হোমবলিউড

বিকাশ বেহলের বিরুদ্ধে যা ব্যবস্থা নেওয়া যেত তাই নিয়েছেন- বলছেন অনুরাগ কাশ্যপ

বিকাশ বহেলের ‘ক্যুইন’ সিনেমার অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতও জানিয়েছেন, ওই সিনেমা চলাকালীন তাঁর গায়ে আপত্তিজনকভাবে হাত দিতেন বিকাশ।

  | October 08, 2018 12:00 IST (নিউ দিল্লি)
Anurag Kashyap Staement

Click to Play

ছবিটি শেয়ার করেছেন অনুরাগ কাশ্যপ (Image courtesy: anuragkashyap10)

Highlights

  • "যা সম্ভব ছিল তাই করেছি" বলছেন অনুরাগ কাশ্যপ
  • শনিবারই অনুরাগ জানান, ভেঙ্গে যাচ্ছে ফ্যান্টম ফিল্মস
  • যৌন হেনস্থার মোকাবিলা করতে অপারগ বলিউড- অনুরাগ

ফ্যান্টম ফিল্মস বন্ধ হয়ে যাওয়ার ঘোষণার পরেই হাফিংটন পোস্ট ওই সংস্থার যৌথ মালিক বিকাশ বহেলের যৌন অসদাচরণের একটি ঘটনা সামনে নিয়ে আসে। এর পরেই ওই সংস্থার অন্য এক মালিক পরিচালক অনুরাগ কাশ্যপ তাঁর টুইটারে এই ঘটনার বিস্তারিত লিখে নিজের বিবৃতি জানিয়েছেন।

বিকাশ বহেলের এই অসদাচরণের ঘটনাটি ঘটে তিন বছর আগে, গত বছর তা প্রকাশ্যে আসে। এখন, এক বছরেরও বেশি সময় অভিযোগের ভিত্তিকে সামনে রেখে ফ্যান্টম ফিল্মস  বন্ধ করে দেওয়ার কথা ঘোষণা করা হয়। তাঁর বিবৃতিতে, অনুরাগ কাশ্যপ আইনি বিকল্পের অভাবের দেরিতে দোষারোপ করেন। তিনি জানান যে, ফ্যান্টম ফিল্মসের চুক্তি (অন্যান্য অংশীদারদের মধ্যে আছেন মধু মানতেনা এবং বিক্রমাদিত্য মোতওয়ানে) তাঁকে বিকাশকে বরখাস্ত করা থেকে আটকায়। কিন্তু তাঁদের পক্ষে যা করণীয় ছিল তাঁরা তাই করেছেন।

অনুরাগ কাশ্যপ স্বীকার করেন যে নীতি এবং কোম্পানির প্রশাসনের বিষয়ে ‘অবিবেচক’ ভূমিকায় রয়েছিলেন। অনুরাগ কাশ্যপ জানিয়েছেন, 'যৌন হয়রানির মতো বিষয়ের মোকাবিলা করতে ফিল্ম ইন্ডাস্ট্রি একেবারেই অপারগ’। একইসঙ্গে তিনি এও জানিয়েছেন এই ধরণের ঘটনা ভবিষ্যতে আর ঘটতে দেবেন না।

 


এখানে সম্পূর্ণ বিবৃতি পড়ুন:

 

বিক্রমাদিত্য মোতওয়ানে (Vikramditya Motwane) সুর মিলিয়েছেন অনুরাগ কাশ্যপের সাথেই। তিনি তাঁর পোস্টে লিখেছেন, "এই ঘটনা আবার ঘটতে দেওয়া হবে না।"

 

 

ফ্যান্টম ফিল্মস বন্ধ হয়ে যাওয়া বিষয়ে অনুরাগ কাশ্যপ গতকাল যে টুইট করেছিলেন তাতে এই অন্ধকার গল্পের কোন ইঙ্গিতই ছিল না। 

 

HuffPost এই প্রতিবেদনটি প্রকাশিত করার পরেই দ্রুত তা ভাইরাল হয়ে গিয়েছিল। বিকাশ বহেলের ‘ক্যুইন’ সিনেমার অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতও জানিয়েছেন, ওই সিনেমা চলাকালীন তাঁর গায়ে আপত্তিজনকভাবে হাত দিতেন বিকাশ। বর্তমানে বিকাশ বহেল ঋত্বিক রোশনের সঙ্গে সুপার 30 সিনেমার কাজে ব্যস্ত।

বলিউডে একের পর এক নামী তারকারা উঠে আসছেন অপরাধের কাঠগড়ায়। সম্প্রতি দশ বছর আগে নানা পাটেকরের বিরুদ্ধে তাঁকে যৌন হেনস্থা করার অভিযোগ করেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। #MeToo আন্দোলন ধীরে ধীরে চলচ্চিত্র জগতের অন্ধকার দিকটি প্রকাশ করে ফেলছে। টুইটারে ও অন্যান্য সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট পুরুষদের দিকে উঠছে যৌন হয়রানির অভিযোগ।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement