হোমআঞ্চলিক

রাতদিন ৫দিন সিনেমায় ডুব দিন, সৌজন্যে উত্তরবঙ্গ চলচ্চিত্র উৎসব

  | August 12, 2019 09:13 IST (কলকাতা)
Film Federation Of India

‘গ্লোবাল সিনেমা ফেস্টিভ্যাল ২০১৯'

উত্তরবঙ্গ ডিস্ট্রিবিউটর এবং প্রযোজকদের উপদেষ্টা কমিটির উদ্যোগে ২১ থেকে শুরু হচ্ছে পাঁচদিনের ‘গ্লোবাল সিনেমা ফেস্টিভ্যাল ২০১৯’। কী কী পরিবর্তন হয়েছে ভারতীয় ও আন্তর্জাতিক সিনেমায়? সে খবর পাহাড়বাসীদের কাছে পৌঁছে দিতেই এই আয়োজন কমিটির।

উত্তরবঙ্গ ডিস্ট্রিবিউটর এবং প্রযোজকদের উপদেষ্টা কমিটি ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়া-র (Film Federation of India ) উদ্যোগে শিলিগুড়িতে (Siliguri) ২১ অগাস্ট থেকে শুরু হচ্ছে পাঁচদিনের ‘গ্লোবাল সিনেমা ফেস্টিভ্যাল ২০১৯' (Global Cinema Festival)। কী কী পরিবর্তন হয়েছে ভারতীয় ও আন্তর্জাতিক সিনেমায়? সে খবর পাহাড়বাসীদের কাছে পৌঁছে দিতেই এই আয়োজন কমিটির। পাঁচদিনের এই উৎসবে দেখান হবে ৩৬টি পূর্ণ দৈর্ঘ এবং ২৪টি স্বল্প দৈর্ঘের ছবি। রবিবার একথা জানান কমিটির সভাপতি ফিরদউসুল হাসান। সমস্ত স্থানীয় এবং আঞ্চলিক মানুষ যাতে ছবিগুলি দেখতে পান তার জন্য শিলিগুড়ির তিনটি প্রেক্ষাগৃহ দীনবন্ধু মঞ্চ, রবীন্দ্র ভবন এবং নিউ সিনেমায় দেখানো হবে উৎসবের ছবি।

পুজোয় ফিল্টার কফি লিকার চা, ডাব চিংড়ি, বিরিয়ানি খাওয়াবেন বুম্বাদা?

হাসান আরও জানান, থ্রি টায়ার এবং টু টায়ার সিটিকে প্রাধান্য দিয়ে উৎসবের আয়োজন হচ্ছে যাতে শহরের সমস্ত মানুষ দেশ এদেশ এবং বিদেশের ছবিগুলি দেখতে পান। একই সঙ্গে এই উৎসবের সঙ্গে যুক্ত থাকছে উত্তরবঙ্গের পর্যটন বিভাগও। উত্তরবঙ্গে এমন অনেক সুন্দর লোকেশন আছে যেখানে অল্প খরচে ছবির শুট সম্ভব। এবং সেখানে শুট করলে জায়গাগুলি পরবর্তীকালে দর্শনীয় স্থান হিসেবে পর্যটকদের কাছে পরিচিতি পাবে। মূলত, উত্তরবঙ্গের পর্যটন শিল্পের প্রসারের উদ্যোগেই এই চিন্তাভাবনা বলে জানানো হয়েছে উত্তরবঙ্গ পর্যটন বিভাগ থেকে।  

vrh1nsbo

কী কী ছবি দেখানো হবে এই চলচ্চিত্র উৎসবে? ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়া-র তরফ থেকে জানানো হয়েছে, একগুচ্ছ ছবির মধ্যে ইতালীয় ছবি দি তু্ত্তি আই কলোরি, ফরাসি ছবি এ থাউজেন্ড পিসেস, ইংরেজি ছবি দ্য সং অফ সোয়ে লেক, হিন্দি ছবি সুঁই ধাগা, বাংলাদেশের ছবি সত্য, মারাঠি ছবি থাকারে, নেপালি ছবি বুলবুল, ভোজপুরী ছবি সংঘর্ষ এবং বাংলা ছবি আহারে এবং জ্যেষ্ঠপুত্র অন্যতম। ছবির উদ্বোধন করবেন বিশিষ্ট অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement