সহজ ছিল। চূড়ান্ত রেকর্ড শুনে আমি খুব গর্ব বোধ করছি।"

ফয়জল প্রথম ১৯৬৯ সালে চলচ্চিত্র ‘প্যায়ার কা মৌসম'এ শিশু শিল্পী হিসাবে পর্দায় হাজির হন, সেখানে তিনি শশী কাপুরের ছোটবেলার ভূমিকায় অভিনয় করেছিলেন। পরবর্তীতে, তাঁকে আমির খানের ‘কয়ামত সে কয়ামাত তক' সিনেমায় একটি ছোট ভূমিকায় দেখা যায়। আমিরের ‘জো জিতা ওহি সিকান্দরে' অভিনয় করলেও তাঁর ভূমিকাটি শেষ পর্যন্ত রাখা হয়নি। এই দুই চলচ্চিত্রই তাঁর কাকা নাসির হোসেনের দ্বারা নির্মিত এবং খুড়তুতো ভাই মনসুর খান দ্বারা পরিচালিত।

চেন্নাই এক্সপ্রেসের থেকেও বেশি আয় সিমবার! নিজের রেকর্ড নিজেই ভাঙলেন পরিচালক

বিক্রম ভাট যখন ১৯৯৪ সালে মদহোশ সিনেমাটি তৈরি করেন তখন ফয়জল খানকে তাঁর সিনেমায় প্রথম অভিনেতা হিসেবে কাজ করার সুযোগ দেন। ‘বর্ডার হিন্দুস্তান কা' এবং ‘বসতি' ফয়জল অভিনীত অন্যান্য চলচ্চিত্রগুলির মধ্যে অন্যতম। ২০১৭ সালে ফয়জল জানান তিনি ‘মেন্টাল' সিনেমা দিয়ে চলচ্চিত্রে ফিরে আসার ঘোষণা করলেও চলচ্চিত্রটি এখনও দিনের আলো দেখেনি।


এস এস সমীর পরিচালিত দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র কনট্র্যাক্টেও ফয়জল খান উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন। সিনেমাটি এখনও মুক্তি পায়নি।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement