হোমআঞ্চলিক

মুক্তি পেল শাহজাহান রিজেন্সির ফার্স্ট লুক

  | November 03, 2018 16:41 IST (কলকাতা)
Srijit Mukherjee

সৃজিত মুখোপাধ্যায় নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেয়ার করলেন তার পরের ছবি ‘শাহজাহান রিজেন্সি’র ফার্স্ট লুক। সাহিত্যিক শংকরের উপন্যাস চৌরঙ্গি অবলম্বনে তৈরি হতে চলেছে এই সিনেমা।

দীপাবলির আগেই ভাল খবর। সৃজিত মুখোপাধ্যায় নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেয়ার করলেন তার পরের ছবি ‘শাহজাহান রিজেন্সি'র ফার্স্ট লুক। সাহিত্যিক শংকরের উপন্যাস চৌরঙ্গি অবলম্বনে তৈরি হতে চলেছে এই সিনেমা। সিনেমাটির শুটিং ইতিমধ্যেই শেষ হয়েছে। আবির চ্যাটার্জী, পরমব্রত চ্যাটার্জী, ঋতুপর্ণা সেনগুপ্ত, অনির্বাণ ভট্টাচার্য, রুদ্রনীল ঘোষ, অঞ্জন দত্ত, বাবুল সুপ্রিয়, কাঞ্চন মল্লিক প্রমুখ। জানা গিয়েছে প্রথমে স্যাটা বোসের চরিত্রে ভাবা হয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে, কিন্তু তিনি না বলায় সেই চরিত্রে পরে আবিরকে নেওয়া হয়। সিনেমাটির প্রযোজনার দায়িত্বে যৌথ ভাবে রয়েছে শ্রী ভেঙ্কটেশ ফিল্মস  এবং সৃজিত মুখার্জীর নিজের নতুন প্রযোজনা সংস্থা ম্যাচকাট।

o9ptvf5o

 

শাহজাহান রিজেন্সি-র ফার্স্ট লুক

জানা গিয়েছে প্রথমে স্থির হয়েছিল সিনেমাটির নাম থাকবে চৌরঙ্গী। কিন্তু পরে পরিচালকের মনে হয় উপন্যাসটি যে সময়ে লেখা হয়েছিল তার থেকে এখন আর্থ-সামাজিক পরিস্থিতিতে অনেকটা বড় পরিবর্তন এসে গিয়েছে। তাই নাম বদলের সিদ্ধান্ত হয়। এই উপন্যাস অবলম্বনে ১৯৬৮ সালে পিনাকী বন্দ্যোপাধ্যায়ের ছবি চৌরঙ্গি মুক্তি পেয়েছিল। সেখানে সত্যসুন্দর বা স্যাটা বোসের চরিত্রে অভিনয় করেছিলেন উত্তমকুমার। সৃজিতের সিনেমায় সেই চরিত্রে প্রথমে প্রসেনজিৎকে ভাবা হলেও জানা গিয়েছে তিনি চরিত্রটির কথা ভেবে বয়সের কারণেই পিছিয়ে যান।


 


(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement