হোমবলিউড

সাহিত্য থেকে অনুপ্রাণিত সিনেমা- জানেন কী এই তারকাদের পছন্দ কোনগুলি?

সোনম বলেন, চলচ্চিত্র অভিযোজন শিল্পের জন্য একটি "গুরুত্বপূর্ণ বাজার"। তিনি আরও বলেন, "আমার সত্যিই খারাপ লাগে যে তরুণ প্রজন্মের অনেকেই কিন্তু বই পড়ছে না। আমরা এই বিষয়টাই সামনে আনতে চাইছি যে বই থেকেই কিন্তু প্রচুর সিনেমার গল্প উঠে আসে।"

  | September 01, 2018 20:43 IST (নিউ দিল্লি)

ছবিটি শেয়ার করেছেন ক্যাটরিনা কাইফ (Image courtesy: katrinakaif )

Highlights

  • ক্যাটরিনা মনোনীত করেছেন বরুন ধাওয়ানকে
  • রিয়া কাপুর মনোনীত করেছেন ক্যাটরিনাকে
  • খেলাটি শুরু করেন প্রথম সোনম কাপুর

সোনম কাপুরের সেই খেলাটার কথা মনে আছে? যেখানে একটি পোস্ট লিখে নিজের প্রিয় সাহিত্যভিত্তিক সিনেমার নাম লেখার জন্য সোনম নিজের বোন রিয়া কাপুর, ভাই অর্জুন কাপুর আর সহকর্মী প্রিয়াঙ্কা চোপড়াকে ট্যাগ করেছিলেন? ওই নামেএ তালিকায় সর্বশেষ সংযোজন হলেন ক্যাটরিনা কাইফ। শনিবার রিয়া কাপুর দ্বারা মনোনীত করেন ক্যাটরিনাকে। যেখানে তিনি তাঁর প্রিয় একটি সাহিত্য থেকে অনুপ্রাণিত সিনেমার কথা জানান। 1996 সালের আমেরিকান যুদ্ধ বিষয়ক সিনেমা ‘দ্য ইংলিশ পেশেন্ট’, মাইকেল অন্ডাটজের উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল সিনেমাটি। ক্যাটরিনা এর পরের ব্যাটন তুলে দিয়েছেন অভিনেতা বরুণ ধাওয়ানের হাতে। ক্যাটরিনা লিখেছেন," সাহিত্য থেকে অনুপ্রাণিত একটি অসাধারণ সিনেমা। দ্য ইংলিশ পেশেন্ট। বরুণের কোনটা পছন্দ জানতে আগ্রহী।"

এখানে ক্যাটরিনা কাইফের পোস্ট দেখুন:

 

 

A beautiful film adapted from literature ... the English patient .... would be interested to know @varundvn s choice #mami


A post shared by Katrina Kaif (@katrinakaif) on

 

‘জিও মামি’ Jio Mami উত্সবের 'শব্দ থেকে পর্দা' আয়োজনটির ব্র্যান্ড অ্যাম্বাসাডর সোনম কাপুর কয়েকদিন আগেই করেছেন উত্সবের প্রচারমূলক কার্যক্রমের অংশ হিসেবে বিষয়টি নিয়ে নাড়াচাড়া শুরু করেছেন। সংবাদ সংস্থা পিটিআইয়ের সঙ্গে সাক্ষাত্কারে সোনম বলেন, চলচ্চিত্র অভিযোজন শিল্পের জন্য একটি "গুরুত্বপূর্ণ বাজার"। তিনি আরও বলেন, "আমার সত্যিই খারাপ লাগে যে তরুণ প্রজন্মের অনেকেই কিন্তু বই পড়ছে না। আমরা এই বিষয়টাই সামনে আনতে চাইছি যে বই থেকেই কিন্তু প্রচুর সিনেমার গল্প উঠে আসে।"

সোনম কাপুরের প্রিয় সাহিত্যভিত্তিক সিনেমা:

 

 

এদিকে দেখে নিন রিয়া কাপুর, অর্জুন কাপুর এবং আনশুলা কাপুরের পোস্ট:

 

 

 

 

 

 

জাহ্নবী কাপুর মনোনীত করেছেন ‘ধড়ক’এর পরিচালক শশাঙ্ক খৈতানকে।

 

 

যদিও প্রিয়াঙ্কা চোপড়া ও বরুণ ধাওয়ান এখন পর্যন্ত তাঁদের প্রতিক্রিয়া জানাননি। কিন্তু তাঁদের উত্তরগুলো দেখার অপেক্ষায় রয়েছি আমরা।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement