হোমমিউজিক

রবিবারে সামনে আসছে ‘গুমনামী’র ‘কদম কদম বাঢ়ায়ে যা’

  | September 21, 2019 18:47 IST (কলকাতা)
Gumnami

সামনে আসছে 'গুমনামী'র দ্বিতীয় গান

আগামীকাল, ২২ সেপ্টেম্বর আরেক রবিবারে মুক্তি পেতে চলেছে ছবির আরও একটি গান 'কদম কদম বাঢ়ায়ে যা'। যে গান তৈরি হয়েছিল নেতাজি সুভাষ চন্দ্র বসুর আজাদ হিন্দ বাহিনিকে উদ্বুদ্ধ করতে।

রবিবার মানেই ছুটি। রবিবার মানেই ‘গুমনামী'-র প্রচারের পারদ একধাপ করে চড়তে থাকে। গত রবিবার মুক্তি পেয়েছিল সৃজিত মুখোপাধ্যায়ের আগামী ছবির দেশাত্মবোধক গান ‘সুভাষজি'। আগামীকাল, ২২ সেপ্টেম্বর আরেক রবিবারে মুক্তি পেতে চলেছে ছবির আরও একটি গান 'কদম কদম বাঢ়ায়ে যা'। যে গান তৈরি হয়েছিল নেতাজি সুভাষ চন্দ্র বসুর আজাদ হিন্দ বাহিনিকে উদ্বুদ্ধ করতে। গানের রচয়িতা পণ্ডিত বংশীধর শুক্লা। সুর দিয়েছিলেন রাম সিং ঠাকুরি। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ভারতে এই গান নিষিদ্ধ হয়েছিল। গান মুক্তির কথা প্রযোজনা সংস্থা এসভিএফ আজ টুইটে জানায়। দেখুন সেই টুইট:


প্রযোজনা সংস্থা আরো জানিয়েছে, আগামীকাল সকাল দশটায় নেতাজি ভবন মেট্রো স্টেশনের সামনে উপস্থিত থাকবেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, তনুশ্রী চক্রবর্তী, ইন্দ্রদীপ দাশগুপ্ত, ঈশান মিত্র এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবির আবহ সঙ্গীতের দায়িত্বে রয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। 'কদম কদম বাঢা়য়ে যা' গনে কণ্ঠ দিয়েছেন ঈশান।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement