হোমবলিউড

Happy Birthday Tanuja! তনুজা ও দিদা’র সঙ্গে ছবি শেয়ার করলেন কাজল

তনুজার দিদা রতনবাই শীলোত্রির সঙ্গে সোশ্যাল মিডিয়ার এই প্রবীণ অভিনেত্রীর একটি পুরনো ছবিও শেয়ার করেছেন কাজল। ছবিতে, ঐতিহ্যবাহী মহারাষ্ট্রীয় পোশাকে দেখা গিয়েছে তনুজা ও তাঁর দিদাকে।

  | September 23, 2018 16:21 IST (নিউ দিল্লি)
Kajol

তনুজার সঙ্গে দিদা রতনবাই শীলোত্রির (Courtesy kajol)

Highlights

  • "শুব জন্মদিন আমার দুর্দান্ত চমৎকার মা," লিখেছেন কাজল
  • Instagram-এ প্রবীণ অভিনেত্রীর পুরনো ছবি শেয়ার করেছেন কাজল
  • প্রাক জন্মদিনের পার্টিও আয়োজন করেন কাজল ও তাঁর বোন তানিশা

"আমার দুর্দান্ত চমৎকার মা’কে শুভ জন্মদিন। পঞ্চাশ বছর আগে যেমনটি ছিলেন এই পঁচাত্তরে এসেও তেমনই উৎসাহী, আগ্রহী আর ভালোবাসায় পরিপূর্ণ রয়ে গেছেন তিনি।"- মা তনুজার 75 জন্মদিনের জন্য অভিনেত্রী কাজল এমনই হৃদয়গ্রাহী নোট লিখেছেন। তনুজার দিদা রতনবাই শীলোত্রির সঙ্গে সোশ্যাল মিডিয়ার এই প্রবীণ অভিনেত্রীর একটি পুরনো ছবিও শেয়ার করেছেন কাজল। ছবিতে, ঐতিহ্যবাহী মহারাষ্ট্রীয় পোশাকে দেখা গিয়েছে তনুজা ও তাঁর দিদাকে। "অনুসরণ করার জন্য বেশ কঠিন একজন উদাহরণ, কিন্তু আমার জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রভাব তাঁরই! এছাড়াও ছবিতে তাঁর দিদা এবং প্রমাতামহীও রয়েছেন যিনিও আমার জীবনে খুবই গুরুত্বপূর্ণ! রতনবাই শীলোত্রি (Ratanbai Shilotri)" লিখেছেন কাজল।রতনবাই হলেন শোভনা সমর্থের মা। শোভনা সমর্থের কন্যা হলেন নূতন ও তনুজা। রতনবাই 1936 সালে একটি মারাঠি ছবিতে অভিনয়ও করেছিলেন।

 

 

কাজল ও তার ছোট বোন তনিশা প্রাক জন্মদিন সেলেব্রেশনের আয়োজনও করেন। সেখানে উপস্থিত ছিলেন অভিনেতা ধর্মেন্দ্র (Dharmandra)। দো চোর, চাঁদ অউর সুরজ এবং বাহারে ফির ভি আয়েঙ্গির মত চলচ্চিত্রে তনুজা সঙ্গে কাজ করেছেন ধর্মেন্দ্র। প্রাক জন্মদিনে কাজলের ছোট ছেলে যুগ, নেহা শর্মা, ভিভান ভাটেনা ও নিখিলা পলাট সহ পরিবারের নিকটতম সহযোগীরাও উপস্থিত ছিলেন।

 

তানিশাও তানুজা'র জন্মদিনে ইন্সটগ্রামে একটি ছবি শেয়ার করেছেন। তিনি এটির শিরোনাম দিয়েছেন: "শুভ জন্মদিন আমার প্রিয়তম মা! আরও সাতশো পঞ্চাশ বছর ধরে এগিয়ে চলো! তোমাকে ভালোবাসি।"

 

1950 সালের সিনেমা ‘হামারি বেটি’তে শিশু অভিনেতা হিসাবে তনুজা প্রথম অভিনয় করেছিলেন। 75 বছর বয়সী এই অভিনেত্রী দূর কা রাহি, মেরে জীবন সাথী, দো চোর এবং একবার মুস্কুরাদো (1972), কামচোর, ইয়ারানা, খুদ্দার এবং মাসুম-এর মতো সিনেমায় অভিনয় করেন। এছাড়া বাংলা বেশ কয়েকটি সিনেমায় যেমন, দিয়া নেয়া, অ্যান্টনি ফিরিঙ্গি এবং রাজকুমারী-তে অভিনয় করেছেন তনুজা। তনুজা 1974 সালে চলচ্চিত্র নির্মাতা শোমু মুখার্জীকে বিয়ে করেছিলেন এবং তাঁর দুই কন্যা কাজল ও তানিশা।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com