হোমবলিউড

এই পূর্ণিমায় গুরু-দক্ষিণা দিলেন অমিতাভ বচ্চন-সঞ্জয় দত্ত! দেখুন ছবিতে

রণদীপ হুডা, তাঁর গুরু নাসিরুদ্দিন শাহকে প্রণাম জানিয়ে গুরু পূর্ণিমার পোস্ট করেন

  | July 05, 2020 14:43 IST (মুম্বই)
Guru Purnima 2020

এই ছবি শেয়ার করেছেন অমিতাভ বচ্চন এবং সঞ্জয় দত্ত (সৌজন্য: amitabhbachchan )

Highlights

  • ৫ জুলাই উদযাপন করা হচ্ছে গুরু পূর্ণিমা
  • বাবার ছবি পোস্ট করেছেন অমিতাভ বচ্চন
  • এবং সঞ্জয় দত্ত পোস্ট করেন বাবা-মায়ের ছবি

গুরু পূর্ণিমা উদযাপনে পিছিয়ে নেই বলিউড তারকারাও (Guru Purnima in Bollywood)। অমিতাভ বচ্চন এবং সঞ্জয় দত্ত, রবিবার দিনের শুরুতে নিজেদের গুরু তথা মাস্টারের ছবি পোস্ট করে নস্টালজিক করলেন নেটিজেনদের। পুরনো এক ছবিতে অমিতাভ বচ্চন পোস্ট করেছেন (Amitabh Bacchan instagran post)। সেই ছবিতে নিজের গুরু তথা বাবা হরিবংশ রাই বচ্চনের সঙ্গে দেখা গিয়েছে বিগ-বিকে। সেই ছবি পোস্ট করে অমিতাভ বচ্চন লেখেন, "একজন ব্যক্তি অন্ধ। যদি সে তাঁর গুরুর প্রতি বিশ্বাস না রাখে। গুরু আমাদের জ্ঞান প্রদান করেন। আর সেই জ্ঞান আমাদের সমৃদ্ধ করে। তাই গুরু ছাড়া আমাদের কোনও সমৃদ্ধি নেই। আমার গুরুর প্রতি প্রণাম।"


poet Kabir says , that individual is blinded if he doth ignore or show no belief in the guru ; for if the Lord be upset, then doth the Guru give solace , but when the Guru be upset then there be no comforting solace, no other path .. without the guru , there be no knowledge ; without knowledge there be no sacrament ; without sacrament there be no culture ; without culture there be no conduct ; without conduct there be no respect ; without respect there be no humanness ; greetings on guru purnima .. my deference on the feet of my guru ..

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan) on



এদিন মা নার্গিস দত্ত ও বাব সুনীল দত্তের সঙ্গে ছবি শেয়ার করেছেন সঞ্জয় দত্ত। ইনস্টাগ্রামে বলিউডের বাবা লেখেন, "আজ ওরা আমাদের সঙ্গে নেই। কিন্তু ওদের আশীর্বাদ এবং শিক্ষা আমার সঙ্গেই আছে। এঁরা আমদের প্রাথমিক শিক্ষক। সব গুরুদের পূর্ণিমার প্রণাম।"



রণদীপ হুডা, তাঁর গুরু নাসিরুদ্দিন শাহকে প্রণাম জানিয়ে গুরু পূর্ণিমার পোস্ট করেন। 



পদ্মিনী কোলাপুরি এবং দিয়া মির্জাও গুরু পূর্ণিমার পোস্ট করেছেন। 




চলতি বছর ৫ জুলাই দেশে গুরু পূর্ণিমা উদযাপন হচ্ছে। গু মানে অন্ধকার আর রু মান অন্ধকার সরানো। অর্থাৎ গুরু মানে, এমন একজন যিনি অন্ধকার সরানোর দিশা দেখাবে। 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com