হোমবলিউড

'প্রথমবার শ্রীদেবীর অভিনয় দেখেই আমি তাঁর প্রেমে পড়ি', বললেন বনি কাপুর

"আমি তাঁকে, তাঁর কাজকে সমীহ করে চলতাম", বললেন বনি কাপুর।

  | August 14, 2018 12:33 IST (নিউ দিল্লী)
Sridevi

বনি কাপুরের সঙ্গে শ্রীদেবীর ফাইল চিত্র। (সৌজন্যে ইনস্টাগ্রাম)

Highlights

  • শ্রীদেবীর জন্মবার্ষিকীতে একটা অনুষ্ঠানে যোগ দিতে কাপুর পরিবার দিল্লী যায়
  • শুরু থেকেই এক তরফা ভালবাসা ছিলঃ বনি কাপুর
  • চলতি বছরের ফেব্রুয়ারি মাসে শ্রীদেবীর মৃত্যু হয়

শ্রীদেবীর জন্মবার্ষিকীতে তাঁর স্বামী এবং দুই মেয়ে নিউ দিল্লীতে আয়োজিত একটা অনুষ্ঠানে যোগ দেন যেখানে শ্রীদেবীর একটা স্মরণসভার আয়োজন করা হয়। ফিল্মস ডিভিশন মিনিস্ট্রি অফ ইনফরমেশন অ্যান্ড ব্রডকাস্টিং আয়োজিত এই অনুষ্ঠানে শ্রীদেবীর বিখ্যাত কিছু ছবির স্ক্রিনিং-এর আয়োজন করা হয়। শ্রীদেবীর প্রসঙ্গে তাঁর স্বামী বনি কাপুর আগেই সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছিলেন তাঁরা প্রতি মুহূর্তে শ্রীদেবীর অভাব অনুভব করেন। 1996 সালে বনি কাপুর এবং শ্রীদেবীর বিয়ে হয় এবং এইদিন অনুষ্ঠানে নিজেদের প্রেম কাহিনী প্রসঙ্গে বনি কাপুর বলেন, “প্রথমবার তাঁর অভিনয় দেখেই আমি তাঁর প্রেমে পড়েছিলাম। শুরু থেকেই এটা এক তরফের ভালবাসা ছিল। আমি তাঁকে দেখার জন্য সিনেমার প্রস্তাব নিয়ে চেন্নাই পাড়ি দিই, কিন্তু দুর্ভাগ্যবশত সেই সময় তিনি ফাঁকা ছিলেন না। আমি তাঁকে, তাঁর কাজকে সমীহ করে চলতাম।“

“একজন অভিনেত্রী হিসাবে তাঁর গুণে আমি মুগ্ধ হয়ে ছিলাম। হয়তো সেই কারণেই আমি ওঁর প্রতি এতটা অনুরক্ত ছিলাম। শ্রীদেবী আর আমার প্রেম কাহিনী সকলের জানা। মনের কথাগুলো সকলের সঙ্গে ভাগ করে নেওয়াই যায়। কিন্তু তাঁর সবচেয়ে প্রিয় জিনিসটা মনের গভীরে থেকে যাবে। যা আমার বাঁচার রসদ”, জানান বনি কাপুর।  

 

 

A post shared by Sridevi Kapoor (@sridevi.kapoor) on


 

1993 সালে বনি কাপুরের রূপ কি রানি চোরো কা রাজা ছবিতে এবং 1997 সালে যুদাই ছবিতে শ্রীদেবী অভিনয় করেন। তাঁর শেষ অভিনীত ছবি মম-এর প্রযোজনা করেন বনি কাপুর।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দুবাইতে হোটেলের বাথটবে ডুবে শ্রীদেবীর মৃত্যু হয়। সোমবার শ্রীদেবীর 55 তম জন্মবার্ষিকী ছিল।

বনি কাপুর ছাড়াও তাঁদের বড় মেয়ে জাহ্নবিও এইদিন অনুষ্ঠানে ভেঙ্গে পড়েন। সম্প্রতি ধড়ক ছবির হাত ধরে জাহ্নবী বলিউডে পা রেখেছেন। দিল্লীর অনুষ্ঠানে জাহ্নবী, খুশি ও বনি কাপুরের সঙ্গে বনি কাপুরের ভাগ্নে অক্ষয় মারওয়াহ এবং তাঁর স্ত্রী আশিতা উপস্থিত ছিলেন।

দুই দিনব্যাপী দিল্লীর এই অনুষ্ঠানে শ্রীদেবী অভিনীত মিস্টার ইন্ডিয়া, মম, লামহে, ইংলিশ ভিংলিশ, চাঁদনী এবং সাদমা- ইত্যাদি ছবি প্রদর্শিত হবে।

মম ছবিতে অভিনয়ের জন্য শ্রীদেবীকে মৃত্যুত্তোর জাতীয় পুরস্কারে ভূষিত করা হয়। তাঁর পুরস্কার গ্রহণ করেন বনি কাপুর, খুশি এবং জাহ্নবী। সারা জীবনে প্রায় 300-র বেশি ছবিতে অভিনয় করেছেন শ্রীদেবী।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com