হোমবলিউড

‘সিনেমার সেটে হেনস্থা করেছেন অভিনেতা’, বিস্ফোরক কঙ্গনা রানাউত

‘‘আমাকে দিয়ে পুরো কাজ করিয়ে নেওয়া হয়েছে, তার পরে সিনেমা রিলিজে আমাকে ডাকা হয়নি। ট্রেলার রিলিজে ডাকা হয়নি, এ ভাবে একজন অভিনেতার মৌলিক অধিকারে হস্তক্ষেপ করা হয়েছে বার বার।’’— বলেন কঙ্গনা।

  | January 22, 2019 16:36 IST (নিউ দিল্লি)
Kangana Ranaut

মণিকর্নিকার প্রচারে কঙ্গনা রানাউত

Highlights

  • "হেনস্থা অনেক রকম হয়," বলেন কঙ্গনা
  • তিনি বলেন, সত্যি বলতে ভয় পাবেন না
  • কঙ্গনার আগামী সিনেমা মণিকর্নিকা: দ্য কুইন অফ ঝাঁসি

কঙ্গনা রানাউত জানিয়েছেন তিনি ইন্ডাস্ট্রিতে বহুবাহ পুরুষ অভিনেতাদের হেনস্থার শিকার হয়েছেন। তবে সেটা মি টু আন্দোলনের বিভাগে পড়ে না কারণ সব সময় সেই হেনস্থা যৌন ছিল না। ‘‘হেনস্থা অনেক রকম হয়। অনেক জায়গায় হতে পারে। কিন্তু কিছু মানুষের অতিরিক্ত ইগোর সমস্যা থাকে। আমিও হেনস্থার শিকার হয়েছি, তবে সেগুলো যৌন না হওয়ায় মি টু-র অধীনে পড়বে না।''—কঙ্গনা বলেন পিটিআই-কে।

ফের মা হতে চলেছেন এই অভিনেত্রী, জানেন কে

তিনি জানান, দীর্ঘক্ষণ অপেক্ষা করিয়েও তার সম্মতি ছাড়াই তার ভয়েস ডাবিং করিয়ে ফেলা হয়েছে। কঙ্গনা বলেন, ‘‘ছ'ঘণ্টা সেটে অপেক্ষা করিয়ে ইচ্ছা করে ভুল কল টাইম দিয়ে, ভুল তারিখ দিয়ে আমাকে হেনস্থা করা হয়েছে।''

‘‘আমাকে দিয়ে পুরো কাজ করিয়ে নেওয়া হয়েছে, তার পরে সিনেমা রিলিজে আমাকে ডাকা হয়নি। ট্রেলার রিলিজে ডাকা হয়নি, এ ভাবে একজন অভিনেতার মৌলিক অধিকারে হস্তক্ষেপ করা হয়েছে বার বার।''— বলেন কঙ্গনা।


‘‘গত বছর ভারতে মি টু আন্দোলন অন্য মাত্রায় পৌঁছয়। তার পর থেকে অভিনেতারা ভয় পেয়ে রয়েছেন। পাওয়ারই কথা। আসলে আমরা উৎসে না পৌঁছনো অবধি এরকমই চলবে। কারণ আমাদের সমাজ পিতৃতান্ত্রিক।''—বলেন তিনি।

‘বয়স হোক বা জীবন সংগ্রাম, কেরিয়ারের পথে বাধা হতে পারে না', বললেন করিণা কাপুর

তিনি বলেন, ‘‘কাজ হারানোর ভয়ে চুপ করে থাকা ঠিক নয়, মেয়েদের এগিয়ে এসে সত্যিটা বলতে হবে।''

কুইন-এর পরিচালক বিকাশ বহেলের বিরুদ্ধে যখন অভিযোগ উঠেছিল তখন কঙ্গনা অভিযোগকারিণীর পক্ষে কথা বলেছিলেন।

‘‘সিনেমার সেটে কড়া নিয়ম থাকা উচিত, অন্যায় হলে কড়া ব্যবস্থা গ্রহণ প্রয়োজন। বিষয়গুলি উচ্চতর কর্তৃপক্ষের সামনে নিয়ে যাওয়া উচিত। যে কেউ এমন অভিযোগ আনলে তার সমাধান খোঁজা উচিত। সত্যি বলতে এ ধরনের অভিযোগের প্রতি আমাদের আরও বেশি সংবেদনশীল মনোভাব থাকা দরকার।''—বলেন কঙ্গনা।

২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে কঙ্গনার মণিকর্নিকা: দ্য কুইন অফ ঝাঁসি। সেখানে তিনি রাণী লক্ষ্মীবাইয়ের ভূমিকায় রয়েছেন।

আরও খবর দেখুন এখানে


(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement